ছুটির মেয়াদ শেষ হওয়ার পূর্বে স্বেচ্ছায় কর্মে যোগদানের নিয়ম কানুন।

১। ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ছুটির মেয়াদ শেষ হওয়ার চৌদ্দ দিনের বেশি সময় আগে কোন সরকারী কর্মচারী কর্মে যোগদান করিতে পারিবেন না। [বি,এস,আর পার্ট-১ এর বিধি-১৫৮]

২। ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষ ছুটি শেষে কাজে যোগদানের জন্য যে তারিখটি নির্ধারণ করিয়াছেন, পুন: কোন আদেশের অবর্তমানে স্বাভাবিক নিয়মানুসারে ঐ তারিখের পূর্বে সংশ্লিষ্ট কর্মচারী উক্ত পদে যোগদানের দাবী করিতে পারেন না এবং পদ শূন্য না হওয়া পর্যন্ত খোরপোষ ভাতার আওতাধীন থাকিবেন। [বি,এস,আর পার্ট-১ এর বিধি-১৫৮ এর নোট-১)

ব্যাখ্যা: ছুটি মঞ্জুরকারী কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে ছুটি মেয়াদ যেদিন শেষ হইবে উহার পনের দিন বা উহার অধিক সময় পূর্বে কর্মে যোগদান করা যাইবে না। চৌদ্দ দিন বা উহার কম সময় পূর্বে যোগদান করিতে পারিলেও যদি কোন পদ খালি না থাকে, তবে তাহাকে দায়িত্ব প্রাপ্তির জন্য অপেক্ষ করিতে হইবে। কারণ ছুটির মেয়াদ শেষ হওয়ার পূর্বে স্বীয় পদে যোগদানের দাবী করা যায় না।

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।