সেনাবাহিনীর চাকরি হতে বাধ্যতামূলক পেনশনে একাধিক স্ত্রীর ক্ষেত্রে নিজে ৫০% এবং ১ম স্ত্রী কন্যা ৫০% প্রাপ্য হবেন।

কমপেনডিয়াম অব মিলিটারি পেনশন ১৯৮১-এর রুল ৫(বি) অনুসারে তার প্রাপ্য পেনশন/আনুতোষিক/অন্যান্য আর্থিক প্রাপ্যতা (যেটি প্রযোজ্য) থেকে তিনি ৫০% প্রাপ্য হবেন এবং তাঁর প্রথম স্ত্রী (তানজিদা ইয়াসমিন) ২০% এবং তাঁর কন্যা সন্তান (জান্নাত আল মাওয়া আনাহী) ৩০% প্রাপ্য হবেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রতিরক্ষা মন্ত্রণালয়

গণভবন কমপ্লেক্স

শেরেবাংলা নগর, ঢাকা ১২০৭

www.mod.gov.bd

নম্বর: ২৩.০০.০০০০.১৮০.১৩.০৮৫.১৯.৪৮৮; তারিখ: ১৯ নভেম্বর ২০১৯

প্রজ্ঞাপন

বাংলাদেশ সেনাবাহিনীর বিএ-৭৪৪৫ মেজর গাজী মো: মাকসুদ উর রহীম, ইঞ্জিনিয়ার্স-কে বাংলাদেশ আমি অ্যাক্ট সেকশন-১৮, আর্মি অ্যাক্ট (রুলস) ১২ (১), আর্মি রেগুলেশন্স (রুলস) ৭৮ (সি), ২৫৩ সি(ii), ২৬১, সংশোধিত আর্মি রেগুলেশন্স (রুলস) ২৬২(৪), আর্মি রেগুলেশন্স (ইনস্ট্রাকশন্স) ১৬৮(বি) এবং কমপেনডিয়াম অব মিলিটারি পেনশন ১৯৮১ এর রুল ৯(ক) অনুযায়ী সেনাবাহিনীর চাকরি থেকে অকালীন (বাধ্যতামূলক) অবসর প্রদান করা হলো।

২. উল্লেখ্য, কমপেনডিয়াম অব মিলিটারি পেনশন ১৯৮১-এর রুল ৫(বি) অনুসারে তার প্রাপ্য পেনশন/আনুতোষিক/অন্যান্য আর্থিক প্রাপ্যতা (যেটি প্রযোজ্য) থেকে তিনি ৫০% প্রাপ্য হবেন এবং তাঁর প্রথম স্ত্রী (তানজিদা ইয়াসমিন) ২০% এবং তাঁর কন্যা সন্তান (জান্নাত আল মাওয়া আনাহী) ৩০% প্রাপ্য হবেন।

৩. এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে,

ওয়াহিদা সুলতানা

উপসচিব

ফোন: ৪৮১১০১০৪

সেনাবাহিনীর চাকরি হতে বাধ্যতামূলক পেনশনে একাধিক স্ত্রীর ক্ষেত্রে নিজে ৫০% এবং ১ম স্ত্রী কন্যা ৫০% প্রাপ্য হবেন প্রজ্ঞাপন: ডাউনলোড

admin

আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন admin@bdservicerules.info ঠিকানায়।

Leave a Reply