১৬টি উপজেলায় চালু হয়ে গেল হাওড় ভাতা ।

হাওড়/দ্বীপ/চর উপজেলা সংক্রান্ত প্রকাশিত গেজেট মোতাবেক যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুযোগ সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকা বর্হিভূত ১৬টি উপজেলাকে হাওড়/দ্বীপ/চর উপজেলা হিসাবে ঘোষণা করা হয়েছে।

চাকরি (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫ এর অনুচ্ছেদ ২৭ এ উল্লিখিত পাহাড়ি ভাতার অনুরুপ হাওড়/দ্বীপ/চর ভাতা চালুর যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

বাংলাদেশ গেজেট, অতিরিক্ত সংখ্যা, কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত, মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৯, ২০১৯, মন্ত্রী পরিষদ বিভাগ, প্রজ্ঞাপন

তারিখ: ০৬ ফল্গুন ১৪২৫/১৮ ফেব্রুয়ারি ২০১৯,  নম্বর. ০৪.০০.০০০০.৫১২.৩৫.০১১.১৭.৭৬ গণপ্রজান্ত্রী বাংলাদেশ সরকার যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা, চিকিৎসা, বিদ্যুৎ ও অন্যান্য সুবিধা বিবেচনা করে পার্বত্য এলাকা বর্হিভূত নিম্নে উল্লিখিত ১৬টি উপজেলাকে হাওড়/দ্বীপ/চর উপজেলা হিসাবে ঘোষণা করেছে:

ঢাকা বিভাগ: কিশোরগঞ্জ উপজেলার ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম।

চট্টগ্রাম বিভাগ: চট্টগ্রাম উপজেলার সন্দ্বীপ, কক্সবাজার উপজেলার কুতুবদিয়া, নোয়াখালী উপজেলার হাতিয়া।

রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলার চৌহালী।

রংপুর বিভাগের কুড়িগ্রাম জেলার রৌমারী, চর রাজিবপুর।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার রাঙ্গাবালী, ভোলা জেলার মনপুরা।

সিলেজ বিভাগের সুনামগঞ্জ জেলার ধর্মপাশা, শাল্লা, দোয়ারবাজার, হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ।

ময়মনসিংহ বিভাগের নেত্রকোনা জেলার খালিয়াজুরী।

এক নজরে:

  • ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, সন্দ্বীপ, কুতুবদিয়া, হাতিয়া, চৌহালী, রৌমারী, চর রাজিবপুর, রাঙ্গাবালী, মনপুরা, ধর্মপাশা, শাল্লা, দোয়ারাবাজার, আজমিরীগঞ্জ, খালিয়াজুরী
  • মূল বেতনের ২০% অথবা সর্বোচ্চ ৫০০০/- টাকা পাহাড়ী বা হাওড় ভাতা পাবেন।

যে হারে প্রাপ্য হইবেন:

পে স্কেল-২০১৫ এর পাহাড়ি ভাতা: পার্বত্য জেলা সমূহের জেলা সদর ও সদর উপজেলায় নিযুক্ত সকল কর্মচারীর জন্য মূল বেতনের ২০% হারে সর্বোচ্চ ৩০০০ (তিন হাজার) টাকা এবং অন্যান্য উপজেলার জন্য মূল বেতনের ২০% হারে সর্বোচ্চ ৫০০০ (পাঁচ হাজার) টাকা পাহাড়ি ভাতা প্রদেয় হইবে।

উপজেলার তালিকা সংক্রান্ত গেজেটটি সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.