২০২০-২১ অর্থ বছরের জন্য জিপিএফ মুনাফার হার সংক্রান্ত প্রজ্ঞাপন৷

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বিগত ২০১৯-২০ অর্থ বছরের ন্যায় চলতি ২০২০-২১ অর্থ বছরের জন্যও ১৩% (শতকরা তের) এ বহাল রাখা হলো। তবে সকল সিপিএফভূক্ত প্রতিষ্ঠানের (স্বায়ত্তশাসিত সংস্থা, কর্পোরেশন ইত্যাদি) আর্থি সামর্থ্য একরূপ না হওয়ায় প্রতিষ্ঠান/সংস্থাসমূহ তাদের নিজস্ব আর্থিক বিধি-বিধান ও সামর্থ্য অনুযায়ী সিপিএফ-এ জমাকৃত আমানতের উপর মুনাফা সর্বোচ্চ ১৩% ধরে হ্রাসকৃত হারে নির্ধারণ করতে পারবে।

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি অনুবিভাগ

প্রবিধি-১, অধিশাখা

www.mof.gov.bd

নং-০৭.০০.০০০০.১৭১.১৩.০০৪.১৭.৬১; তারিখ: ১২ আগস্ট ২০২০

প্রজ্ঞাপন

The General Provident Fund Rules, 1979 এর Rule 12(1) এবং The Contributory Provident Fund Rules, 1979 এর Rule 12 এর বিধান অনুসারে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের হিসাবে অন্তর্ভূক্ত সাধারণ ভবিষ্য তহবিল (জিপিএফ) এবং প্রদেয় ভবিষ্য তহবিল (সিপিএফ) এর মুনাফার হার (Rate of Profit) বিগত ২০১৯-২০ অর্থ বছরের ন্যায় চলতি ২০২০-২১ অর্থ বছরের জন্যও ১৩% (শতকরা তের) এ বহাল রাখা হলো। তবে সকল সিপিএফভূক্ত প্রতিষ্ঠানের (স্বায়ত্তশাসিত সংস্থা, কর্পোরেশন ইত্যাদি) আর্থি সামর্থ্য একরূপ না হওয়ায় প্রতিষ্ঠান/সংস্থাসমূহ তাদের নিজস্ব আর্থিক বিধি-বিধান ও সামর্থ্য অনুযায়ী সিপিএফ-এ জমাকৃত আমানতের উপর মুনাফা সর্বোচ্চ ১৩% ধরে হ্রাসকৃত হারে নির্ধারণ করতে পারবে।

রাষ্ট্রপতির আদেশক্রমে,

(ড. মো: নজরুল ইসলাম)

যুগ্নসচিব

ফোন: ৯৫৪০২৯১

 

২০২০-২১ অর্থ বছরের জন্য জিপিএফ মুনাফার হার সংক্রান্ত প্রজ্ঞাপন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.