DDO আইডি হতে Budget Balance & Expense Report

আপনার দপ্তরের যদি ডিডিও আইডি করা থাকে তবে আপনি আপনার দপ্তরের বাজেট হতে কত ব্যয় হয়েছে এবং কত টাকা অবশিষ্ট রয়েছে তা সহজে বের করে নিতে পারেন। এক্ষেত্রে অনলাইন হতেই সংগ্রহ করতে পারবেন মোট খরচের বিবরণী এবং অবশিষ্ট বাজেট। ধাপগুলো নিম্নরূপ:

প্রথম ধাপ:

আপনার ডিডিও আইডিতে প্রথমে আপনাকে লগইন করতে হবে। আপনি ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রথমে ডিডিও আইডিতে ক্যাপচা এন্ট্রি করে লগইন করবেন এবং একাউন্টিং মডিউলে প্রবেশ করবেন।

দ্বিতীয় ধাপ:

রিপোর্ট এ ক্লিক করবেন। Report এ ক্লিক করলে General Activity লিংক দেখাবে, এ লিংকে ক্লিক করবেন। ডান পাশে চাহিত সকল তথ্য প্রয়োজন অনুসারে ইনপুট করবেন ড্রপডাউন লিষ্ট থেকে।

তৃতীয় ধাপ:

ডান পাশে থাকা রিপোর্ট ড্রপ ডাউন লিস্ট থেকে Reports হতে Distribution with Actual (Detail) – Field Office Wise অপশন সিলেক্ট করবেন। তারপর অনেকগুলো অপশন দেখাবে, সেখান থেকে ড্রপডাউন লিস্ট থেকে Fiscal Year 2020-21 সিলেক্ট করবেন। মন্ত্রণালয়ের নাম সিলেক্ট করতে হবে। তারপর ডিডিও লিস্ট থেকে আপনার দপ্তরের নাম সিলেক্ট করবেন। আঞ্চলিক অফিস হলে তা সিলেক্ট করবেন। English বা বংলা ভাষা সিলেক্ট করে Run Report এ ক্লিক করলেই একটি পপ আপ শীট আসবে সেখানে বিস্তারিত হিসাব দেখতে পারবেন।

চতুর্থ ধাপ:

একটি পপ আপ আসবে সেখানে একটি পিডিএফ ফাইলে উক্ত মাস পর্যন্ত মোট ব্যয় এবং অবশিষ্ট বাজেট সহ বিস্তারিত তথ্য পাওয়া যাবে। আপনি চাইলে এটি প্রিন্ট করে রাখতে পারেন অথবা ডাউনলোড করে সেভ করে রাখতে পারেন।

মজার বিষয় হলো বিস্তারিত তথ্য নিয়ে আপনি রিকনসাইন করতে পারবেন। এভাবে আপনি আপনার অফিস হতে পাশ হওয়া বা ফরওয়ার্ড করা সকল বিলের তথ্য জানতে পারবেন। এটি আসলে একটি বাজেট রেজিস্টার যেখানে আপনি অতিক্রান্ত মাস পর্যন্ত তথ্য অনলাইনে সেভ হিসাবে পাবেন। চাইলে আপনি নিচের ভিডিওটি দেখে নিতে পারেন: ভিডিও

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

One thought on “DDO আইডি হতে Budget Balance & Expense Report

Leave a Reply

Your email address will not be published.