এক মিনিটে একাউন্ট খুলুন, মুহুর্তেই ভেরিফাই ইত্যাদি কাজ হবে Porichoy.gov.bd ব্যবহার করেই – যে কোন একটি সরকারি আইডি ব্যবহার করেই পরিচয় ভেরিফাই করতে পারেন – পরিচয় যাচাই করার ওয়েবসাইট

www porichoy gov bd –একটি সরকারি প্রতিষ্ঠান যা পরিচয় শনাক্তকরণের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানকে সহায়তা করে থাকে। জাতীয় পরিচয়পত্র, জন্ম সনদ, পাসপোর্ট ইত্যাদি নম্বর ব্যবহারের মাধ্যমে খুব সহজেই যাচাই করা যায়। বিভিন্ন সরকারি প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান, ব্যাংক, মোবাইল ফাইন্যান্সিয়াল কোম্পানি, ব্রোকারেজ হাউজ, এনজিও, শিক্ষা, ফার্মাসিটিউক্যালস, ই কমার্স, আইটি ফার্ম, ডিজিটাল সার্ভিস প্লাটফর্ম, গার্মেন্টস, কোম্পানি ইত্যাদি তারা সরকারি এ পেইড সার্ভিস ব্যবহার করেই পরিচয় নিশ্চিত হয়ে থাকে।

এখন সহজে এবং দ্রুত পদ্ধতিতে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) যাচাই করা যায়। সব ধরনের সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ‘পরিচয়’ নামের অ্যাপ ব্যবহার করে সহজেই এনআইডি নিশ্চিত হতে পারবে। পরিচয় অ্যাপ ও ওয়েবসাইটের (www.porichoy.gov.bd) মাধ্যমে মূলত এনআইডি কার্ডের নম্বরটি থেকে গ্রাহকদের তথ্য যাচাই-বাছাই করা হবে।

প্রাথমিকভাবে গ্রাহকের নাম, বাবার নাম, মায়ের নাম, বয়স ও ঠিকানা যাচাই করা যাবে। ব্যাংক অ্যাকাউন্ট খোলা, ডিজিটাল ওয়ালেট অ্যাকাউন্ট খোলার মতো যেসব কাজে জাতীয় পরিচয়পত্র নিবন্ধনের প্রয়োজন হয়, সেসব কাজ সহজসাধ্য হবে। কারণ ‘পরিচয়’ ব্যবহার করলে জাতীয় আইডি যাচাই করার জন্য কোনো মানুষের প্রয়োজন নেই। যে কোনো প্রতিষ্ঠান অ্যাপ ও ওয়েবসাইটের মাধ্যমে জাতীয় আইডি শনাক্তের ফলাফল সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে পেয়ে যাবে।

পরিচয় ওয়েবসাইট ব্যবহার যোগ্যতা ২০২২

যেসব প্রতিষ্ঠানে কর্মচারী নিয়োজিত থাকে তাদের পরিচয় সম্পর্কে যাতে নিশ্চিত হওয়া যায়। কেউ যাতে ফেক বা জাল এনআইডি কার্ড দিয়ে কোন অসৎ উদ্যেশ্য হাসিল করতে না পারে। সঠিক ব্যক্তি যাতে দ্রুততম সময়ে সঠিক সেবা পেতে পারে, সেজন্যই সরকারের এ উদ্যোগ। উদ্বোধনী অনুষ্ঠানে আইসিটি উপদেষ্টা বলেন ৯০ শতাংশ সরকারী সেবা মোবাইলেই পাওয়া যাবে। কল-কারখানা, ব্যবসা বা শিল্প প্রতিষ্ঠান, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ এবং গ্রাহক পরিচিতি যাচাইয়ের জন্য এটি খুবই কাজে আসবে। বাসায় কাজের লোক, গার্ড, ড্রাইভার নিয়োগের পূর্বে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যাবে। এমনকি ভাড়াটিয়া, প্রাইভেট টিউটর বা পাত্র-প্রাত্রী সম্পর্কে খোজ-খবর নিতেও এটি বেশ কাজে আসবে। এতে কেউ মিথ্যা তথ্য দিয়ে উধাও হয়ে যেতে পারবে না।

এনআইডি যাচাইয়ের সুবিধা কি?

সবাই সচেতন হয়ে এর সফল প্রয়োগ করলে জাল আ ভুয়া এনআইডি কার্ড ব্যবহার বন্ধ হয়ে যাবে চিরতরে। এটি সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিরাট ভূমিকা রাখবে। পরিচিতি সনাক্তকরণে এটি একটি মাইলফলক হিসেবে সূচিত হলো।এর ফলে জাতীয় পরিচয়পত্রের বিশাল তথ্য ভান্ডারের উপযুক্ত ব্যবহার নিশ্চিত হবে।

অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র / পরিচয় যাচাইয়ের ক্ষেত্রে আপনার প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন করুন আজই

Verify Identity by http://porichoy.gov.bd

অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র

Caption: www porichoy gov bd

www porichoy gov bd- যে সকল প্রতিষ্ঠানটি ওয়েবসাইটটি ব্যবহার করে পরিচয় যাচাই করে থাকে

  1. Millennium Information Solution Ltd
  2. LEADS Corporation Limited
  3. Beximco Communication
  4. Giga Tech
  5. Brain Station 23 Ltd
  6. Flora Systems Limited
  7. Datasoft Systems Bangladesh Limited
  8. Care Tutors
  9. Hello Task
  10. Novotel BD
  11. Sheba.xyz
  12. Shop Up
  13. Freelancers.gov.bd
  14. Seba Automation
  15. Ifarmer
  16. Foodpanda
  17. SSL Commerz
  18. Pathao
  19. Toffee app
  20. Obhai
  21. Truck lagbe
  22. shurjoMukhi Limited
  23. Buy Air Ticket Limited
  24. Ejogajog Limited
  25. Quantum Broadband
  26. Link3
  27. Race Online Ltd
  28. Digicon Telecommunication Limited
  29. Ambala IT
  30. DDN Communication
  31. ACI Limited
  32. Walton
  33. kysteel
  34. Akij Plastics Ltd
  35. Arunima Group
  36. Snowtex
  37. Knit Asia
  38. GhorBari LTD
  39. Amar MP Social Voluntary Organization

যে কোন কোম্পানি কি এই সাইটে নিবন্ধিত হয়ে পরিচয় যাচাই করতে পারবে?

হ্যাঁ – জাতীয় পরিচয়পত্র যা এনআইডি কার্ড নামে বাংলাদেশে ব্যাপক পরিচিত এনআইডি কার্ড সঠিক কিনা তা যাচাইয়ের জন্য এই গেটওয়ে ব্যবহার করা যাবে। তবে এজন্য প্রথমে ইউজার হিসেবে নিবন্ধন করতে হবে। ইউজার নিবন্ধন করার জন্য প্রয়োজন হবে কয়েকটি তথ্য। আবেদনকারীর নাম, মোবাইল নম্বর। প্রতি মাসে আনুমানিক কতটি তথ্য যাচাই করার প্রয়োজন হতে পারে তার তথ্য। প্রয়োজন হবে ই-মেইল এড্রেস, কোম্পানীর নাম এবং কোম্পানীতে আবেদনকারীর পদবী। এছাড়া বর্তমানে কি পদ্ধতিতে এনআইডি যাচাই করা হচ্ছে, প্রদান করতে হবে সেসব তথ্যাদি। এসব তথ্য দিয়ে নিবন্ধনের জন্য আবেদন করার পর তা যাচাই-বাছাই শেষে নিবন্ধন দেয়া হবে এবং একটি ইউজার ও পাসওয়ার্ড প্রদান করা হবে। প্রদানকৃত ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে লগইন করে ব্যবহার করা যাবে পরিচয়পত্রের তথ্য যাচাই সুবিধা। তবে পরিচয়পত্র যাচাই সেবা ব্যবহার করার জন্য পরিশোধ করতে হবে সরকার নির্ধারিত ফি।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

2 thoughts on “www porichoy gov bd । অনলাইনে যাচাই করুন জাতীয় পরিচয়পত্র

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *