কর্মচারীদের বেতন ভাতাদি অনলাইনে দাখিল ও ইএফটি চালুর নির্দেশনা।

অর্থ মন্ত্রণালয়ের ২৯/০৯/২০১৯ খ্রি: তারিখের ০৭.০০.০০০০.১০৩.১৮.০০৩.১৮.৩৬৫ নম্বর পত্রের মাধ্যমে মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর ও মাঠ পর্যায়ে কর্মরত নন-গেজেটেড কর্মচারীদের বেতন-ভাতাদি অনলাইনে দাখিল ও ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে ডিডিও মডিউল চালুকরণ প্রসঙ্গে নির্দেশনা প্রদান করা হয়।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্প বাস্তবায়নের অংশ হিসেবে প্রণীত Integrated Budget and Accounting System (iBAS++) এর আওতায় সকল মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তরে এবং জেলা ও উপজেলা পর্যায়ের দপ্তরসমূহে কর্মরত নন-গেজেটেড কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল পদ্ধতি চালুকরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বর্তমানে অর্থ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, আইএমইডি, স্বাস্থ্য সেবা বিভাগ ও সিএন্ডএজি কার্যালয়ে উক্ত সিস্টেম চালুর মাধ্যমে কর্মচারীদের বেতন ভাতা পরিশোধ করা হচ্ছে।

তারই প্রেক্ষাপটে, মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর ও মাঠ পর্যায়ে কর্মরত নন-গেজেটেড কর্মচারীদের বেতন-ভাতাদি অনলাইনে দাখিল ও ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে ডিডিও মডিউল চালুর বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

মন্ত্রণালয়/বিভাগ/অধিদপ্তর ও মাঠ পর্যায়ে কর্মরত নন-গেজেটেড কর্মচারীদের বেতন-ভাতাদি অনলাইনে দাখিল ও ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে ডিডিও মডিউল চালুকরণ সংক্রান্ত পত্রটি সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

প্রশ্নোত্তর পর্ব:

  • প্রশ্ন: তাহলে কি কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল করতে হবে?
  • উত্তর: হ্যাঁ। কর্মকর্তাদের ন্যায় ডিডিও কর্মচারীদের বেতন ভাতার বিল অনলাইনে দাখিল করবেন।
  • প্রশ্ন: ইএফটি কি উপজেলা লেভেলেও কার্যকর হবে?
  • উত্তর: হ্যাঁ। উপজেলা লেভেলও কার্যকর হবে।
  • প্রশ্ন: ইএফটি ইএফটি হলে কি সুবিধা?
  • উত্তর: বেতন ভাতা যাবে ব্যাংকে। পাওয়া যাবে ঋণ সুবিধা।
Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।