ডিপিসিতে বাদ পড়া কর্মচারী পরবর্তীতে পদোন্নতি পাইলেও জ্যেষ্ঠতা মূল ব্যাচের তারিখ হতে গন্য।

জ্যেষ্ঠতার সাধারণ নীতিমালা সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং1/16/69-DII, তারিখ: ৩১ ডিসেম্বর, ১৯৭০ এর সহিত সংযুক্ত পরিশিষ্ট এর অনুচ্ছেদ ৩ এর বি ধারা মোতাবেক

সার সংক্ষেপ:

  • সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশনকে যদি কোন একটি ক্ষেত্রে একাধিক ব্যক্তিকে সুপারিশ করার জন্য বলা হয়
  • এবং সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশন যদি পূর্ণাঙ্গ কাগজপত্র, ইত্যাদির অভাবে সংশ্লিষ্ট কর্মকর্তার ক্ষমতা বহির্ভূত কারণে এক বা একাধিক ব্যক্তির সুপারিশকরণ স্থগিত রাখে, 
  • উক্ত ক্ষেত্রে পরবর্তীতে সুপরিশ করলেও মুল ব্যাচের সুপারিশের তারিখ হইতে গননা করা হবে।

জ্যেষ্ঠতার সাধারণ নীতিমালা সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্মারক নং1/16/69-DII, তারিখ: ৩১ ডিসেম্বর, ১৯৭০ এর সহিত সংযুক্ত পরিশিষ্ট এর অনুচ্ছেদ ৩ এর বি ধারা মোতাবেক বি। বিভাগীয় পদোন্নতিপ্রাপ্ত ব্যক্তি। 

(১) উচ্চতর গ্রেডে পদোন্নতির জন্য সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশন কর্তৃক পূর্ব তারিখে অনুমোদিত কর্মকর্তাগণ পরবর্তী তারিখে অনুমোদিত কর্মকর্তাগণের জ্যেষ্ঠতা হইবেন। তবে শর্ত থাকে যে:

(এ) পদোন্নতির যোগ্য কোন কর্মকর্তা যদি অনবধানতাবশত (inadvertently) প্রথম বারের বিবেচনা হইতে বাদ পড়েন এবং সুপারসিডেড হন, তাহা হইলে পরবর্তী পর্যায়ে যখনই তিনি বিবেচিত হইবেন এবং পদোন্নতির জন্য অনুমোদন লাভ করিবেন তিনি তাহার মূল ব্যাচের সহিত জ্যেষ্ঠতা পাইবেন।

(বি) সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশনকে যদি কোন একটি ক্ষেত্রে একাধিক ব্যক্তিকে সুপারিশ করার জন্য বলা হয় এবং সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশন যদি পূর্নাঙ্গ কাগজপত্র, ইত্যাদির অভাবে সংশ্লিষ্ট কর্মকর্তার ক্ষমতা বর্হিভূত কারণে এক বা একাধিক ব্যক্তির সুপারিশকরণ স্থগিত রাখে, উক্ত ক্ষেত্রে সিলেকশন বোর্ড/ডিপিসি/কর্ম কমিশন উক্ত ব্যক্তিবর্গের সুপারিশ পরবর্তী পর্যায়ে করিলেও ঐ সুপারিশ মূল ব্যাচের সুপারিশের তারিখে করা হইয়াছে বলিয়া গন্য করিতে হইবে।

ডিপিসিতে বাদ পড়া কর্মচারী পরবর্তীতে পদোন্নতি পাইলেও জ্যেষ্ঠতা মূল ব্যাচের তারিখ হতে গন্য এ সংক্রান্ত অনুচ্ছেদটি সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.