টাইমস্কেল/সিলেকশন গ্রেড পাইবার ৬ বছর পূর্তির পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য।

একই পদে কর্মরত কোন কর্মচারী একটিমাত্র উচ্চতর স্কেল (টাইমস্কেল)/সিলেকশন গ্রেড (যে নামেই অভিহিত হউক) পাইয়া থাকিলে উচ্চতর স্কেল (টাইমস্কেল)/সিলেকশন গ্রেড পাইবার তারিখ হইতে পরবর্তী ৬(ছয়) বছর পূর্তির পর ৭ম বছরে পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য হইবেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্ত মন্ত্রণালয়, অর্থ বিভাগ

বাস্তবায়ন অনুবিভাগ

বাস্তবায়ন-১ শাখা।

নং-০৭,০০,০০০০.১৬১.০০.০০২.১৬ (অংশ-১)২৩২; তারিখ: ২১/০৯/২০১৬

বিষয়ঃ জাতীয় বেতনস্কেল, ২০১৫ স্পষ্টিকরণ

উপর্যুক্ত বিষয়ে জাতীয় বেতনস্কেল, ২০১৫ অনুযায়ী অবসরােত্তর ছুটিভােগীদের বেতন নির্ধারণ, সন্তোষজনক চাকরি এবং স্বয়ংক্রিয়ভাবে উচ্চতর গ্রেড প্রাপ্তির বিষয় নিম্নরূপভাবে স্পষ্টীকরণ করা হইলঃ

(ক) অবসরােত্তর ছুটিভােগীদের বেতন নির্ধারণ:

অবসরোত্তর ছুটি (PR1) ভােগরত কর্মচারী অবসরােত্তর ছুটিকালীন সময়ে শুধু একটি বর্ধিত বেতন (Increment) পাইবেন, যাহা কেবলমাত্র তাঁহার পেনশন নির্ধারণের ক্ষেত্রেই প্রযােজ্য হইবে।

(খ) সন্তোষজনক চাকরি এবং স্বয়ংক্রিয়ভাবে উচ্চতর গ্রেড প্রাপ্তি:

সন্তোষজনক চাকরির ব্যাখ্যা: সন্তোষজনক চাকরি বুঝাইতে কর্মচারিদের পদোন্নতিসহ প্রযােজ্য ক্ষেত্রে যেইভাবে সন্তোষজনক চাকরি বিদ্যমান বিধিবিধান অনুসৃত হইয়া থাকে বিবেচ্য উচ্চতর গ্রেডে বেতন প্রাপ্তির ক্ষেত্রেও অনুরূপ বিধি-বিধানসই প্রযােজ্য হইবে।

স্বয়ংক্রিয় এর ব্যাখ্যাঃ বিভাগীয় পদোন্নতি কমিটি (ডিপিসি) ব্যতিরেকে প্রযোজাক্ষেত্রে মন্ত্রণালয়ের সচিব। নিয়োগকারী কর্তৃপক্ষ অথবা ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তা এর অনুমােদন গ্রহণপূর্বক অফিস আদেশ জারির মাধ্যমে উচ্চতর গ্রেড প্রদানের বিষয়টি নিষ্পত্তি করিতে হইবে।

(গ) উচ্চতর গ্রেডের প্রাপ্যতা:

(১) একই পদে কর্মরত কোন কর্মচারী দুই বা ততােধিক উচ্চতর স্কেল (টাইমস্কেল/সিলেকশন গ্রেড (যে নামেই অভিহিত হউক) পাইয়া থাকিলে তিনি এই অনুচ্ছেদের অধীন উচ্চতর গ্রেড প্রাপ্য হইবেন না।

(২) একই পদে কর্মরত কোন কর্মচারী একটিমাত্র উচ্চতর স্কেল (টাইমস্কেল)/সিলেকশন গ্রেড (যে নামেই অভিহিত হউক) পাইয়া থাকিলে উচ্চতর স্কেল (টাইমস্কেল)/সিলেকশন গ্রেড পাইবার তারিখ হইতে পরবর্তী ৬(ছয়) বছর পূর্তির পর ৭ম বছরে পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য হইবেন।

(৩) একই পদে কর্মরত কর্মচারী কোন প্রকার উচ্চতর স্কেল (টাইমস্কেল)/সিলেকশন গ্রেড (যে নামেই অভিহিত হউক) না পাইয়া থাকিলে সন্তোষজনক চাকরির শর্তে তিনি ১০(দশ) বৎসর চাকরি পূর্তিতে ১১তম বছরে পরবর্তী উচ্চতর গ্রেড এবং পরবর্তী ৬ বছরে পদোন্নতি না পাইলে ৭ম বছরে পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য হইবেন।

(৪) জাতীয় বেতনস্কেল, ২০১৫. এর ৭(১) ও ৭(২) এ প্রদত্ত সুবিধা কোন ক্রমেই ১৫/১২/২০১৫ তারিখের পূর্বে প্রদান করা যাইবে না।

(মােঃ শামীম আহসান)

সহকারী সচিব

ফোন: ৯৫৫০৭৮১

 

জাতীয় বেতনস্কেল, ২০১৫ স্পষ্টিকরণ পরিপত্র: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2983 posts and counting. See all posts by admin

2 thoughts on “টাইমস্কেল/সিলেকশন গ্রেড পাইবার ৬ বছর পূর্তির পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্য।

  • আমি সিলেকশন গ্রেড পেয়েছি ১লা জুলাই ২০১০ সালে,,, প্রথম টাইম স্কেল প্রাপ্য হই ১ লা জুলাই ২০১৪ সালে,,, যা এখনো দেয়নি,,, ১ লা জুলাই ২০১৬ তারিখে ১১ বছর শুরু ,,, পদোন্নতি প্রাপ্তদের পদোন্নতি দেওয়া হচ্ছেনা বলে কমিটি জঠিলতায় টাইমস্কেল ঝুলে রয়েছে,,, টাইমস্কেল পাওয়ার জন্য কি করতে পারি,,,

  • নিয়োগকারী কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করুন।আবেদন করে আগে টাইম স্কেলটি নিয়ে নিতে হবে। আপনারা যারা যারা প্রাপ্য এক হয়ে যোগাযোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *