একই পদ কিন্তু তৃতীয় ও দ্বিতীয় শ্রেণীর চাকরিকাল গনণা করে উচ্চতর গ্রেড মঞ্জুরের সুযোগ নেই। জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ৭(১) অনুচ্ছেদ মোতাবেক  একই পদে কোন কর্মচারী উন্নতিকরণ প্রক্রিয়ায় কোন উচ্চতর বেতনগ্রেড পেয়ে থাকলে উন্নতিকরণের তারিখ হতে ১০ বছর পূর্তিতে জাতীয় বেতন স্কেল 2015 এর 7(1) অনুচ্ছেদ মোতাবেক পরবর্তী উচ্চতর গ্রেড প্রাপ্ত হবেন। জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর অনুচ্ছেদ-৭ মােতাবেক বেতন নির্ধারণ সংক্রান্ত পৃষ্ঠাংকন।

 

প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর 

সেকশন-২, মিরপুর, ঢাকা ১২১৬

স্মারক নং-৩৮.০১.০০০০.১৪১.১৩.০১৩.১১৩.২১.৭৩৯; তারিখ: ১৮ জুলাই ২০২২

বিষয় : জাতীয় বেতনস্কেল/২০১৫ এর ৭(১) অনুচ্ছেদ অনুযায়ী চাকুরিকাল ১০ বছর পূর্তিতে উচ্চতর গ্রেডে বেতন প্রদানের অনুমতি প্রদান প্রসঙ্গে।

সূত্র : ১। অর্থ মন্ত্রণালয়, অর্থবিভাগ-এর স্মারক নম্বর: ০৭,০০,০০০০,১৬১.৩৮.০০৫.১২-১৪১ তারিখ ১৫-১০-২০২০।

২। জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, বরিশাল-এর স্মারক নম্বরঃ জেপ্রশিঅ/বরি/১১৭, তারিখ: ১৯/০১/২০২১।

উপাক্তি বিষয় ও সুত্রোক্ত পত্রের আলােকে জানানাে যাচ্ছে যে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের পদমর্যাদা ০৯/০৩/২০১৪ তারিখ থেকে ২য় শ্রেণিতে উন্নীত হয়েছে বিধায় বরিশাল জেলাধীন উজিরপুর উপজেলা উল্লিখিত ০৬(ছয়) জন শিক্ষকের তৃতীয় শ্রেণির চাকুবিকালের সাথে ২য় শ্রেণির চাকরি কাল গণনা করে জাতীয় বেতনস্কেল/২০১৫ এর ৭(১) অনুচ্ছেদ অনুযায়ী পরবর্তী উচ্চতর গ্রেড মঞ্জুরের সুযােগ নেই।

(তাপস কুমার আচার্য)

সহকারী পরিচালক (পলিসি ও অপারেশন)

প্রাথমিক শিক্ষকদের উন্নীত গ্রেডের চাকুরিকালের সাথে পূর্ব চাকরি গণনায় উচ্চতর গ্রেড প্রদানের সুযোগ নেই: ডাউনলোড

সকল জাতীয় পে স্কেল গেজেট (১৯৭৩-২০১৫)

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2982 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *