অর্থ বিভাগের ১৪-১০-২০১৫ খ্রি: তারিখের ৮১ নং প্রজ্ঞাপনের (চ) নং অনুচ্ছেদটি ১৪-১১-২০১৮ খ্রি: তারিখের ১৩৮ নং প্রজ্ঞাপন দ্বারা প্রতিস্থাপনপূর্বক মৃত মহিলা বেসামরিক কর্মচারীর বিপত্নীক স্বামী আজীবন পারিবারিক পেনশন প্রাপ্য হবেন মর্মে বিধান করা হয়েছে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি অনুবিভাগ

প্রবিধি-১, অধিশাখা।

www.mof.gov.bd

স্মারক নং-০৭.০০.০০০০.১৭১.১৩.০০৩.১৪.৬০; তারিখ: ০৬ আগস্ট, ২০২০

 

সূত্র: হিসাব মহানিয়ন্ত্রকের স্মারক নং-০৭.০৩.০০০০.০১০.০৮.৩৩৭.১১(খন্ড-১)-৮৯, তারিখ: ১৪-০৭.২০২০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে প্রাক্তন সহকারী শিক্ষক মরহুমা শাহিনা হোসেনের বিপত্নীক স্বামী জনাব মোতাহার হোসেন এর আজীবন পারিবারিক পেনশন প্রাপ্যতা বিষয়ে নিম্নরূপ মতামত নির্দেশক্রমে জানানো হলো:

“অর্থ বিভাগের ১৪-১০-২০১৫ খ্রি: তারিখের ৮১ নং প্রজ্ঞাপনের (চ) নং অনুচ্ছেদটি ১৪-১১-২০১৮ খ্রি: তারিখের ১৩৮ নং প্রজ্ঞাপন দ্বারা প্রতিস্থাপনপূর্বক মৃত মহিলা বেসামরিক কর্মচারীর বিপত্নীক স্বামী আজীবন পারিবারিক পেনশন প্রাপ্য হবেন মর্মে বিধান করা হয়েছে। ফলে জনাব মোতাহার হোসেন (মৃত শাহিনা হোসেন এর স্বামী) এর পারিবারিক পেনশন ১০-১১-২০১২ তারিখ হতে বন্ধ হলেও অর্থ বিভাগ কর্তৃক জারিকৃত ১৪-১০-২০১৫ তারিখের ৮১ নং প্রজ্ঞাপনটি ০১-০৭-২০১৫ খ্রি: তারিখ হতে কার্যকর হওয়ায় অর্থ বিভাগের ১৪-১১-২০১৮ খ্রি. তারিখের ১৩৮ নং প্রজ্ঞাপন অনুযায়ী জনাব মোতাহার হোসেন (মৃত শাহিনা হোসেন এর স্বামী) পুনরায় বিয়ে না করে থাকলে তাঁর আজীবন পারিবারিক পেনশন ০১-০৭-২০১৫ খ্রি: তারিখ হতে নবায়নযোগ্য (পরিশোধযোগ্য) হবে।”

 

(ড. নাছিমা আক্তার)

উপসচিব

ফোন: ৯৫৪০১৮১

 

বিপত্নীক স্বামীর বন্ধ হওয়া পেনশন আজীবনের জন্য নবায়নযোগ্য: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2989 posts and counting. See all posts by admin

One thought on “বিপত্নীক স্বামীর বন্ধ হওয়া পেনশন আজীবনের জন্য নবায়নযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *