পদোন্নতির মাধ্যমে শূন্য পদ পূরণের ক্ষেত্রে মন্ত্রণালয়ের ছাড়পত্র লাগবে না।

মন্ত্রণালয় / বিভাগ এবং ইহার অধীনস্ত দপ্তর সমূহে বিদ্যামান সকল দপ্তরের শূন্যপদ পূরণের পূর্বে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ছাড়াপত্র প্রয়োজন পড়বে না।

সার সংক্ষেপ:

  • শুধুমাত্র সরাসরি নিয়োগের ক্ষেত্রে শুন্যপদের বিপরীতে জন প্রশাসন মন্ত্রণালয়ের পূর্ব ছাড় পত্র প্রয়োজন পড়বে।
  • পদোন্নতির ক্ষেত্রে এ বাধা নেই।
  • অনুমোদন বিহীন সরাসরি নিয়োগ বিধিসম্মত নয়।

বিস্তারিত জানতে পরিপত্র দেখুন:

সংস্থাপন মন্ত্রণালয়ের ১৫-০৩-১৯৯২ খ্রি: তারিখের সম(এসপি)-৪৪/৮৮-১৮৪ নম্বর পত্রের মাধ্যমে মন্ত্রণালয়/বিভাগ এবং ইহার অধীনস্ত দপ্তর সমূহের শুন্য পদ পূরণের পূর্বে ছাড় পত্র গ্রহণ সম্পর্কে বলা হয়েছে।

মন্ত্রণালয় /বিভাগ এবং ইহার অধীনস্ত দপ্তরসমূহে বিদ্যমান সকল প্রকার (সরাসরি ও পদোন্নতির মাধ্যমে পূরণযোগ্য) শুন্য পদ পূরণের পূর্বে সংস্থাপন মন্ত্রণালয় হইতে ছাড়পত্র গ্রহণের যে নির্দেশণাবলী জারী করা হয়েছিল সেইগুলি পরীক্ষা করিয়া সিদ্ধান্ত গৃহীত হইয়াছে যে, এখন হইতে পদোন্নতির মাধ্যমে পূরণযোগ্য পদসমূহ পূরণের ক্ষেত্রে ছাড়াপত্রের প্রয়োজন হইবে না।

২। অত্এব, মন্ত্রণালয় ও বিভাগসমূকে এখন হইতে ছাড়াপত্র গ্রহণের প্রস্তাব প্রেরনের সময় কেবলমাত্র সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণযোগ্য শুন্য পদসমূহ পূরণের ক্ষেত্রে সংস্থাপন মন্ত্রণালয়ের ছাড়পত্র গ্রহণের জন্য অনুরোধ করা যাইতেছে।

৩। সরকারি নির্দেশানুসারে সংস্থাপন মন্ত্রণায়ের পূর্বানুমোদন/ছাড়পত্র গ্রহণ ব্যতিরেকে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণযোগ্য শুন্যপদ পূরণ করা হইলে তাহা বিধি সম্মত হইবে না। বিধায় এইরূপ অবৈধভাবে নিয়োগ প্রাপ্ত কর্মচারীদের বেতন পরিশোধ না করিবার জন্য সংশ্লিষ্ট প্রধান /জেলা হিসাব রক্ষণ কর্মকর্তাগণকে অনুরোধ জানানো যাইতেছে।

পরিপত্রটিতে স্বাক্ষর করেছেন উপ সচিব মো: আবদুল গণী। 

পদোন্নতির মাধ্যমে শূন্য পদ পূরণের ক্ষেত্রে অর্থ মন্ত্রণালয়ের ছাড়পত্র লাগবে না এ সংক্রান্ত পরিপত্র সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.