কর্মকর্তাগণের বর্হিবাংলাদেশ ছুটি আবেদন নিষ্পত্তি সহজীকরণ।

জেলা প্রশাসক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও বিভাগীয় কমিশনারের বর্হিবাংলাদেশ ছুটির আবেদন বিভাগীয় কমিশনারের কার্যালয় হতে ই-নথির মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে এবং জনপ্রশাসন মন্ত্রণালয় হতে মন্ত্রিপরিষদ বিভাগের মতামত /সম্মতি গ্রহণের জন্য ই-নথির মাধ্যমে প্রেরণ করতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

মাঠ প্রশাসন-২ শাখা

www.mopa.gov.bd

নং-০৫.০০.০০০০.১৩৯.০৮.০০৯.১৯.৬২; তারিখ: ১০ ফেব্রুয়ারি ২০২১

পরিপত্র

বিষয়: মাঠ পর্যায়ের বিসিএস (প্রশাসন) ক্যাডারভূক্ত সহকারী কমিশনার হতে বিভাগীয় কমিশনার পর্যন্ত কর্মকর্তাগণের বর্হিবাংলাদেশ ছুটি আবেদন নিষ্পত্তি সহজীকরণ।

মাঠ পর্যায়ে বিসিএস (প্রশাসন) ক্যাডারভূক্ত সহকারী কমিশনার হতে বিভাগীয় কমিশনার পর্যন্ত কর্মকর্তাগণের বহির্বাংলাদেশ ছুটির আবেদনের ক্ষেত্রে নিষ্পত্তি সহজীকরণের লক্ষ্যে নিম্নরূপ প্রক্রিয়া অনুসরণ করতে হবে;

ক) বর্হিবাংলাদেশ ছুটির আবেদন ই-নথির মাধ্যমে প্রেরণ করতে হবে;

খ) সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসকের বর্হিবাংলাদেশ ছুটির আবেদনসমূহ জেলা প্রশাসক কর্তৃক ই-নথির মাধ্যমে সরাসরি জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে এবং অনুলিপি সংশ্লিষ্ট বিভাগীয় কমিশনারকে অবহিত করার জন্য প্রেরণ করতে হবে;

গ) জেলা প্রশাসক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার ও বিভাগীয় কমিশনারের বর্হিবাংলাদেশ ছুটির আবেদন বিভাগীয় কমিশনারের কার্যালয় হতে ই-নথির মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করতে হবে এবং জনপ্রশাসন মন্ত্রণালয় হতে মন্ত্রিপরিষদ বিভাগের মতামত /সম্মতি গ্রহণের জন্য ই-নথির মাধ্যমে প্রেরণ করতে হবে।

০২। জনস্বার্থে এ পরিপত্র জারি করা হলো। উক্ত সিদ্ধান্তসমূহ যথাযথভাবে প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।

(শেখ ইউসুফ হারুন)

সচিব

জনপ্রশাসন মন্ত্রণালয়

মাঠ পর্যায়ের বিসিএস (প্রশাসন) ক্যাডারভূক্ত কর্মকর্তাগণের বর্হিবাংলাদেশ ছুটি আবেদন নিষ্পত্তি সহজীকরণ: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2976 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *