সরকারি চাকুরীজীবিরা খুব সহজেই একই তার গৃহীতব্য লোনের মাসিক কিস্তি পরিমাণ বের করে ফেলতে পারে একটি এক্সেল ক্যালকুরেটর ব্যবহার করে-Excel Calculation for House Building Loan

এক্সল ফাইলে ঋণের কিস্তি বের করা যাবে? হ্যাঁ। শুধুমাত্র দুই নম্বর কলামের C3 এর আউটস্ট্যান্ডিং এমাউন্ট চেঞ্চ করে বের করে ফেলতে পারেন। আপনার ঋনের মাসিক কিস্তির পরিমাণ, মাসে কত আসল যাচ্ছে, কত সুদ যাচ্ছে, মোট কিস্তির পরিমাণ ও মোট প্রদেয় সুদের পরিমাণ।

সরকারি চাকুরীজীবিরা খুব সহজেই একই তার গৃহীতব্য লোনের মাসিক কিস্তি পরিমাণ বের করে ফেলতে পারে একটি এক্সেল ক্যালকুরেটর ব্যবহার করে। শুধুমাত্র দুই নম্বর কলামের C3 এর আউটস্ট্যান্ডিং এমাউন্ট চেঞ্চ করে বের করে ফেলতে পারেন। আপনার ঋনের মাসিক কিস্তির পরিমাণ, মাসে কত আসল যাচ্ছে, কত সুদ যাচ্ছে, মোট কিস্তির পরিমাণ ও মোট প্রদেয় সুদের পরিমাণ।

৫০ লক্ষ টাকার কিস্তি কত আসবে?- ৫০,০০,০০০/- ঋণ নিলে ৩২৩৬৩ টাকা কিস্তি দিতে হবে। মেয়াদ ২০ বছর। সুদের হার ৫% প্রযোজ্য । এক্সল ফাইলটি পেতে ডাউনলোড করুন- Loan Calculation. ৫% সুদে গৃহীত লোন হতে পারে আপনার জন্য বোঝা, কেড়ে নিতে পারে আপনার প্রাপ্তব্য পেনশন বা আনুতোষিকের অর্থ তাই গৃহীত লোনের সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে।

ঋণ নেয়ার ক্ষেত্রে কি কি বিষয় খেয়াল রাখতে হবে?

ভাড়া বাড়িতে যাতে না থাকতে হয় আপনাকে। ঋণের বিনিয়োগ থেকে যেন কিস্তির সমপরিমাণ অর্থ মাসিক ভিত্তিতে ফিরে আসে। মাসিক আয় আসে এমণ খাতে বিনিয়োগ করতে হবে। ঋণ নিয়ে টাকা ভেঙ্গে ফেললে পরবর্তীতে বিপদে পড়তে হবে। সারা জীবন টানতে হবে ঋণের বোঝা।

এক ক্লিকেই ঋণের কিস্তির পরিমান বের করতে পারবেন । ঋণের মাসিক কিস্তি বের করার সহজ উপায় কি?

ঋণের মাসিক কিস্তি বের করার সহজ উপায় কি?

গৃহ নির্মাণ ঋণের কিস্তি আপনি চাইলে অনলাইনেই হিসাব করে নিতে পারেন। আসুন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশনের ওয়েব সাইট হতে গৃহ নির্মাণ ঋণের কিস্তির পরিমাণ বের করে ফেলি: BHBFC Loan Calculator

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3024 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *