ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় মুজিব শতবর্ষে হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয় তথা অর্থ বিভাগের “EFT -র মাধ্যমে শতভাগ পেনশন” এর অঙ্গীকার বাস্তবায়নে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে এবং প্রায় পাঁচ লক্ষ বেসামরিক পেনশনারকে ইতোমধ্যে EFT এর মাধ্যমে পেনশন প্রদান করা হচ্ছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয়

হিসাব ভবন

সেগুনবাগিচা, ঢাকা-১০০০

www.cga.gov.bd

স্মারক নম্বর: ০৭.০৩.০০০০.০০৩.৮১.৪৫৭.১৯.০৩; তারিখ: ১৩/০১/২০২১

মুজিব শতবর্ষে পেনশনারদের জন্য সুখবর!

বেসামরিক পেনশনারদেরকে (প্রতিরক্ষা, রেলওয়ে, বিটিসিএল ও ডাকবিভাগ এর পেনশনার ব্যতীত) পেনশন গ্রহণের জন্য আর হিসাবরক্ষণ অফিসে যেতে হবে না। হিসাবরক্ষণ অফিস সরাসরি পেনশনারের ব্যাংক একাউন্টে Electroni Fund Transfer (EFT) এর মাধ্যমে পেনশন প্রদান করবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার ধারাবাহিকতায় মুজিব শতবর্ষে হিসাব মহানিয়ন্ত্রক এর কার্যালয় তথা অর্থ বিভাগের “EFT -র মাধ্যমে শতভাগ পেনশন” এর অঙ্গীকার বাস্তবায়নে উল্লেখযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে এবং প্রায় পাঁচ লক্ষ বেসামরিক পেনশনারকে ইতোমধ্যে EFT এর মাধ্যমে পেনশন প্রদান করা হচ্ছে।

পেনশন সেবা সহজীকরনের এ উদ্যোগ বাস্তবায়নে যে সকল পেনশনার এখনো EFT -এর মাধ্যমে পেনশন পাচ্ছে না, তাদেরকে সংশ্লিষ্ট হিসাবরক্ষণ অফিসে নিম্নোক্ত ডকুমেন্টসহ অনতিবিলম্বে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো:

ক) পূরণকৃত EFT ফরম (ফরমটি www.cga.gov.bd ওয়েবসাইট হতে ডাউনলোড করা যাবে এবং যেকোনো হিসাবরক্ষণ অফিস হতেও বিনামূল্যে সংগ্রহ করা যাবে)।

খ) জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

গ) পেনশনারে র নিজ ব্যাংক একাউন্টের MICR চেক বইয়ের কভার পৃষ্ঠার ফটোকপি।

ঘ) মূল পিপিও বই।

উল্লেখ্য যে, ইতোমধ্যে ব্যাংক হতে পেনশন প্রদান বন্ধ করা হয়েছে এবং ১৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রি: তারিখের পর হিসাবরক্ষণ অফিস হতেও চেক বা এডভাইসের মাধ্যমে কোনো পেনশন প্রদান করা হবে না।

সম্মানিত পেনশনারদের জ্ঞাতার্থে আরও জানানো যাচ্ছে যে, EFT এর মাধ্যমে পেনশন সংক্রান্ত হালনাগাদ তথ্যাদি চিফ একাউন্টস এন্ড ফিন্যান্স অফিসারের কার্যালয়, পেনশন ও ফান্ড ম্যানেজমেন্টের ওয়েবসাইট (www.cafofm.gov.bd) এ পাওয়া যাবে।

স্বাক্ষরিত

(মো: জহুরুল ইসলাম)

হিসাব মহানিয়ন্ত্রক

হিসাব মহানিয়ন্ত্রকের কার্যালয়

হিসাব ভবন

সেগুনবাগিচা, ঢাকা-১০০০

 

মুজিব শতবর্ষে পেনশনারদের জন্য সুখবর: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2981 posts and counting. See all posts by admin

2 thoughts on “মুজিব শতবর্ষে পেনশনারদের জন্য সুখবর!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *