সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯

ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটরকে নিয়োগের শর্ত এককালিন শিথিল পূর্বক পদোন্নতির মাধ্যমে পূরণযোগ্য সহকারী প্রোগ্রামার পদের ৬০% পদের মধ্যে ৫০% পদ নির্ধারণ করা হয়েছে।

Computer Personel (Government organization) Recruitment Rules, 1985 বিধিমালা বাতিল করে সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ জারি করা হয়েছে।

মূলত ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, সিনিয়ার ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, কম্পিউটার অপারেটর, ডাটা এনট্রি/কন্ট্রোল সুপারভাইজার, সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী, সিনিয়র কম্পিউটার অপারেটর ইত্যাদির নিয়োগ ও পদোন্নতির বিধি বিধান এই বিধিমালা আলোচনা করা হয়েছে। উক্ত বিধির আলোকে এ সকল পদের নিয়োগ ও পদোন্নতি নিয়ন্ত্রিত করা হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

প্রশাসন-১ শাখা

প্রজ্ঞাপন

তারিখ: ০১ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ/১৩ ফেব্রুয়ারি ২০১৯ খ্রিষ্টাব্দ

এস.আর.ও নম্বর ৪২ আইন/২০১৯।-গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ১৩৩ অনুচ্ছেদের শর্তাংশে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি, উক্ত সংবিধানের ১৪০ (২) অনুচ্ছেদের বিধান মোতাবেক বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের সহিত পরামর্শক্রমে, নিম্নরূপ বিধিমালা প্রণয়ন করিলেন, যথা:-

১। শিরোনাম ও প্রবর্তন: এই বিধিমালা সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ নামে অভিহিত হইবে।

২। সংজ্ঞা।

৩। নিয়ো পদ্ধতি।

৪। সরাসরি নিয়োগ।

৫। পদোন্নতির মাধ্যমে নিয়োগ।

৬। শিক্ষানবিশি।

৭। বিশেষ বিধান।

৯। হেফাজত।

 

সরকারি প্রতিষ্ঠানের কম্পিউটার পার্সোনেল নিয়োগ বিধিমালা, ২০১৯ সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.