বিআরটিএ’তে ১৪তম গ্রেড হতে ১০ গ্রেডে পদোন্নতি প্রদানের বিধান – উচ্চমান সহকারী, হিসাবরক্ষক, কম্পিউটার পদ হতে সহকারী রাজস্ব কর্মকর্তা পদে পদোন্নতি প্রদান করা হল – সহকারী রাজস্ব কর্মকর্তা পদে পদোন্নতি ২০২২

সহকারী রাজস্ব কর্মকর্তা পদে পদোন্নতি ২০২২ – বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ -এ উচ্চমান সহকারী, কম্পিউটার অপারেটর, অডিটর, হিসাবরক্ষক ইত্যাদি পদে মাত্র ৫ বছরে ফিডার পদে চাকরি পূর্ণ হলে সহকারী রাজস্ব কর্মকর্তা পদে পদোন্নতি পাওয়া যায়। সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ৫ বছর চাকরি পূর্ণ হলে রেভিনিউ কর্মকর্তা পদ পদোন্নতির বিধান রয়েছে। বিআরটিএ’র নিয়োগ বিধিমালা ২০১৬

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়ের গত ০৪.১০.২০২২খ্রি: তারিখের ৮০.০০.০০০০.১১৩.১২.০১৯.২২৬৬নং স্মারকের সুপারিশ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের গত ১৬.১০.২০২২ খ্রি: তারিখের ৩৫.০০.০০০০.০২০.১২.০১১.১৬.৫২৭নং স্মারক মােতাবেক এ অথরিটির নিম্নবর্ণিত কর্মচারীগণকে শর্ত সাপেক্ষে চাকরি (বেতন ও ভাতাদি) আদেশ, ২০১৫ এর বেতনক্রম ১৬০০০-৩৮৬৪০ টাকায় ও তৎসহ সরকার কর্তৃক প্রদত্ত অন্যান্য ভাতাদিসহ ১০ম গ্রেডের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে অস্থায়ীভাবে পদোন্নতি প্রদানপূর্বক তাদের নামের পার্শ্বে বর্ণিত কর্মস্থলে পদায়ন করা হয়েছে।

এছাড়াও সহকারী রাজস্ব কর্মকর্তা হিসেবে ৫ বৎসর চাকরি করলে সহকারী পরিচালক (প্রশাসন) পদে পদোন্নতির বিধান রয়েছে। তবে পদোন্নতিযোগ্য প্রার্থী পাওয়া না গেলে সরাসরিও এ পদে নিয়োগ প্রদান করা হয়। তবে হ্যাঁ পদোন্নতি বা সরাসরি নিয়োগের জন্য কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হইতে অন্যূন দ্বিতীয় শ্রেণীর স্নাতক (সম্মান) সহ অন্যূন স্নাতকোত্তর ডিগ্রি অথবা অন্যূন প্রথম শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি প্রয়োজন পড়বে।

১ম গ্রেডে পদোন্নতির ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতা / উচ্চমান সহকারী বা সমমান পদ হতে সহকারী রাজস্ব কর্মকর্তা পদে পদোন্নতি

৫ বছর ফিডার পদে সন্তোষজনক চাকরি সম্পন্নকারীগণ এ পদোন্নতি পেতে পারে। তবে পদ খালি থাকা সাপেক্ষে এ পদোন্নতি প্রদান করা হয়।

Caption: Promotion Policy BRTA

অস্থায়ীভাবে নিয়োগের শর্তাবলী ২০২২। এ পদে পদোন্নতির জন্য কিছু শর্ত আরোপ করা হয়েছে

  1. তিনি পদোন্নতি প্রাপ্ত পদে যােগদানের তারিখ থেকে ০১(এক) বৎসর শিক্ষানবিস হিসেবে কাজ করবেন। নিয়ােগকারী কর্তৃপক্ষ প্রয়ােজনবােধে শিক্ষানবিসের মেয়াদ বর্ধিত করতে পারবে।
  2. শিক্ষানবিসকালে তার আচরণ ও কর্ম সন্তোষজনক না হলে কিংবা কর্মদক্ষ হওয়ার সম্ভাবনা না থাকলে সেক্ষেত্রে কর্তৃপক্ষ তাকে মুল পদে প্রত্যাবর্তন করতে পারবে।
  3. শিক্ষানবিসকালের মেয়াদ সন্তোষজনকভাবে উত্তীর্ণের পর বাংলাদেশ রােড ট্রান্সপাের্ট অথরিটি (কর্মকর্তা ও কর্মচারী) নিয়ােগ বিধিমালা, ১৯৯২ (সংশােধিত) এর ৬(৩)(ক) বিধি মােতাবেক পদোন্নতি প্রাপ্ত পদে তাকে স্থায়ীকরণ করা হবে।
  4. জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

অস্থায়ী পদোন্নতি কি স্থায়ী হয় না?

অস্থায়ী পদোন্নতি লেখা থাকলেও এটিই স্থায়ী পদোন্নতি। এ পদোন্নতির পর ১ বছর সন্তোষজনকভাবে চাকরি করলে উক্ত পদে চাকরি স্থায়ী করণের আবেদন করার মাধ্যমে চাকরি স্থায়ী করে নিতে হয়। কোন বিরুপ পরিস্থিতির অবস্থা সৃষ্টি না হলে সাধারণ অস্থায়ী পদ হতে কোনভাবে নিম্নতর গ্রেড বা পদে অবনমন করা হয় না।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *