সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম সীমিত পরিসরে পরিচালনা সংক্রান্ত।

বাংলাদেশ সুপ্রীম কোর্টে উভয় বিভাগের মাননীয় বিচারপতি মহোদয়গণের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় করোনাভাইরাসজনিত (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে সরকার সার্বিক কার্যাবলি/চলাচলে কঠোর বিধি নিষেধ আরোপ করায় বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ২৫/০৭/২০২১ খ্রি: হতে ০৫/০৮/২০২১ খ্রি: তারিখ পর্যন্ত (অবকাশকালীন সময়সহ) সীমিত পরিসরে পরিচালিত হবে।

বাংলাদেশ সুপ্রীম কোর্ট

হাইকোর্ট বিভাগ, ঢাকা

(প্রশাসন শাখা)

www.supremcourt.gov.bd

বিজ্ঞপ্তি

বিজ্ঞপ্তি নং-২৩৮; তারিখ: ২৩ জুলাই ২০২১

বিষয়: বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম সীমিত পরিসরে পরিচালনা প্রসংগে।

উপর্যুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সুপ্রীম কোর্টে উভয় বিভাগের মাননীয় বিচারপতি মহোদয়গণের অংশগ্রহণে অনুষ্ঠিত ফুলকোর্ট সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় করোনাভাইরাসজনিত (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে সরকার সার্বিক কার্যাবলি/চলাচলে কঠোর বিধি নিষেধ আরোপ করায় বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ২৫/০৭/২০২১ খ্রি: হতে ০৫/০৮/২০২১ খ্রি: তারিখ পর্যন্ত (অবকাশকালীন সময়সহ) সীমিত পরিসরে পরিচালিত হবে।

০২। রীট ও দেওয়ানী, ফৌজদারী এবং কোম্পানী ও অ্যাডমিরালটি সংক্রান্তে একটি করে মোট ০৩ (তিন)টি বেঞ্চে হাইকোর্ট বিভাগের ০৩ (তিন) জন মাননীয় বিচারপতি তথ্য প্রযুক্তি ব্যবহার করে ভার্চ্যুয়াল উপস্থিতির মাধ্যমে অতীব জরুরী বিষয়ে শুনানি করবেন এবং অন্তবর্তীকালীন আদেশ প্রদান করবেন। হাইকোর্ট বিভাগের মাননীয় বিচারপতিবৃন্দ, বিজ্ঞ আইনজীবীবৃন্দ এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ ভার্চুয়াল পদ্ধতিতে শুনানীতে সংযুক্ত হবেন।

০৩। উক্ত সময়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট প্রাঙ্গণে বিজ্ঞ আইনজীবী এবং বিচারপ্রার্থীদের না আসার জন্য অনুরোধ করা হলো।

বাংলাদেশের প্রধান বিচারপতির আদেশক্রমে

(মো: আলী আকবর)

রেজিস্টার জেনারেল)

ফোন: ৯৫৬২৭৮৫

 

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম সীমিত পরিসরে পরিচালনা সংক্রান্ত: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.