০৫ ধরনের পেনশন EFT Form চালু করছে https://www.cafopfm.gov.bd

পেনশন ফান্ড ম্যানেজমেন্ট শাখা সরকারি কর্মচারিদের পেনশন ও আনুতোষিক ইএফটি করণের জন্য ৫ ধরণের EFT Form তৈরি করেছে। যেখানে পারিবারিক পেনশন পুন:স্থাপিত EFT সাইন আপ ফরম সহ আরও ৪ ধরনের ফরম রয়েছে।

চলমান পেনশনার (পারিবারিক) EFT সাইনআপ ফরম

সরকারি কর্মচারীদের স্বামী বা স্ত্রী যারা পারিবারিক পেনশন গ্রহণ করছেন তাদের ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

চলমান পেনশন (নিজ) EFT সাইনআপ ফরম

চাকরি শেষে একজন সরকারি কর্মচারী পেনশন গ্রহণ করছেন তাদের ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

গ্র্যাচুইটি প্রদান (চাকরিরত অবস্থায় মৃত কর্মচারির জন্য) EFT সাইনআপ ফরম

চাকরিরত অবস্থায় কোন কর্মচারী মারা গেলে তার পরিবার আনুতোষিক বা গ্র্যাচুইটি গ্রহণের ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

গ্র্যাচুইটি প্রদান (কর্মচারীর নিজের জন্য) EFT সাইনআপ ফরম

স্বেচ্ছায় বা বার্ধক্য জনিত পেনশন বা অবসরে যাওয়ার ক্ষেত্রে তিনি নিজে আনুতোষিক গ্রহণের ক্ষেত্রে ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

চলমান পেনশনার পুন:স্থাপিত EFT সাইনআপ ফরম

কোন কর্মচারী ১০০% পেনশন সমর্পণ করার পর আবার ১৫ বছর অতিক্রান্ততে পুন: পেনশন স্থাপন করার ক্ষেত্রে ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

পারিবারিক পেনশন পুন:স্থাপিত EFT সাইনআপ ফরম

কোন কর্মচারী ১০০% পেনশন সমর্পণ করার পর আবার ১৫ বছর অতিক্রান্ততে পুন: পেনশন স্থাপন করেন। পুন:স্থাপিত পেনশন গ্রহণকালে তিনি মৃত্যুবরণ করলে তার পরিবার পরবর্তীতে পুন:স্থাপিত পেনশনের হারে পারিবারিক পেনশন গ্রহণের ক্ষেত্রে এই ফরমটি ব্যবহার করতে হবে। ফরমের সকল তথ্যাদি পূরণপূর্বক নিচে উল্লিখিত সংযুক্তিগুলো অবশ্যই সরবরাহ করতে হবে। ফরম পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করুন যাতে ভুল তথ্য সন্নিবেশিত না হয়।

ইএফটি ফরমের সাথে Attached Documents হিসাবে যেগুলো যুক্ত করে দিতে হবে।

১। পিপিও বইয়ের ১ম, ২য় ও শেষ পাতার ফটোকপি।

২। এমআইসিআর চেক বইয়ের মলাটের পাতার ফটোকপি।

৩। জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

৪। নাবালক হলে জন্মনিবন্ধন সনদ, অভিভাবকের জাতীয় পরিচয়পত্র, ব্যাংক তথ্য ও অভিভাবকের মনোনয়নের নথি সংযুক্ত করতে হবে।(প্রযোজ্য ক্ষেত্রে)

৫। নিজ বা পারিবারিক পেনশনারের ছবি।

৬। মৃত পেনশনারের মৃত্যুজনিত সনদ। (প্রযোজ্য ক্ষেত্রে)

৭। প্রতিবন্ধী বিধি অনুযায়ী সনদসমূহ সংযুক্ত করুন। (প্রযোজ্য ক্ষেত্রে)

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.