ইনক্রিমেন্ট প্রাপ্তির জন্য এমপিওভুক্তির মেয়াদ ৬(ছয়) মাস পূর্ণ হওয়ার প্রয়োজন নেই।

জাতীয় বেতন স্কেল, ২০১৫ এর অনুচ্ছেদ ১১(১) এর নিম্নের বাক্যে উল্লেখ রয়েছে-“তবে শর্ত থাকে যে, নতুন যোগদানকৃত কোন কর্মচারীর কোয়ারিফায়িং চাকরির মেয়াদ ন্যূনতম ০৬ (ছয়) মাস হইলে তিনি বার্ষিক বেতন বৃদ্ধির সুবিধা প্রাপ্য হইবেন। কিন্তু এক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ মোতাবেক সমপদে উচ্চতর গ্রেড প্রাপ্তদের ৬ মাস পূর্ণ হওয়ার আগেই ইনক্রিমেন্ট পাবেন।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

শিক্ষা মন্ত্রণালয়

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

বেসরকারি মাধ্যমিক-৩ 

বাংলাদেশ সচিবালয়, ঢাকা।

www.shed.gov.bd

নং-৩৭.০০.০০০০.০৭৪.০০২.০০৭.২০১৮(খন্ড-২). ১২১ তারিখ: ২৯ মে, ২০২২ খ্রিষ্টাব্দ

বিষয়: বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ইনডেধারী অধ্যক্ষ, উপাধ্যক্ষ, প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক এবং শিক্ষক-কর্মচারীগণের এমপিওভুক্তির কারণে জুলাই ২০২১ মাসে ‘ইনক্রিমেন্ট প্রদান সংক্রান্ত।

সূত্র: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা এর স্মারক নং-৩৭.০১.০০০০.১০২ ৩৭.০০৫.২০২০৯৫৭ হিসাব, তারিখঃ ০৮.১১.২০২১ খ্রি:

উপযুক্ত বিষয় ও সতের পরিপ্রেক্ষিতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও  কলেজ) জনবল কাঠামাে ও এমপিও নীতিমালা-২০২১ মোতাবেক ইনডেক্সধারী অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তির যথাযথভাবে নতুন সমপদে বা উচ্চতর পদে নিয়োগপ্রাপ্তির ক্ষেত্রে জাতীয় পে-স্কেল-২০১৫ এর ১১(১) অনুচ্ছেদ অনুযায়ী ইনক্রিমেন্ট প্রাপ্তির জন্য এমপিওভুক্তির মেয়াদ ৬(ছয়) মাস পূর্ণ হওয়ার প্রয়োজন নেই।

(সোনা মনি চকিমা

উপসচিব

ফোনঃ ৯৫৪০৫১৭ 

 

ইনক্রিমেন্ট প্রাপ্তির জন্য এমপিওভুক্তির মেয়াদ ৬(ছয়) মাস পূর্ণ হওয়ার প্রয়োজন নেই: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2993 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *