সর্বশেষ প্রকাশিত পোস্টসমূহ

‘র‌্যাগ ডে’ সম্পর্কিত মহামান্য হাইকোর্টের রীট আদেশ বাস্তবায়নের নির্দেশনা ২০২২

“রাগ ডে” নামে নগ্নতা, ডিজেপার্টি, অশ্লিলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি রােধকল্পে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহামান্য হাইকোর্ট বিভাগ রীট পিটিশন নং-৪৫১৫/২০২২ এর ১৭/০৪/২০১২ তারিখের রায়ে বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

বাংলাদেশ, ঢাকা।

www.dshe.gov.bd

স্মারক নং-৩৭.০২.০০০০.১০১.২৭.০২২.২০২২-২০৪১৩/৬ তারিখ:১৪/০৮/২০১২

বিষয় : ‘র‌্যাগ ডে’ সম্পর্কিত মহামান্য হাইকোর্টের রীট পিটিশন নং-৪৫১৫/২০২২ এর ১৭/০৪/২০১২ তারিখের আদেশ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ।

সূত্র: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের স্মারক নং-৩৭,০০,০০০০.০৯৩.০৪.০০৪.২২.২১৪; তারিখ: ২০/০৬/২০১২ খ্রি.

উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, “রাগ ডে” নামে নগ্নতা, ডিজেপার্টি, অশ্লিলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি রােধকল্পে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহামান্য হাইকোর্ট বিভাগ রীট পিটিশন নং-৪৫১৫/২০২২ এর ১৭/০৪/২০১২ তারিখের রায়ে নির্দেশ প্রদান করা হয়।

এমতাবস্থায়, মহামান্য হাইকোর্টের নির্দেশ অনুযায়ী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহে “র‌্যাগ ডে” নামে নগ্নতা, ডিজেপাটি, অশ্লিলতা, অবৈধ কার্যকলাপ, গুন্ডামি ইত্যাদি অনৈতিক মূল্যবােধের অবক্ষয়মূলক কার্যকলাপ করা যাবে না। এসব কার্যকলাপ রােধকল্পে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।

(রূপক রায়)

সহকারী পরিচালক( সাধারণ প্রশাসন)
ফোনঃ ৯৫৫৬৪৩২

Alamin Mia

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *