চিকিৎসার জন্য কর্মস্থল হতে অন্যত্র প্রেরিত হলে ভ্রমণ ভাতা পাবেন।

যে সমস্ত অসুস্থ্য সরকারি কর্মচারীবৃন্দ চিকিৎসা অথবা পরামর্শের জন্য তাদের কর্মস্থল থেকে অন্যত্র প্রেরিত হন, তাঁরা বর্তমানের স্থিরকৃত (ফিক্সড) চিকিৎসা ভাতা মঞ্জুরীর পরিপ্রেক্ষিতে কোন ভ্রমণ ভাতা পাবেন কিনা এটা নিয়ে মতবাদ দেখা যায়।

সার সংক্ষেপ:

  • চিকিৎসা ভ্রমণ ভাতার সাথে ফিক্সড চিকিৎসা ভাতার কোন সম্পর্ক নেই।
  • কর্মস্থল হতে অন্য চিকিৎসা বা পরামর্শের জন্য প্রেরিত হলে ভ্রমণ ভাতা প্রাপ্য হইবেন।

বিস্তারিত জানতে স্মারক দেখুন:

অথ মন্ত্রণালয়ের ২ মে ১৯৭৫ তারিখের অবি/প্রিব-২/টিএ-১১৪/৭৫/১৬২ নম্বর অফিস স্মারকের মোতাবেক চিকিৎসার জন্য ডাক্তারী ভ্রমণের জন্য স্মারক জারি করা হয়েছে।
যে সমস্ত অসুস্থ সরকারি কর্মচারীবৃন্দ চিকিৎসা অথবা পরামর্শের জন্য তাদের কর্মস্থল থেকে অন্যত্র প্রেরিত হন, তারা বর্তমানের স্থিরকৃত (Fixed) চিকিৎসা ভাতা মঞ্জুরীর পরিপ্রেক্ষিতে কোন ভ্রমণ ভাতা পাবেন কিনা এ বিষয়ে সম্প্রতি কোন কোন ক্ষেত্রে সংশয় দেখা গেছে। সরকার এতদসম্পর্কিয় সংশ্লিষ্ট বিধিসমূহ পরিবর্তিত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে পুঙ্খানুপুঙ্খরূপে বিবেচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন যে, বর্তমানে স্থিরকৃত (Fixed) চিকিৎসা ভাতার সহিত চিকিৎসার জন্য ভ্রমণ ভাতা প্রদানের কোনই সম্পর্ক নেই। অতএব, এই মর্মে অবগত করানো যাচ্ছে যে, অসুস্থ সরকারি কর্মচারীবৃন্দ চিকিৎসার জন্য অথবা চিকিৎসকের পরামর্শের জন্য যদি সংশ্লিষ্ট বিধি অনুযায়ী তাদের কর্মস্থল থেকে অন্যত্র প্রেরিত হয় তাহলে তারা (অসুস্থ্য কর্মচারীবৃন্দ) প্রচলিত ভ্রমণ ভাতার বিধান অনুযায়ী ভ্রমণ ভাতা পাবেন।
চিঠিটিতে স্বাক্ষর করেছেন শাখা অফিসার কে.এ, করিম। 

চিকিৎসার জন্য কর্মস্থল হতে অন্য প্রেরিত হলে ভ্রমণ ভাতা সংক্রান্ত আদেশটির JPG কপিটি সংগ্রহে রাখতে পারেন: ডাউনলোড

Avatar

admin

আমি একজন সরকারি চাকরিজীবী। ভালবাসি চাকরি সংক্রান্ত বিধি বিধান জানতে ও অন্যকে জানাতে। আমার ব্লগের কোন কন্টেন্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে বা জানাতে ইমেইল করতে পারেন alaminmia.tangail@gmail.com ঠিকানায়। ধন্যবাদ আপনাকে ওয়েবসাইটটি ভিজিট করার জন্য।

Leave a Reply

Your email address will not be published.