অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত।

অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর এবং আনুষাঙ্গিক ও কার্যভিত্তিক কর্মচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়ন সংক্রান্ত পূর্ববর্তী আদেশসমূহ বাতিলক্রমে সরকার অর্থবিভাগের সাথে পরামর্শক্রমে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন:

১। স্থায়ী প্রকৃতির তৃতীয় ও চতুর্থ শ্রেণীর অস্থায়ী পদসমূহ যাহা ৫ বা ততোধিক বৎসর অবধি বিদ্যমান রহিয়াছে সেই পদগুলি অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে স্থায়ী পদে রূপান্তর বা কনভার্ট করা যাইবে।

২। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সকল পদ যাহাদের বেতন সরকারের আনুষঙ্গিক খাত মিটানো হয় তাহা ১০ বৎসর বা ততোধিককাল অবধি বিদ্যমান থাকিলে সেইগুলিকে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে নিয়মিত (Regular) সংস্থাপনে আনয়ন করা যাইতে পারে।

৩। কার্যভিত্তিক সংস্থাপনের শতকরা ৫০ ভাগ নন-গেজেটেড পদ যেগুলি ১০ বৎসর বা ততোধিক কাল ধরিয়া বিদ্যমান রহিয়াছে সেই সকল পদসমূহকে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে নিয়মিত সংস্থাপনে আনয়ন করা যাইতে পারে।

উপরোক্ত ১ ও ২ নং অনুচ্ছেদে বর্ণিত নীতিমালা মোতাবেক বিশেষ করে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে অস্থায়ী পদসমূহকে স্থায়ীপদে রূপান্তর করার এবং আনুষঙ্গিক খাতের সকল পদ ও কার্যভিত্তিক সংস্থাপনের পদসমূহ নিয়মিত সংস্থাপনে আনয়নের পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের সকল ডিপার্টমেন্ট ও দপ্তরকে অনুরোধ করা হইল।

[মোমো নং এসজিএ/আ-১/আইএস-৩৩/৬৯/৭১ (৩৫০) তারিখ: ২৮/৩/৬৯]

অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর এবং আনুষঙ্গিক ও কার্যভিত্তিক কর্মচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়ন সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত সমূহ: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2960 posts and counting. See all posts by admin

8 thoughts on “অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত।

  • আমি একটি সদ্য সরকারি কৃত হাইস্কুলের সহকারি শিক্ষক পদে ২০১৫ সালে খন্ড কালিন নিয়োগ পাই, কিন্তুু করোনার কারনে কাজ নাই বেতন নাই ২বৎসর প্রায়।আমি কি ভাবে সহযোগিতা পেতে পারি?

  • এক্ষেত্রে বরাদ্দ এর জন্য অপেক্ষা করতে হবে। স্কুলের মাধ্যমে চেষ্টা চালাতে ব্যবস্থা নিন। বেতন পেয়ে যাবেন অন্যথায় কোন উপায় নেই।

  • আমি খুলনা জেলা পুলিশ লাইনে
    আউটসোর্সিং করমোরত আছি
    ৪ মাস বেতোন পাই না। কবে পাবো
    জানতে পারি

  • পুলিশ সদর দপ্তরে যোগাযোগ করে বাজেট আনতে হবে। সংশ্লিষ্ট দপ্তর সদর দপ্তরে চিঠি দিয়ে ব্যবস্থা করবে। বাজেট না আসা পর্যন্ত বেতন পাওয়া যাবে না।

  • আমি একটি বিশ্ববিদ্যালয়ে মাস্টার রোল এ কর্মরত ছিলাম, আমাকে একটি মামলায় ফাসানো হয়, ফলে কর্তৃপক্ষ আমাকে অব্যাহতি প্রদান করে, কিন্তু বাদী এখন আমার তার নামে অভিযোগ প্রত্যার করেছেনে, আবেদন করে কি চাকরি ফিরে পাবো বা আমি রিট করতে পারবো কি না

  • ইমেইল চেক করুন।

  • সারা বাংলাদেশে ৩৭ হাজার দপ্তরি আউটসোসিং এর মাধ্যমে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত । সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরীদের আউট সোসিং থেকে রাজস্ব খাতে নিতে আইনি কোনো বাধা আছে কিনা ।

  • আইন সাধারণ জনহিত করণের জন্যই। সবার জন্য ভাল যা তাই আইন বা কর্তৃপক্ষ পদক্ষেপ নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *