অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত।

অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর এবং আনুষাঙ্গিক ও কার্যভিত্তিক কর্মচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়ন সংক্রান্ত পূর্ববর্তী আদেশসমূহ বাতিলক্রমে সরকার অর্থবিভাগের সাথে পরামর্শক্রমে নিম্নোক্ত সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন:

১। স্থায়ী প্রকৃতির তৃতীয় ও চতুর্থ শ্রেণীর অস্থায়ী পদসমূহ যাহা ৫ বা ততোধিক বৎসর অবধি বিদ্যমান রহিয়াছে সেই পদগুলি অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে স্থায়ী পদে রূপান্তর বা কনভার্ট করা যাইবে।

২। তৃতীয় ও চতুর্থ শ্রেণীর সকল পদ যাহাদের বেতন সরকারের আনুষঙ্গিক খাত মিটানো হয় তাহা ১০ বৎসর বা ততোধিককাল অবধি বিদ্যমান থাকিলে সেইগুলিকে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে নিয়মিত (Regular) সংস্থাপনে আনয়ন করা যাইতে পারে।

৩। কার্যভিত্তিক সংস্থাপনের শতকরা ৫০ ভাগ নন-গেজেটেড পদ যেগুলি ১০ বৎসর বা ততোধিক কাল ধরিয়া বিদ্যমান রহিয়াছে সেই সকল পদসমূহকে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে নিয়মিত সংস্থাপনে আনয়ন করা যাইতে পারে।

উপরোক্ত ১ ও ২ নং অনুচ্ছেদে বর্ণিত নীতিমালা মোতাবেক বিশেষ করে অর্থ বিভাগের সাথে পরামর্শক্রমে অস্থায়ী পদসমূহকে স্থায়ীপদে রূপান্তর করার এবং আনুষঙ্গিক খাতের সকল পদ ও কার্যভিত্তিক সংস্থাপনের পদসমূহ নিয়মিত সংস্থাপনে আনয়নের পদক্ষেপ গ্রহণ করার জন্য সরকারের সকল ডিপার্টমেন্ট ও দপ্তরকে অনুরোধ করা হইল।

[মোমো নং এসজিএ/আ-১/আইএস-৩৩/৬৯/৭১ (৩৫০) তারিখ: ২৮/৩/৬৯]

অস্থায়ী পদকে স্থায়ী পদে রূপান্তর এবং আনুষঙ্গিক ও কার্যভিত্তিক কর্মচারীদের নিয়মিত সংস্থাপনে আনয়ন সংক্রান্ত সরকারি সিদ্ধান্ত সমূহ: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.