Breaking News

আইবাস++: দূর্গাপূজার উৎসব ভাতার বিল দাখিল সংক্রান্ত।

IBAS++ এ অধিকাংশ হিন্দু কর্মচারীদের ধর্ম ইসলাম থাকায় তাদের উৎসব ভাতার বিল সাবমিট করা সম্ভব হচ্ছিল না। এ নিয়ে বিভিন্ন ফোরামে বিস্তর আলোচনা হয়েছে। বিষয়টি IBAS++ কর্তৃপক্ষের নজরে আসায় হিসাব রক্ষণ অফিসারের আইডিতে Religion Information Edit নামের অপশন চালু করা হয়েছে ।

বিভিন্ন হিসাবরক্ষণ কার্যালয়ের মাধ্যমে মাস্টার ডাটায় ধর্ম সংশোধন করায় কর্মকর্তাগণ তাদের উৎসব ভাতার বিল সাবমিট করতে পেরেছেন। 

গত ২১/০৯/২০২১ খ্রি: তারিখ হতে কর্মকর্তাগণ দূর্গাপূজোর বিল দাখিল করতে পারছেন। নতুন বেসিক বা সেপ্টেম্বর মাসের বেসিক অনুসারেই কর্মকর্তা ও কর্মচারীদের দূর্গাপূজা উৎসব ভাতার বিল অনলাইনে দাখিল করা যাচ্ছে। কর্মচারীদের ক্ষেত্রে ম্যাসেজ দেখাচ্ছিল যে, সেপ্টেম্বর মাসের বেতন দাখিল করে Approve করার পর দূর্গাপূজার বিল দাখিল করা যাবে। মূলত সেপ্টেম্বর মাসের বেতন বিল দাখিল করার পরই দূর্গাপূজার উৎসব ভাতার বিল দাখিল করা যাবে।

দূর্গাপূজার উৎসব ভাতার বিল

যে সকল কর্মকর্তা এবং কর্মচারীর সেপ্টেম্বর মাসের মূল বেতন পরিবর্তিত হবে তাদেরকে সেপ্টেম্বর/২১ মাসে বোনাস বিল দাখিল না করে অক্টোবর/২১ মাসে বোনাস বিল দাখিল করার জন্য অনুরোধ করা যাচ্ছে। আবার যে সকল কর্মকর্তা এবং কর্মচারীর সেপ্টেম্বর/২১ মাসের মূল বেতন অপরিবর্তিত থাকবে সে সকল কর্মকর্তা এবং কর্মচারী বোনাস বিল সেপ্টেম্বর/২১ মাসেই দাখিল করতে পারবেন।

 

এখনও যদি কোন কর্মকর্তা দূর্গাপূজোর উৎসব ভাতার বিল দাখিল করতে না পেরে থাকেন অতিদ্রুত হিসাবরক্ষণ অফিসের মাধ্যমে ধর্ম সংক্রান্ত তথ্য পরিবর্তন করে বিল দাখিল করুন।

কর্মচারী দূর্গাপূজার বিল দাখিল করা গেলেও Staff Bill Details Print করা যাচ্ছে না। শুধুমাত্র Staff bill Summary প্রিন্ট করা যায়। আবার টোকেন নম্বর প্রিন্টে আসছে না। টোকেন নম্বর অফিসের নাম ইত্যাদি ম্যানুয়ালি লিখে দিতে হচ্ছে। Employee Bill Submission এ গিয়ে Staff Summary Print করে যুক্ত করে রাখা যেতে পারে যেহেতু Bill Details প্রিন্ট করা যাচ্ছে না।

Check Also

উৎসব ভাতার বিল দাখিল

iBAS++ এ ঈদুল ফিতরের বিল দাখিল করা যাচ্ছে।

প্রতি বছরই মুসলিম সরকারি কর্মচারীগণ ঈদুল ফিতর ও ঈদুল আযহা ঈদ উদযাপনের জন্য তাদের নিজ …

Leave a Reply

Your email address will not be published.