১ লা জুলাই ইনক্রিমেন্ট লাগছে কিনা চেক করবেন যেভাবে।

আমরা যারা সরকারি চাকরি করি তারা সবাই জানি যে, প্রতি বছর ১লা জুলাই তারিখে বার্ষিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্ট পেয়ে থাকি। প্রত্যেকটি কর্মচারীর উচিৎ নিজে অনলাইনে এসে একবার হলেও চেক করা অনলাইনে তার ইনক্রিমেন্ট লাগলো কিনা।

যারা হার্ডকপির মাধ্যমে বেতন নিয়ে থাকেন তারা পরবর্তীতে অনলাইনে ইএফটিতে বেতন নিতে গিয়ে ঝামেলায় পড়েন শুধুমাত্র অনলাইন ইনক্রিমেন্ট সার্টিফিকেট চেক না করার কারণে। আমরা জানি স্বয়ংক্রিয়ভাবে প্রতি বছর অনলাইনে ইনক্রিমেন্ট যোগ হয় কিন্তু কারিগরী ক্রুটির কারণেও অনেক সময় কিছু এন্ট্রি সফল ভাবে হয়না। আসুন দেখে নিই কিভাবে অনলাইনে বেতন বৃদ্ধি চেক করতে হয় এবং একটি কপি প্রিন্ট করে নিজের কাছে রেখে দিই।

(১) ইন্টারনেট কানেকশন দেবার পর যে কোনো ব্রাউজারে (ক্রোম অথবা মজিলা ফায়ারফক্স) প্রবেশ করে “Address Bar” এ টাইপ করুন www.payfixation.gov.bd এবং Enter বাটন চাপুন অথবা অনলাইন পে ফিক্সেশন লিখে গুগল করুন।

(২) এরপর ‘অনলাইন বেতন নির্ধারণী’ পেইজ আসবে এবং সেখান থেকে “পরবর্তী ধাপ” বাটনটিতে ক্লিক করুন।

পরবর্তী ধাপে ক্লিক করুন

(৩) এরপর যে পেইজটি আসবে সেখান থেকে ‘ আমি প্রিন্ট নিয়েছি, পড়েছি এবং বুঝেছি’ এর বক্সে ক্লিক করুন এবং ‘পরবর্তী’ বাটনটিতে আবারও ক্লিক করুন।


(৪) আগত পেজটিতে “ইনক্রিমেন্ট” বাটনটিতে ক্লিক করুন। তারপর Information বক্সে “হ্যাঁ ”বাটনে ক্লিক করুন।


(৫) পেইজটি হতে বেসামরিক সিলেক্ট করুন।

বেসারিক সিলেক্ট করুন


(৬) এরপর যে ডায়ালগ বক্স আসবে সেখানে National ID, Verification no ( যে নম্বর ২০১৫ সনে পে- ফিক্সেশনের সময় দেয়া হয়েছিল অথবা প্রতি বছরের এ ফিক্সেশন শীটেও পাবেন) এবং ইমেজ কোড দিয়ে (ফাঁকা বক্সে বাম দিকের সংখ্যাগুলো লিখে) login বাটনটি চাপুন।

(৭) পরবর্তী ধাপে “লগইন”-এর জন্যে আপনার মোবাইলে প্রেরিত ৪ সংখ্যার Verification number বা কোড নির্ধারিত ফাঁকা ঘরে এন্ট্রি দিতে হবে এবং “Validate” এ ক্লিক করুন।

অবশ্যই চার সংখ্যার কোডটি দিতে হবে


(৮) এরপরই আপনি আপনার কাঙ্খিত বার্ষিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্ট অটো সার্টিফিকেট প্রদত্ত পেজটি দেখতে পাবেন।


৯। সেখানে আপনার নাম পদবী, মোবাইল নম্বর এবং ইনক্রিমেন্ট সহ ১ লা জুলাই তারিখে আপনার মুল বেতন দেখাবে।

(১০) আপনার কম্পিউটারের সঙ্গে এ সময় প্রিন্টার সংযুক্ত করে প্রিন্ট অপশন থেকে কাঙ্খিত পেজটি প্রিন্ট করে নিতে পারবেন যত খুশি তত কপি। এজন্য উপরে চিহ্নিত প্রিন্ট বাটনে চাপতে হবে।


আশা করছি আমরা বিষয়টি ভালভাবে বুঝতে পেরেছেন এবং তাতেও যদি সমস্যায় পড়েন তবে নিচের ভিডিওটি দেখে নিন। ধন্যবাদ।

 

 
আসুন অনলাইন ইনক্রিমেন্ট যাচাই করি

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

4 thoughts on “১ লা জুলাই ইনক্রিমেন্ট লাগছে কিনা চেক করবেন যেভাবে।

Leave a Reply

Your email address will not be published.