প্রশাসনিক কর্মকর্তা করার আন্দোলন বাস্তবায়নের পথে।

গত ২৩ অক্টোবর ২০১৯ খ্রি: তারিখে উচ্চমান সহকারী পদবীকে ১০ম গ্রেডে উন্নীত করণের এক পত্রে এ সংক্রান্ত সম্মতি প্রদান করে বিভিন্ন দপ্তর হতে প্রস্তাব প্রেরণের অনুরোধ জানানো হয়েছে। নিচে পত্রটি হুবহু তুলে ধরা হলো।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, জনপ্রশাসন মন্ত্রণালয়, সচিবালয় শাখা। পত্র নং ০৫.০০.০০০০.১২৩.০০.০১৮.(অংশ-৩).১৬-২৩৬ তারিখ: ২৩ অক্টোবর ২০১৯।

 

বিষয়: বাংলাদেশ সচিবালয়ের ন্যায় অন্যান্য দপ্তরের উচ্চমান সহকারি ও প্রধান সহকারি পদবি পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করাসহ জাতীয় বেতনস্কেলের ১০ম গ্রেডে উন্নীতকরণ।

সূত্র: জনাব আবু নাসির খান, মহাসচিব, বাংলাদেশ কর্মকর্তা বাস্তবায়ন ঐক্যপরিষদ কর্তৃক দাখিলকৃত আবেদন।

উপর্যুক্ত বিষয় ও সূত্রস্থ পত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ সচিবালয়ের ন্যায় অন্যান্য দপ্তরের উচ্চমান সহকারি ও প্রধান সহকারী ও সমপদগুলোর পদবি পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা করাসহ জাতীয় বেতনস্কেলের ১০ম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে ইতোপূর্বে গৃহীত কার্যক্রমসহ “সরকারি কর্মচারীদের দাবী দাওয়া পর্যালোচনা সংক্রান্ত স্থায়ী কমিটি’র সভায় উপস্থাপন করা হয়।

০২। সভায় বিভিন্ন মন্ত্রনালয়ের আওতাধীন দপ্তরেসমূহে বর্ণিত পদে কর্মরত কর্মচারীদেরকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সুপারিশসহ এতদসংক্রান্ত প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণের জন্য আবেদনকারীকে জানিয়ে দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

০৩। বর্ণিতাবস্থায়, সভার কার্যবিবরণীর সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

(নাঈমা হোসেন)

উপ সচিব

ফোন: ৯৫১৪৮৮৯

email: adminsec@mopa.gov.bd

জনাব আবু নাসির খান

মহাসচিব

বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্যপরিষদ

কেন্দ্রিয় কাযনির্বাহী কমিটি

মোবাইল নং-০১৯১৪১৫৬৬৯৫, ০১৭১৬৬০০৭৯৪

বাংলাদেশ প্রশাসনিক কর্মকর্তা বাস্তবায়ন ঐক্যপরিষদ পেইজে প্রকাশিত মূল পত্রটি সংগ্রহ করে রাখতে পারেন: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।