যে সকল কর্মকর্তার সিনিয়র স্কেল পদে ন্যূনতম ০৫ (পাঁচ) বছর চাকরিসহ সংশ্লিষ্ট ক্যাডারের সদস্য হিসেবে অন্যূন ১০(দশ) বহুর চাকরি পূর্ণ হয়েছে তাদের মধ্যে ১০(দশ) জনের নামের তালিকা ২০২৩

উপসচিব পদে পদোন্নতির জন্য আগ্রহী/যোগ্য বি.সি.এস (তথা) ক্যাডারের ২৯ তম ব্যাচ পর্যন্ত যে সকল কর্মকর্তার সিনিয়র স্কেল পদে ন্যূনতম ০৫ (পাঁচ) বছর চাকরিসহ সংশ্লিষ্ট ক্যাডারের সদস্য হিসেবে অন্যূন ১০(দশ) বহুর চাকরি পূর্ণ হয়েছে তাদের মধ্যে ১০ (দশ) জনের নামের তালিকা (জ্যেষ্ঠতার ক্রমানুসারে) সাযুক্ত কে সফট লিসহ) আগামী ৩০ এপ্রিল, ২০২৩ তারিখের মধ্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবরে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। 

সংশ্লিষ্ট কর্মকর্তাগণের বর্তমান ঠিকানা (টেলিফোনমোবাইল নম্বরসহ), স্থায়ী ঠিকানা (পিতার নামসহ) ও চাকরির পূর্ণ বৃত্তান্ত পৃথক কাগজে প্রেরণ করতে হবে। নিম্নবর্ণিত কারণ সম্বলিত কর্মকর্তাগণের নাম তালিকা হতে বাদ দেয়ার জন্য অনুরােধ করা হয়েছে।

উপসচিব পদে পদোন্নতি ২০২৩ । বিবেচনার প্রশাসন ব্যতীত অন্যান্য ক্যাডাদের নামের তালিকা প্রেরণের নির্দেশনা

বাংলাদেশের বিভিন্ন দপ্তর অধিদপ্তর ও সংস্থা হতে যোগ্য কর্মকর্তাদের উপসচিব পদে পদোন্নতির সুযোগ রয়েছে।

উপসচিব পদে পদোন্নতি ২০২৩ । যাদের নামের তালিকা প্রেরণ করতে হবে না

  • ক) অনাগ্রহী কর্মকর্তা; 
  • খ) জ্যেষ্ঠতা সম্পর্কে কোনাে আদালতে কোনাে মামলা বিচারাধীন থাকলে এবং যে সকল কর্মকর্তাকে পদোন্নতি প্রদান করা হলে আদালত অবমাননা হতে পারে;
  • (গ) বিসিএস ২৮তম ব্যাচ অপেক্ষা নিম ব্যাচের কর্মকর্তা;
  • ঘ) সিনিয়র স্কেলে চাকরির মেয়াদ ০৫ (পাঁচ) বছর পূর্ণ হয় নি।

যে সকল কর্মকর্তা পদোন্নতি পেয়ে ৪র্থ গ্রেডভুক্ত হয়েছেন (পদােন্নতি ব্যতীত সিলেকশন গ্রেডটাইম স্কেল/উচ্চতর গ্রেড পেয়ে যারা ৪র্থ প্রেড অর্জন করেছেন, তারা ব্যতি) ক্ষীণ সংজ্ঞায় পত্রের ঝুলি সংযুক্ত। প্রেরিত সকল কাগজপত্রের প্রতি পৃষ্ঠা মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিবের নিয়ে নয়) কর্তৃক সত্যয়িত হতে হবে। কোন কর্মকর্তা পছন্দ (option) প্রদান করে উপসচিব পদে পদোন্নতি পেলে তাকে আবশ্যিকভাবে পদোন্নতিপ্রাপ্ত পদে যােগদান করতে হবে।

জ্যেষ্ঠতা অনুসরণ করতে হবে?

তালিকা প্রেরণ করার পর কোন কারণে প্রেরিত তালিকা সংশােধনের প্রয়োজন হলে প্রথমটি বাতিলপূর্বক জ্যেষ্ঠতার ক্রমানুসারে পূর্ণাঙ্গ তালিকা প্রেরণ করতে হবে। সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দের এ.সি.আর, নর প্রেরণের ক্ষেত্রে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সি.আর, অধিশাখার ১৯/০১/২০০৯ তারিখের সম(সি.আর.-৩)-৪/০৪-৪ সংখ্যক সারক (কলি সংকু) অনুযায়ী সি.আর, অধিশাখার একজন কর্মকর্তার উপস্থিতিতে পরীক্ষাপূর্বক নম্বর সংযুক্ত ছকে উল্লেখপূর্বক প্রেরণ করতে হবে।কর্মকর্তাদের লিঙ্গ জ্যেষ্ঠতা অনুযায়ী সঠিক এবং নির্ভুলভাবে প্রেরণ করতে হবে। এর কোনােরুপ ব্যত্যয়ের কারণে অথবা ৩নং অনুচ্ছেদে উল্লিখিত কারণে যদি কোন কর্মকর্তা ভুলক্রমে পদোন্নতি প্রাপ্ত হন অথবা  পদোন্নতি থেকে বঞ্চিত হন তাহলে সংশ্লিষ্ট মন্ত্রণালয় বিভাগকে এর দায়িত্ব বহন করতে হবে। নির্ধারিত তারিখের পরে প্রায় ভালিকানাম পদোন্নতির জন্য বিবেচনা করা হবে না।

উপসচিব পদে পদোন্নতি বিবেচনায় জন্য অন্যান্য ক্যাডাদের নামের তালিকা প্রেরণ সংক্রান্ত: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3008 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *