এড-হক ভিত্তিতে নিয়োগপ্রাপ্তদের নিয়োগ নিয়মিতকরণের পদ্ধতি ১৯৮৬

উন্নয়ন প্রকল্পে নিয়োজিত প্রার্থীদের উক্ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণ করিতে হইবে। তবে তাঁদের বয়স সীমা তাঁহারা যতদিন উন্নয়ন প্রকল্পে চাকুরি করিয়াছেন ততদিনের জন্য শিথিল করা হইবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সংস্থাপন মন্ত্রণালয়

শাখা (বিধি-১)

নং-স:ম:/আর-১/এস-৮/৮৬-৫৫(১০০); তারিখ: ৯ই মার্চ ১৯৮৬

বিষয়: ২৪-০১-১৯৮২ তারিখের পরে এডহক ভিত্তিতে রাজস্বখাতের কোন পদে এবং ঐ তারিখের আগে উন্নয়ন প্রকল্পে নিয়োগ প্রাপ্ত কিছু ২৪-০১-১৯৮২ তারিখের পরে রাজস্বখাতে স্থানান্তরিত পদে এড-হক ভিত্তিতে নিয়োগপ্রাপ্তদের নিয়োগ নিয়মিতকরণের পদ্ধতি।

সূত্র: সংস্থাপন মন্ত্রণালয়ের ৮-১২-১৯৮৪ তারিখের স্মারক নং-এমই/আর/আর-১/এস-২/৮৪-৪৩০(১০০)

নিম্নস্বাক্ষরকারী আদেশক্রমে জানাইতেছে যে, ২৪-১-১৯৮২ তারিখের পরে রাজস্বখাতে এবং ঐ তারিখের আগে বা পরে উন্নয়ন খাতেও বেশ কিছু এড-হক নিয়োগ দেওয়া হইয়াছে। উন্নয়ন প্রকল্পের নিয়োগের উপর বিধি নিষেধ নাই কিন্তু যে উন্নয়ন প্রকল্প ২৪-১-১৯৮২ তারিখের পরে রাজস্বখাতে স্থানান্তরিত হইয়া আসিতেছে বা আসিবে তাদের নিয়োগ সংশ্লিষ্ট নিয়োগবিধির বিধান অনুসারে নিয়মিত করতে হইবে। এ প্রসঙ্গে সি,এম,এল,এ সচিবালয় হইতে ৩-৩-৮৫ তারিখের জারিকৃত বিজ্ঞপ্তি নং৭০৫৩/১/সিভ-২ (যাহা গেজেট প্রকাশিত) দ্বারা নির্ধারিত পদ্ধতি অনুসরণ করিতে হইবে। উন্নয়ন প্রকল্পের পদ রাজস্বখাতে আসিলে পদাধিকারী আপনা আপনি নিয়মিতভাবে নিয়োগপ্রাপ্ত বলিয়া গণ্য হইবেন। সংশ্লিষ্ট পদের নিয়োগ বিধি অনুসারে পদটি বিজ্ঞপিত করিয়া কর্ম কমিশন এবং কমিশনের এবং কমিশনের আওতাবর্হিভূত পদের জন্য উপযুক্ত কর্তৃপক্ষ প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে পূরণ করিবে। উন্নয়ন প্রকল্পে নিয়োজিত প্রার্থীদের উক্ত প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহণ করিতে হইবে। তবে তাঁদের বয়স সীমা তাঁহারা যতদিন উন্নয়ন প্রকল্পে চাকুরি করিয়াছেন ততদিনের জন্য শিথিল করা হইবে।

বিস্তারিত জানতে পরিপত্র দেখুন

এড-হক ভিত্তিতে নিয়োগপ্রাপ্তদের নিয়োগ নিয়মিতকরণের পদ্ধতি: ডাউনলোড

উন্নয়ন প্রকল্পে হতে রাজস্বখাতে স্থানান্তরিত পদে এড-হক ভিত্তিতে নিয়োগপ্রাপ্তদের নিয়োগ নিয়মিতকরণের পদ্ধতি

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *