গরুর হাটে উপস্থিত থাকবে জাল নোট সনাক্তকারী ব্যাংক বুথ।

অনুমোদিত পশুর হাটসমূহে জালনোট সনাক্তকারী মেশিনের সহায়তায় অীভজ্ঞ ক্যাশ কর্মকর্তাদের দ্বারা হাট শুরুর দিন হতে ঈদের পূর্ব রাত পর্যন্ত যথাযথ স্বাস্থ্য বিধি মেনে বিরতিহীনভাবে পশু ব্যবসায়ীদেরকে বিনা খরচে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান করার জন্য দায়িত্বপ্রাপ্ত তফসিলী ব্যাংক সমূহের তালিকা এতদসংগে সংযুক্ত করা হয়েছে।

 

বাংলাদেশ ব্যাংক

সেন্ট্রাল ব্যাংক অব বাংলাদেশ

প্রধান কার্যালয়

মতিঝিল, ঢাকা-১০০০

বাংলাদেশ।

ডিসিএম সার্কুলার লেটার নং-০২/২০২১; তারিখ: ০৮ জুলাই, ২০২১

ব্যবস্থাপনা পরিচালক/প্রধান নির্বাহী কর্মকর্তা

বাংলাদেশে কার্যরত সকল তফসিলী ব্যাংক।

প্রিয় মহোদয়,

কোরবানীর পশুর হাটে জাল নোট প্রতিরোধকল্পে তফসিলী ব্যাংকের কর্মকর্তাদের দ্বারা পশু ব্যবসায়ীদেরকে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান প্রসংগে।

আসন্ন পবিত্র ঈদ-উল আযহা ২০২১ উপলক্ষ্যে সমগ্র বাংলাদেশের অনুমোদিত কোরবানীর পশুর হাটসমূহে (উপজেলা সদর পর্যন্ত) জাল নোট প্রচলন চক্রের অপতৎপরতা রোধকল্পে জাল নোট সনাক্তকরণ বুথ স্থাপন করে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য আপনাদেরকে নিম্নরূপ নির্দেশনা দেয়া যাচ্ছে:

১। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃক অনুমোদিত পশুর হাটসমূহে জালনোট সনাক্তকারী মেশিনের সহায়তায় অীভজ্ঞ ক্যাশ কর্মকর্তাদের দ্বারা হাট শুরুর দিন হতে ঈদের পূর্ব রাত পর্যন্ত যথাযথ স্বাস্থ্য বিধি মেনে বিরতিহীনভাবে পশু ব্যবসায়ীদেরকে বিনা খরচে নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান করার জন্য দায়িত্বপ্রাপ্ত তফসিলী ব্যাংক সমূহের তালিকা এতদসংগে সংযুক্ত করা হলো। উক্ত হাটসমূহে সেবা প্রদানের লক্ষ্যে মনোনীত কর্মকর্তাদের নাম, পদবী ও মোবাইল নম্বর সহ আপনাদের ব্যাংকের সমন্বয়ক হিসেবে মনোনীত একজন উপযুক্ত কর্মকর্তার নাম, পদবী ও মোবাইল নম্বর আগামী ১৪/০৭/২০২১ তারিখের মধ্যে shahidul.alam449@bb.org.bd এবং rafat.fatema@bb.org.bd ইমেইলে প্রেরণ করেত হবে। উল্লেখ্য, আপনাদের ব্যাংকের সমন্বয়কারী কর্মকর্তা সংশ্লিষ্ট হাটে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের কার্যাদি মনিটরিং করবেন।

২। ঢাকার বাইরে যে সকল জেলায় বাংলাদেশ ব্যাংকের অফিস রয়েছে সেখানে সংশ্লিষ্ট সিটি কর্পোরেশন/ পৌরসভার অনুমোদিত পশুর হাটসমূহে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট অফিসের নেতৃত্বে গৃহীত অনুরূপ ব্যবস্থায় প্রয়োজনীয় সহায়তা প্রদানের জন্য আপনাদের আঞ্চলিক কার্যালয়/ প্রধান শাখাসমূহকে নির্দেশনা প্রদান করতে হবে;

বিস্তারিত জানতে আদেশ ডাউনলোড করুন

৬। বুথে ব্যাংকের নাম ও তার সাথে “জাল নোট সনাক্তকরণ বুথ” উল্লেখপূর্বক ব্যানার/ নোটিশ প্রদর্শন করতে হবে;

১০। জাল নোট সনাক্তকরণ বুথ নোট যাচাই সংক্রান্ত সেবা প্রদান কাজে নিয়োজিত কর্মকর্তা/ কর্মচারীদেরকে অবশ্য। যথাযথ স্বাস্থ্য বিধি মেনে চলা বিষয়টি সংশ্লিষ্ট তফসিলী ব্যাংক কর্তৃক সুনিশ্চিত করতে হবে।

উল্লেখ্য, এতদবিষয়ে প্রয়োজনে অত্র বিবাগের যুগ্ন পরিচালক জনাব মো: শহিদুল আলম (মোবাইল ০১৭৬৭১৪৫৩২) এর সাথে যোগাযোগ করা যেতে পারে।

আপনাদের বিশ্বস্ত

মো: গোলাম মোস্তফা

মহাব্যবস্থাপক

ফোন: ৯৫৩০০৯০

গরুর হাটে উপস্থিত থাকবে জাল নোট সনাক্তকারী ব্যাংক বুথ: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.