গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন ফ্ল্যাট ব্যাংকে বন্ধকীতে এ দপ্তরের অনুমোদন নিতে হবে না।

“সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালার আওতায় ফ্ল্যাট হন্তান্তর আদেশ অনুমতির পর হস্তান্তর দাতার অনাপত্তির প্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ, গৃহ নির্মাণ ঋণ কোষ হতে মঞ্জুরি আদেশ এবং সংশ্লিষ্ট ব্যাংকের অফার লেটার পাওয়ার পর নীতিমালার ৪.২.২ উপ অনুচ্ছেদ শিথিলক্রমে বন্ধকের অনুমতি প্রদান করা যাইবে”

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়

উন্নয়ন অধিশাখা-৭

www.mohpw.gov.bd

নম্বর: ২৫.০০.০০০০.০২০.৩১.২৯৪.১৫.৩৯২; তারিখ: ২৫ আগস্ট ২০২০

পরিপত্র

অর্থ বিভাগের বাজেট অনুবিভাগ-১ এর আওতাধীন গৃহ নির্মাণ ঋণ কোষের ০৬ মার্চ ২০১৯ তারিখের ০৭.০০.০০০০.২০৬.৯৯.০০৭.১৯.৪৭ নম্বর স্মারকে জারিকৃত সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালার আওতায় ফ্ল্যাটের হস্তান্তর আদেশ প্রাপ্তির পর দলিল সম্পাদন কিংবা নামজারি গ্রহণের পূর্বেই সংশ্লিষ্ট ফ্ল্যাট ব্যাংকে বন্ধকের অনুমতির জন্য এ মন্ত্রণালয়ের ৩০ নভেম্বর তারিখের ২৫.০০.০০০০.০২০.৯৯.০০৬.১৫.১৭০৮ নং স্মারকের পরিপত্রটি আংশিক সংশোধণক্রমে ৪ অনুচ্ছেদের উপ অনুচ্ছেদ ৪.৩ এর পরে উপ-অনুচ্ছেদ ৪.৪ তে নিম্নরূপ বাক্য সমূহ সংযোজিত হবে।

“সরকারি কর্মচারীদের জন্য ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে গৃহ নির্মাণ ঋণ প্রদান নীতিমালার আওতায় ফ্ল্যাট হন্তান্তর আদেশ অনুমতির পর হস্তান্তর দাতার অনাপত্তির প্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ, গৃহ নির্মাণ ঋণ কোষ হতে মঞ্জুরি আদেশ এবং সংশ্লিষ্ট ব্যাংকের অফার লেটার পাওয়ার পর নীতিমালার ৪.২.২ উপ অনুচ্ছেদ শিথিলক্রমে বন্ধকের অনুমতি প্রদান করা যাইবে”। তবে শর্ত থাকে যে,

  1. দলিল সম্পাদন ও নামজারী সম্পন্ন হওয়ার পর অবশ্যই দলিলের সার্টিফাইড কপি, নামজারির প্রস্তাবপত্র, ডিসিআর, ভূমি উন্নয়ন কর পরিশোধের দাখিলা এ মন্ত্রণালয়ে দাখিল করতে হবে।

11. ব্যাংক কর্তৃক প্রদত্ত ঋণ্রে দায়-দায়িত্ব আবেদনকারী ও সংশ্লিষ্ট ব্যাংকের উপর বর্তাবে, কোনক্রমেই ঋণ প্রদান এবং আদায়ের ক্ষেত্রে মন্ত্রণালয়ের উপর দায়-দায়িত্ব বর্তাবে না।

২. যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে উল্লিখিত পরিপত্রের সংশোধনী জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

(এস এম নজরুল ইসলাম)

উপসচিব

ফোন: ৯৫৬৯৭৩৯

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন ফ্ল্যাট ব্যাংকে বন্ধকীতে এ দপ্তরের অনুমোদন নিতে হবে না: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.