যে ডিডিওর নামে ডিডিও Registration করা হয়েছে সে যদি অন্যত্র বদলী হয়ে যায় সে ক্ষেত্রে নতুন ডিডিও এসে কিভাবে বিল একাউন্টস অফিসে অগ্রায়ন করবে। এ বিষয়ে আজ আমরা জেনে নিব।

যে ব্যক্তি বা কর্মকর্তা ডিডিও হিসাবে দায়িত্ব পালন করলে তিনি চলে যাবেন কিন্তু DDO পদটি থাকবে ৷ খেয়াল করে দেখবেন DDO যুক্তকরে অফিসের নামে USER ID সৃষ্টি করা হয় এবং এই USER ID টি সংশ্লিষ্ট অফিসের ১৩ সংখ্যার প্রাতিষ্ঠানিক কোডের সাথে সম্পৃক্ত৷ DDO বদলী হয়ে যাবে কিন্ত USER ID থাকবে ৷

উনার পরিবর্তে যিনি আসবেন তিনি ঐ USER ID ব্যবহার করবেন৷ যদি মোবাইল নম্বর অফিসের ব্যবহার করা না হয় তবে যিনি আসবেন উনার মোবাইল নম্বরটি iBAS++ টিমের সহায়তায় DDO USER ID তে প্রতিস্থাপন করা হবে৷ DDO পরিবর্তনের বিষয়টি সংশ্লিষ্ট Accounts Office কে অবহিত করত: মোবাইল নম্বর পরিবর্তনের কথাটি বলতে হবে ৷

 

এক্ষেত্রে ভাল হয় ডিডিও আইডি খোলার ক্ষেত্রে সংশ্লিষ্ট অফিসের অর্থাৎ দাপ্তরিক মোবাইল নম্বর ব্যবহার করা যা উক্ত দপ্তর প্রধান ব্যবহার করেন। মোবাইল নম্বর না থাকলে নতুন মোবাইল নম্বর রেজি: করে নেয়া ভাল।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3001 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *