প্রধানমন্ত্রীর কার্যালয় আবেদন ফরম ২০২৩ । প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন।

সরকারি কর্মচারী বা সাধারণ জনগণ আর্থিক সাহায্যের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাবর সাহায্যে আবেদন জানাতে পারবেন। এক্ষেত্রে চিকিৎসার ব্যবস্থাপত্রগুলোর অরিজিনাল কপি জমা দিতে হবে।

একজন প্রজাতন্ত্রের নাগরিক হিসাবে আপনিও প্রধান মন্ত্রীর তহবিলে হতে চিকিৎসা জনিত কারণে আর্থিক সাহায্যের জন্য আবেদন করতে পারেন।

মাননীয়

প্রধানমন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রধানমন্ত্রীর কার্যালয়

তেজগাঁও, ঢাকা।

বিষয়:    নিম্ন বেতনভুক্ত সরকারী কর্মচারী হিসাবে আমার স্ত্রী রাহেলা বেগম Non Specific abdominal pain CDMC HTNC Diabetic Foot (ক্যান্সার) রোগের চিকিৎসা জনিত কারণে আর্থিক সাহায্যের জন্য আবেদন।

মহোদয়,
যথাবিহীত সম্মান প্রদর্শন পূর্বক বিনীত নিবেদন এই যে, আমি নিম্নস্বাক্ষরকারী আপনার অধীনস্থ তথ্য মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ বেতার, কবিরপুর, সাভার, ঢাকায় নিরাপত্তা প্রহরী” কর্মচারী হিসাবে কর্মরত আছি। আমার স্ত্রী রাহেলা বেগম দীর্ঘদিন যাবৎNon Specific abdominal pain CDMC HTNC Diabetic Foot (ক্যান্সার) রোগে অসুস্থ থাকায় বাংলাদেশের অভ্যন্তরে ডেলটা মেডিক্যাল কলেজ হসপিটালে ভর্তি করে চিকিৎসা করেছি। দীর্ঘ ৪মাস যাবৎ ডেলটা মেডিক্যাল কলেজ হসপিটালে চিকিৎসা করেও স্ত্রীকে সুস্থ করতে পারি নাই। চিকিৎসার বিভিন্ন প্যাথলজি পরীক্ষা ওঔষধ ক্রয় বাবদ আমার মোট খরচ হয় টাকা= ১,৫১,৮১৫.২৫ (এক লক্ষ একান্ন হাজার আটশত পনের টাকা পঁচিশ পয়সা)  টাকা মাত্র (বিল ভাউচার সংযুক্ত)।

আমি একজন নিম্ন বেতনভুক্ত সরকারি কর্মচারী হওয়ায় উক্ত টাকা ঋণ কর্জ করে স্ত্রীর চিকিৎসা ব্যয় বহন করিতে হয়েছে। বর্তমানে আমি উক্ত ঋণের কারণে চরম আর্থিক সংকটের মধ্য দিয়ে পরিবার পরিজন নিয়ে দিনাতিপাত করছি। আমার স্ত্রী এখনও সম্পূর্ণ সুস্থ হয়নি। তার চিকিৎসার জন্য আরও আনুমানিক ১,৫০,০০০/- (এক লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মাত্র প্রয়োজন হবে। এই খরচ বহন করা আমার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। আমি বর্তমানে জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর টাকা ৯০০০-২১৮০০(গ্রেড-১৭) ভূক্ত নিরাপত্তা প্রহরী হিসেবে চাকুরীতে নিয়োজিত আছি।

এমতাবস্থায় উপরোল্লেখিত চিকিৎসার ব্যয়ভার বহনের নিমিত্তে আর্থিক সাহায্যের জন্য আপনার সমীপে আবেদন করছি। ইতিপূর্বে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে আমি কোন আর্থিক সাহায্য/অনুদান গ্রহণ করিনি।

অতএব, মহোদয়ের নিকট বিনীত প্রার্থনা এই, উপরোক্ত বর্ণনামতে সংযুক্ত চিকিৎসা সংক্রান্ত কাগজাদির আলোকে একান্ত মানবিক দিক থেকে বিবেচনা করে আমার স্ত্রীর চিকিৎসার সাহায্য প্রদানে মাননীয় প্রধানমন্ত্রীর কৃপাদৃষ্টি কামনা করছি এবং তৎজ্জন্য আমি চিরকৃতজ্ঞ থাকব।

আপনার একান্ত অনুগত,

তারিখ: ১২/১২/২০১৬ খ্রি:
(Your Name)
নিরাপত্তা প্রহরী
বাংলাদেশ বেতার
ঢাকা।

সংযুক্ত:
১। ডেলটা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসা সংক্রান্ত ছাড়পত্র ডাক্তার কর্তৃক মূলকপি-০৫ টি
২। চিকিৎসা খরচের তালিকা-০১ কপি।
৩। চিকিৎসা সংক্রান্ত ভাউচার সমূহের মূলকপি ০১-১৯২ পর্যন্ত মোট ০৫ পৃষ্ঠা।
৪। আবেদনকারীর জাতীয় পরিচয় পত্রের ফটোকপি-০১ কপি।
৫। আবেদনকারীর ছবি (সত্যায়িত) -০১ কপি।
৬। আবেদনকারীর স্ত্রীর ছবি (সত্যায়িত) -০১ কপি।
৭। আবেদনকারীর স্ত্রীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি-০১ কপি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন: ওয়ার্ড ফাইল ডাউনলোড

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের উচ্চ শিক্ষা বৃত্তির জন্য অনলাইনে আবেদনের নিয়মাবলী দেখুন

সরকারি কর্মচারীদের মধ্যে যারা প্রশাসন শাখা বা হিসাব শাখায় কাজ করেন তারাই কেবল চাকরি সম্পর্কিত বিধি বিধানগুলো সম্পর্কে ভাল ধারণা রাখেন। অবশিষ্ট ৮০% কর্মকর্তা/ কর্মচারীই সরকারি চাকরির বিধানাবলীবাংলাদেশ সার্ভিস রুলস, হালনাগাদ পেনশন রুলসভ্রমণ বিধি ও প্রাপ্যতা , উৎসব ভাতার প্রাপ্যতা, সরকারি কর্মচারীদের বিনামূল্যে চিকিৎসা সুবিধা বা চিকিৎসা শেষে ব্যয় উত্তোলন, বিভিন্ন ভাতাদির প্রাপ্যতা, বিভিন্ন ধরনের অগ্রিম সুবিধা গ্রহণ, নিয়োগ ও বদলি নীতিমালা, বিভিন্ন ধরনের ছুটি কিভাবে নিতে হয়, বাসা বরাদ্দ বা বাড়ি ভাড়া প্রাপ্যতা, শিক্ষা সহায়ক ভাতা বা রেশন সুবিধা ইত্যাদি সর্ম্পকে ভাল ধারনা রাখেন না। এই ওয়েবসাইটটিতে উপরোক্ত বিষয়গুলো সহজ ভাবে তুলে ধরা হয়েছে। সরল ও প্রাঞ্জল ভাষায় ব্যাখ্যা করা হয়েছে। সাধারণ কর্মচারী যাতে সহজেই ব্যাপার গুলো বুঝতে পারে এবং যদি কোন বিধি বুঝতে সমস্যা হয় তা নিয়ে সরাসরি প্রশ্ন করতে পারেন সে ব্যবস্থা রাখা হয়েছে। কেউ যদি কোন বিধি বা নীতিমালা বুঝতে অসমর্থ হয় তবে আমাদের ফেসবুক পেইজগ্রুপ এবং ইমেইল ঠিকানায় যোগাযোগ করতে পারেন।

প্রতিটি পোস্টের রেফারন্স পোস্টের শেষে “ডাউনলোড” নামের যে লিংক দেওয়া আছে সেখান থেকে সংগ্রহ করে নিতে পারেন। ডাউনলোড ফাইল Google Drive or Box.com এ স্টোর করা আছে। কারও যদি ফাইলটি ডাউনলোড করতে সমস্যা হয় তবে আপনি আপনার নিজের gmail Account এ Login করে নিন। লগইন করার পর ঠিকই ফাইলটি ডাউনলোড হবে। তবুও যদি আপনি রেফারেন্স ফাইল ডাউনলোডে সমস্যায় পড়ে তবে আপনি এডমিনকে alaminmia.tangail@gmail.com এ ফাইলের নাম দিয়ে নক করুন। এডমিন আপনার ইমেইলের উত্তর দিবে।

কিছু কর্মকর্তা/ কর্মচারীদের কাছে সরকারি চাকরির বিধি বিধানের কিছু বইও হয়তো সংগ্রহে আছে কিন্তু তা মূলত সংগ্রহেই মাত্র বের করে পড়ার সময় বা সুযোগ নেই। কারও সময় বা সুযোগ থাকলেও বের করে পড়া পর্যন্ত হয় না। আবার দেখা যায় যে, অসংখ্য বইয়ের মধ্যে একটি সামারি বই চাকরির বিধানাবলীই শুধুমাত্র সংগ্রহ রয়েছে। সরকারি চাকরি সংক্রান্ত অসংখ্যা বই রয়েছে যেগুলো আবার প্রতি বছরই আপডেট হয়ে থাকে আপনি যদি শুধুমাত্র এই ওয়েবসাইটের সাথে যুক্ত থাকেন তবে আপনি সকল আপডেট তথ্যই পেয়ে যাবেন। ব্লগটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3008 posts and counting. See all posts by admin

49 thoughts on “প্রধানমন্ত্রীর কার্যালয় আবেদন ফরম ২০২৩ । প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের আবেদন।

  • আবেদন কিভাবে লিখতে হয় তা তো বুঝলাম। কিন্তু কিভাবে পাঠাবো। ডাকে, না’কি ই মেইলে। প্রধান মন্ত্রীর ই-মেইল নং তো জানিনা।

  • আসসালামুআলাইকুম। আমি একজন বেসরকারি স্কুল শিক্ষিকা। করোনার জন্যআমার চাকরি চলে গেছে। গত একবছর চারমাস ধরে নিদারুন আরথিক সংকটে পড়েছি। আমার সামীর সামান্য আয়ে বাড়ি ভাড়া দিয়ে চলা অত্যন্ত কষ্ট কর হয়ে পড়েছে। তাই আমার একটা কাজের ভীষণ দরকার।আমি নাসরিন আক্তার লিপি। থাকি রাজশাহী শহরের দড়িখরবোনা এলাকায়। আমার মোবাইল নং-০১৭৫৭৬৫২৩৬৫। আমি বাংলায় মাস্টার্স করেছি। অনুগ্রহ করে আমাকে কেউ সহোযোগিতা করুন । আমার জন্ম তারিখ ৬/৯/১৯৭১।

  • আমি প্রধানমন্ত্রীর ত্রান তহবিলে আর্থিক সাহায্যের আবেদন করুন। অন্যদিকে আপনি https://play.google.com/store/apps/details?id=com.area120.kormo.seeker&hl=bn&gl=US এই অ্যাপটি ডাউনলোড করে অনলাইনে আপনার চাকরির চেষ্ট করতে পারেন।

  • আসসালামু আলাইকুম।
    আমি একজন কুয়েত প্রবাসী, বর্তমানে অসুস্থতার কারনে আমি দেশে আছি। আমার একটি কঠিন রুগ হয়েছে, এখন আমার Bone Marrow Transplantation করতে হবে। এই চিকিৎসা টা ঢাকা CMH এ করতে খরচ লাগবে ১৭লক্ষ ৪০হাজার টাকা। অন্যান্য হাসপাতালে আরো বেশি। এখন আমি কি মাননীয় প্রধানমন্ত্রীর তহবিল হতে আমার এই চিকিৎসার জন্য কোন সাহায্য পাবো? অথবা কিভাবে পেতে পারি, যদি একটু জানিয়ে সাহায্য করতেন, অনেকটা উপকার হতো

  • অবশ্যই। আপনি দেশের নাগরিক হিসাবে প্রধানমন্ত্রীর ত্রান তহবিল হতে সহায়তা পেতেই পারেন।

  • চাকরি করেন না সাধারণ কোনো অসুস্থ ব্যাক্তি কি আবেদন করলে টাকা পাবেন।

  • সাধারণ মানুষও পাবেন।

  • আবেদনের সাথে অরিজিনাল কপি না দিয়ে ফটোকপি দিলে হবে কিনা? কারন অরিজিনাল কপির প্রয়োজন আছে রোগীর এখনো চিকিৎসা চলছে?

  • বুঝতে পারছি আপনার কথা। কিন্তু তারা অরিজিনালই চায়।

  • আসসালামু আলাইকুম ওরাহমাতুললা।আমি নিজে বানিজ্যিক খামার করতে চাই।খারাপ অবস্থার জন্য কোন ব্যাংক ঋন দিতে চায় না।সুতরাং আমি সরকারী তহবিল হতে ঋন পেতে চাই। বি এ পাস। আমি কি খামারের জন্য ঋন অথবা কোন সহায়তা কি পেতে পারি?

  • আপনি কর্মসংস্থান ব্যাংকে যোগযোগ করেছেন কি? অনুগ্রহ করে করুন।

  • মাননীয় এডমিন প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাওয়ার ডাক ঠিকানাটা কি??

  • ঠিকানা আবেদনের প্রথমেই বরাবরে দেওয়া আছে।

  • আবেদনপত্রটি শেয়ার করার জন্য ধন্যবাদ

  • আপনাকেও ধন্যবাদ

  • আবেদন পাঠানোর নিয়ম টা কি?

  • আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ।আমার পরিবার অত্যন্ত গরিব । আমি বি এস এস পাস করছি ।আমি একজন বেকার যুবক ফ্রিল্যান্সিং শিখবো । ফ্রিল্যান্সি শিখতে হলে একটা ল্যাপটপ কেনা খুব জরুরি ।তাই আথিক সাহায্য একান্তই দরকার ।সরাসরি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট হতে আমি সরকারী তহবিল থেকে সহায়তা প্রদান করার জন্য বিশেষ ভাবে অনুরোধ করছি ।তাই আথিক সহায়তা প্রদান করে ।অসহায় গরিব মানুষের স্বপ্ন পূরণ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি ।অতএব , মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিনীত নিবেদন সরকারি তহবিল হতে আমাকে অবশ্যই সাহায্য হাত বাড়িয়ে দেন । আমি আপনার নিকট হতে সাহায্য পেতে চাই ।
    “ফ্রিল্যান্সি শিখে আনবো অর্থ,
    বঙ্গবন্ধুর দেশ হবে সর্বোচ্চ ”
    “I will learn freelance money, Bangabandhu’s country will be the highest”
    মাননীয় প্রধানমন্ত্রীর কে
    অসংখ্য ধন্যবাদ

  • কর্মসংস্থান ব্যাংকে যোগাযোগ করে লোন নিয়ে নিন অথবা কোন এনজিও থেকে স্বল্প অর্থ লোন নিয়ে নিন।

  • চিকিৎসার জন্য অরিজিনাল কাগজ গুলো দিলে
    নেক্সট কাগজগুলোর দরকার হলে তখন কি করবো? পরার্মশ চাই ।

  • ফটোকপি রাখতে হবে। অরিজিনাল ছাড়া অনুমোদন হয় না। যদি লোক থাকে ফটোকপি দিয়েও হয়।

  • AMAR BABAR CHIKISHAR JONNO SAHAJER ABEDON KORBO KIVABE

  • নমুনা মোতাবেক আবেদন করুন।

  • ভাই আমি একজন প্রাথমিক বিদ্যালয়ের পিয়ন আমি যে টাকা বেতন পাই তা দিয়ে অস্থথ মা ,স্ত্রী্‌ ছেলে ভাই ২ জন চলে না তাও চলাতে হই। আমাদের কস্ট মাননীয় প্রধানমন্ত্রীর কাছে যদি বলতেন। তা হলে আমরা ৩৭ হাজার পরিবার বেচে যেতাম । আজ যদি আমার কিছু হয়ে যায় আমার পরিবার না খেতে পেয়ে মারা যাবে ।

  • মাননীয় প্রধানমন্ত্রীকে স্মারক পত্রের মাধ্যমে জানানো হয়েছে নিম্ন গ্রেডের বেতন ভাতার কথা। আন্দোলন চলমান রয়েছে অনুগ্রহ করে অপেক্ষা করুন। পে স্কেল আসবে…..ইনশাল্লাহ

  • মাননীয় প্রধানমন্ত্রী
    , আমার সালাম নিবেন আশা করি ভালো আছেন কিনতু আমি ভালো নাই আমার দুইটা কিডনি নষ্ট হইছে ডায়ালাইসিস মাধ্যমে বেচে আছি । কিডনি সংযোজন করিতে ২০ লাখ টাকা দরকার জমিজমা নাই। অতএব হুজুরের নিকট আকুল আকুল আবেদন তিনি যেন দয়া করে আমাকে সাহায্য করিতে মর্জিহন
    বিনীত নিবেদন
    মোঃ নজরুল ইসলাম
    পিতা মৃত মলি মিয়া
    সাংতালবাগ (ডি/১১৩হোলডিং)
    সাভার থানারোড
    জেলা ঢাকা

    পোস্ট সাভার

  • অনুগ্রহ করে নিয়ম অনুযায়ী পোস্ট অফিসের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠান।

  • ভাই আমার ছেলের হৃদরোগ সমস্যা ইন্ডিয়া নিয়ে অপারেশন লাগবে আমি গরীব অসহায় প্রধানমন্ত্রীর নিকট সাহায্যের আবেদন করলে কি টাকা পাবো।

  • আপনি আবেদন করুন। মানুষ তো পাচ্ছে আমার জানামতেও পাচ্ছে। আপনি সব ডকুমেন্ট দিয়ে আবেদন করুন ইনশাল্লাহ পাবেন।

  • আমি অনেক অসুস্থ টিউমার অপারেশন করতে হবে টাকার আপনারা সাহায্য করেন ৩৫০০০টাকা লাগবে নগদ 01943821058

  • অনুগ্রহ প্রধানমন্ত্রীর কার্যালয়, বরাবর আবেদন করুন।

  • Ame kidney pasent abadonar sata ke ke paper lagba

  • কিডনি টেস্টের রিপোর্ট ও ব্যবস্থা পত্রাদির কাগজপত্র।

  • ডকুমেন্ট সব পাঠানোর পর বরাদ্দ কৃত টাকা কিভাবে আমি যে আবেদন করলাম আমার কাছে আসবে কিভাবে সে বিষয়ে যদি বলতেন উপকৃত হতাম

  • এখন ব্যাংক হিসাবের তথ্য সহ আবেদন করতে হয়। ইএফটি’র মাধ্যমে বিতরণ হয়।

  • সালাম নিবেন আমি এক জন গার্মেন্টস র্কম্মি এক মেয় ও এক ছেলে আমার ছেলের বয়স সাত মাস নয় হাজার টাকা বেতন আমার বয়স 34 করোনায় এক বছর চাকরি ছিলো না ভারা বাসায় থাকি আমার নিজের কোনো জমা জমি নেই আমি দুই লাখ টাকা রিন আছি এখন মৃত্যু ছাড়া কোনো উপায় নেই দয়া করে আমাকে সাহায্য করুন

  • প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবেদন করে দেখুন সাহায্য পান কিনা।

  • আসসালামু আলাইকুম আমি একজন সরকারি কর্মচারী আমার দুটি কিডনি নষ্ট হয়ে গেছে যার জন্য কিডনি ট্রান্সপ্লান্ট করতে হবে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকার দরকার এত টাকা আমার পক্ষে সংগ্রহ করা সম্ভব হচ্ছে না আমি কি প্রধানমন্ত্রী নিকট হতে সাহায্য পাব

  • অবশ্যই। আবেদন করুন।

  • আসসলামু আলাইকুম, মাননীয় প্রধানমন্ত্রী আপনি কেমন আছেন, আশা করছি আপনি ভালই আছেন আলহামদুলিল্লাহ, আপনার কাছে আমার আকুল আবেদন এই যে, আমি খুব গরীব মানুষ দিন আনি দিন খাই,করোনা কালীন সময়ে আমার কোনো কাজ কাম ছিল না,তখন আমি আর্থিক ভাবে অনেক টাকা ঋণ গরস্থ হয়ে ছিলাম,এখনো সম্পর্ন ঋণ দিতে পারি নাই,আরো প্রাই ১লক্ষ ৭০হাজার টাকা মানুষ পাবে,সেই টাকার জন্যে খুব লজ্জা দিচ্ছে আমাকে,তাই আমি আকুল আবেদন যানাচ্ছি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে,আমাকে অনুদানের তহবিল থেকে অবশ্যই আবেদন টি কবুল করবেন, ইংশা আল্লাহ্।
    01842382330এটা আমার বিকাশ পার্সোনাল নাম্বার।যদি ব্যাংক একাউন্ট নাম্বারও লাগে সেটাও দেওয়া যাবে। আমি আশা করছি অল্প দিনের মধ্যেই আমার আবেদন টি কবুল হবেই ইংশা আল্লাহ্।

  • আমি গত ১২/০৭/২০২৩ ইং তারিখে প্রধানমন্ত্রীর কার্যালয়ে চিকিৎসার সহায়তা প্রাপ্তির জন্য আবেদন করেছিলাম । আমার আবেদনের নং- ০০০১১২,০০০০৪৩১,২০২৩০৭১২.৫ আবেদনটির আপডেট কিভাবে জানা যাবে।

  • চিকিৎসার সাহায্যের আবেদন করার কতদিনের মধ্যে সাহায্য পাওয়া যায়?

  • আমি একজন প্রাইমারি স্কুলের শিক্ষক। আমার প্রায় ১১ লক্ষ টাকা ব্যংকে ঋণ আছে। স্ত্রী ও দুই মেয়ে নিয়ে অনেক কষ্টে সংসার চালাচ্ছি। স্ত্রী প্রেগনেন্ট এবং শারীরিকভাবে অসুস্থ। তার চিকিৎসার জন্যও অনেক টাকা খরচ হচ্ছে। আমিও শারীরিক ও মানসিকভাবে অনেক অসুস্থ। টাকার অভাবে চিকিৎসাও বন্ধ আছে। এই অবস্থায় প্রধানমন্ত্রীর কাছে কি সাহায্যের আবেদন করতে পারবো? দয়া করে জানাবেন।

  • পারবেন।

  • আমি একজন এতিম আমার লেখা পড়ার খরচ নিজেই জোগাড় করি এতে আমার অনেক সমস্যা হচ্ছে সরকারের কাছে একটাই আবেদন আমার যতটুকুা পারবেন আমাকে সহজগিতা করবেন আমি মুজিবনগর এতিম খানাই পড়া লেখা করি আমার নগত নামার 01890214100

  • আমি মোঃ আরিফ হোসেন, আমি খুব দরিদ্র অসহায় পরিবারের একজন সন্তান, আমি চাকরি করতে চাই কিন্তু কোন চাকরি পাচ্ছি না আর যদিও কোন সরকারি চাকরির জন্য আবেদন করি তাহলে আগে শুনতে পাই যে সেই পোস্টের জন্য এত টাকা। আমার টাকা দেওয়ার সামর্থ্য তাই আমি ফ্রিল্যান্সিং করতে চাই, ওয়েব ডেভেলপার হতে চাই, কিন্তু ফ্রিল্যান্সিং করার জন্য একটি ল্যাপটপ বা কম্পিউটারের প্রয়োজন সেটা কেনার আমার সামর্থ্য নাই, আমি কি এটার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন করতে পারি, দয়া করে জানাবেন,

  • কমমিউটার কোর্স করার পর সেখান থেকেই ল্যাপটপ দেয় অনুগ্রহ করে টিটিসিতে কথা বলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *