স্কুল ব্যাংকিং হিসাবের মাধ্যমে বঙ্গবন্ধু শিক্ষা বীমা সংক্রান্ত লেনদেন পরিচালনা সংক্রান্ত।

মুজিব শতবার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর সম্মানে “বঙ্গবন্ধু শিক্ষা বীমা” বাস্তবায়নের কাজ শুরু হয়েছে।  “বঙ্গবন্ধু শিক্ষা বীমা’র ক্ষেত্রে জীবন বীমা কর্পোরেশন বীমাকারক হিসেবে দায়িত্ব পালন করবে। “বঙ্গবন্ধু শিক্ষা বীমা” সংশ্লিষ্ট আর্থিক লেনদেন শিক্ষার্থীদের স্কুল ব্যাংকিং হিসাবের মাধ্যমে সম্পন্ন করা যাবে।

বাংলাদেশ ব্যাংক

সেন্ট্রাল ব্যাংক অব বাংলাদেশ

প্রধান কার্যালয়

মতিঝিল, ঢাকা-১০০০

বাংলাদেশ

ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট

এফআইডি সার্কুলার লেটার নং-০২/২০২১; তারিখ: ১৯ সেপ্টেম্বর

ব্যবস্থাপনা পরিচালক/ প্রধান নির্বাহী

বাংলাদেশে কার্যকরত সকল তফসিলি ব্যাংক

প্রিয় মহোদয়,

স্কুল ব্যাংকিং হিসাবের মাধ্যমে বঙ্গবন্ধু শিক্ষা বীমা সংক্রান্ত লেনদেন পরিচালনা প্রসঙ্গে।

২৮ অক্টোবর ২০১৩ তারিখের জিবিসিএসআরডি সার্কুলার নং-০৭, ২৭ সেপ্টেম্বর ২০১৫ তারিখের এফআইডি সার্কুলার নং-০৩ এবং ২৬ জানুয়ারি ২০১৬ তারিখের এফআইডি সার্কুলার লেটার নং-০২ এর প্রতি আপনাদের দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে।

২। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উদ্যোগে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সার্বিক সহযোগিতায় মুজিব শতবার্ষিকীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর সম্মানে “বঙ্গবন্ধু শিক্ষা বীমা” বাস্তবায়নের কাজ শুরু হয়েছে।  “বঙ্গবন্ধু শিক্ষা বীমা’র ক্ষেত্রে জীবন বীমা কর্পোরেশন বীমাকারক হিসেবে দায়িত্ব পালন করবে। “বঙ্গবন্ধু শিক্ষা বীমা” সংশ্লিষ্ট আর্থিক লেনদেন শিক্ষার্থীদের স্কুল ব্যাংকিং হিসাবের মাধ্যমে সম্পন্ন করা যাবে। এজন্য কোন প্রকার সার্ভিস চার্জ/ফি কর্তন করা যাবে না। শিক্ষার্থীদের স্কুল ব্যাংকিং হিসাব খোলা ও লেনদেন অব্যাহত রাখার বিষয়ে উৎসাহিত করতে হবে।

৩। এতদ্ব্যতীত সূত্রোল্লিখিত সার্কুলার ও সার্কুলার লেটারে বর্ণিত অন্যান্য নির্দেশনা অপরিবর্তিত থাকবে।

আপনাদের বিশ্বস্ত,

(মো: রুহুল আমিন)

মহাব্যবস্থাপক

ফোন: ৯৫৩০৩৪৩

স্কুল ব্যাংকিং হিসাবের মাধ্যমে বঙ্গবন্ধু শিক্ষা বীমা সংক্রান্ত লেনদেন পরিচালনা সংক্রান্ত: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে [email protected] ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *