বাসা/ ডরমেটরী ভাড়া পুনঃ:নির্ধারণ ২০১৮

জাতীয় বেতন স্কেল ২০১৫ বাস্তবায়নের ফলে কর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতাদি বৃদ্ধি পাওয়ায় ঢাকা শহরের বিভিন্ন এলাকায় অস্থায়ী বাসা/ কক্ষ বা ডরমেটরীর কক্ষ বরাদ্দ হার পুন: নির্ধারণ করা হয়েছে। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়, প্রশাসন অধিশাখা-২, বাংলাদেশ সচিবালয়, ঢাকার ১৯ ডিসেম্বর ২০১৮ তারিখের ৫৫৩ নং আদেশের মাধ্যমে গ্রাণ রোড গেজেটেড ব্যাচেলর হোস্টের এর ১ কক্ষ বড় এর ভাড়া ৬০০০ টাকা নির্ধারণ করা হয় যা পূর্বে ২৫০০ টাকা ছিল। ক্রমিক নং ১৩ তে ন্যূনতম ৯ম গ্রেডধারী (সাবসটেনটিভ) কর্মচারীর গণ এটি প্রাপ্য হবে এবং বাড়ি ভাড়া ভাতা পাবেন। বেতন হতে কর্তন বা চালানের মাধ্যমে উক্ত অর্থ সরকারি কোষাগারে জমা করতে হবে।

বাসা/কক্ষ বরাদ্দের মাসিক হার ২০২২

সরকারি আবাসন পরিদপ্তরের বরাদ্দ আওতাধীন ঢাকাস্থ সেন্ট্রাল সার্কিট হাউস, গ্রিন রোড ও সরকারি কর্মচারী, ব্যাচেলর হোস্টেল এবং অস্থায়ী কক্ষ বরাদ্দ প্রাপ্তির যোগ্যতা ও ভাড়া পুন: নির্ধারণ করা হয়েছে। যাদের নিম্নহারে বাসা/ কক্ষ ভাড়া কর্তন করা হবে তারা নির্ধারিত হারে বাড়ি ভাড়া পাবেন।

ডরমেটরীর এক কক্ষ ১ বেড ভাড়া পুন: নির্ধারিত হার ২০২২

ডরমেটরীর এক কক্ষ ভাড়া

সাকির্ট হাউজের ১ কক্ষ বিশিষ্ট বড় রুম দৈনিক ভাড়া ২০২২

যদি কোন কর্মকর্তা বা উপসচিব হতে তদুর্ধ্ব কর্মকর্তা সেন্ট্রাল সার্কিট হাউজ (ক) কক্ষ নং-১, ৩, ১১, ১ ৬ নং কক্ষ বা এলাকায় সরকারি অনুমোদন সহ দৈনিক অবস্থানের জন্য ৩০০ টাকা পরিশোধ করতে হবে। অন্য দিকে অননুমোদিত সময় অবস্থানের ক্ষেত্রে দ্বিগুন হারে বাড়া পরিশোধ করিতে হইবে।

তৃতীয় শ্রেনীর কর্মচারীর ক্ষেত্রে মাসিক ডরমেটরীর এক কক্ষ ভাড়া কত?

একজন তৃতীয় শ্রেনীর কর্মচারী বা ন্যূনতম ১৮ গ্রেড হতে সর্বোচ্চ ১২ গ্রেডভূক্ত কর্মচারী একক আসন গ্রীন রোড/ খিলগাও, ঢাকা (গ্রীন রোডস্থরুপান্তরিত কক্ষ সমূহে মাসিক ১০০০ টাকার বিনিময়ে বরাদ্দ পাবেন। এক বেড বা একাধিক বেডের রুমের ক্ষেত্রেও ১০০০ বা মূল বেতনের ৫% হারে যেটি কম সেটি প্রযোজ্য হইবে।

বাসা/ কক্ষ বরাদ্দ প্রাপ্তগণ আবাসনের দখল গ্রহণের তারিখ হতে মাসিক বেতন বিলের মাধ্যমে গ্যাস বিল কর্তন ও বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করবেন এমন শর্ত মেনেই বাসা/রুম বরাদ্দ নিতে হবে।

সরকারি আবাসন পরিদপ্তরের বরাদ্দ আওতাধীন ঢাকাস্থ বিভিন্ন এলাকার অস্থায়ী বাসা/ কক্ষের বরাদ্দ যোগ্যতা ও ভাড়া পুন: নির্ধারণ আদেশ সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

Leave a Reply

Your email address will not be published.