বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথীলযোগ্য।

যে কোন সরকারি/ স্বায়ত্বশসিত প্রতিষ্ঠানের নিয়োগের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর জন্য বয়স শিথিলযোগ্য বা ৩৫ বছর এ মর্মে কোন পরিপত্র / অফিস স্মারক /বিধিমালা / নীতিমালা আমরা প্রায়ই খুজে থাকি মূলত সকলের ক্ষেত্রে প্রযোজ্য এমণ আদেশ নেই। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স শীতিলযোগ্য বিষয়টি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নিয়োগ বিধিতে থাকতে হবে। নতুবা এটি গ্রহনযোগ্য হবে না।

বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ মোতাবেক যে সকল প্রতিষ্ঠান, দপ্তর বা মন্ত্রণালয়ে নিয়োগ হয় সে সকল ক্ষেত্রে কিছু তৃতীয় ও চতুর্থ শ্রেণীর পদে বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথীলযোগ্য রয়েছে। সংশ্লিষ্ট নিয়োগ বিধিমালার তফসিল-১ এর ক্রমিক ৭ হতে কিছু পদে বয়স শিথীলতা রয়েছে।  আসুন পদগুলোর নাম জেনে নিই।

সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

অফিস সহকারী বা অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

ইলেকট্রিশিয়ান

প্লেইন পেপার কপিয়ার

উপরোক্ত পদগুলো হতে উপরস্থ পদে বিভাগীয় প্রার্থী হিসাবে বয়স ৩৫ হলেও আবেদন করা যাবে।  বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ এর সংশোধন। বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথীলযোগ্য অর্থমন্ত্রণালয়ের একটি নিয়োগ বিজ্ঞপ্তির লিংক এখান থেকে দেখে নিন: ডাউনলোড

 

বিভাগীয় প্রার্থী কারা? বিভাগীয় প্রার্থীর সুবিধা।

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

One thought on “বিভাগীয় প্রার্থীদের জন্য বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথীলযোগ্য।

Leave a Reply

Your email address will not be published.