বেতন বৈষম্য দূরীকরণসহ ৯ম পে স্কেল ঘোষণার দাবী।

গত ১১/০৭/২০২১ খ্রি: তারিখে ১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী জাতীয় ফোরাম বাংলাদেশের বিভিন্ন দপ্তরে কর্মরত ১১-২০ গ্রেডের ১৪ লক্ষ (প্রায়) কর্মচারীদের প্রাণের দাবী চলমান বেতন বৈষম্য নিরসন সহ ৫ দফা দাবি আদায়ে তাদের ফোরামে যোগ দেওয়া আহ্বান জানিয়েছে।

বেতন বৈষম্য নিরসণে তাদের দাবী সমূহ

১। দ্রুত নব পে কমিশন গঠ করে চলমান বেতন বৈষম্য দূরীকরণের মাধ্যমে নবম পে-স্কেল ঘোষনা ও বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী পে-স্কেল প্রদানের পূর্ব পর্যন্ত সর্বনিম্ন ৪০% মহার্ঘভাতা প্রদান এবং নবম পে স্কেল বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেড এর কর্মচারী প্রতিনিধি অন্তর্ভূক্ত করতে হবে।

২। টাইম স্কেল ও সিলেকশন গ্রেড পুন:বহাল সহ বিভিন্ন দপ্তরে বর্তমানে প্রচলিত অসংগতিপূর্ণ নিয়োগ বিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীতকরণসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে।

৩। ব্লকপোস্ট প্রথা বিলুপ্ত করে সকল পদে সমহারে পদোন্নতি প্রদান, আউটসোর্সিং প্রথা বাতিল সহ সরকারি বিভিন্ন দপ্তরে ৫ বছর এর অধীক সময় ধরে কর্মরত সকল প্রকল্প/অনিয়মিত কর্মচারীদের নিয়মিতকরণ করতে হবে।

৪। সকল দপ্তর অধিদপ্তর, পরিদপ্তর, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও কর্পোরেশনে কর্মরত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ পদবী ও গ্রেড প্রদান করতে হবে।

৫। সকল ভাতা বর্তমান বাজার চাহিদা অনুযায়ী পুন:নির্ধারণ সহ ঝুঁকিপূর্ণ কাজে নিয়োজিত সকলকে ঝুকিঁভাতা প্রদান, টেকনিক্যাল কাজে নিয়োজিত সকলকে টেকনিক্যাল স্কেল প্রদান, অতিরিক্ত কাজের জন্য ওভারটাইম ভাতা প্রদানসহ ১০০% পেনশণ সমর্পণ এবং বাংলাদেশ রেলওয়েতে প্রচলিত প্রহসনের ৫০ টাকা রেশনভাতা বাতিল করে ১১-২০ গ্রেডের সকল কর্মচারীদের বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী রেশন প্রদানের ব্যবস্থা করতে হবে।

দাবীসমূহ পেশের মাধ্যমে গ্রুপটি তাদের সাথে যোগদানের আহ্বান জানিয়ে তাদের সাথে যোাগযোগর মোবাইল নম্বর শেয়ার করেছেন। মো: মিরাজুল ইসলা ০১৭৭২৮০৪৩৪০, মো: ফরিদ আহমেদ ০১৮৮৬৪৬০০৫০ ।

সূত্র ফেসবুক গ্রুপ লিংক: https://web.facebook.com/groups/641977163284517/

তথ্য সূত্র: ফেসবুক পোস্ট

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.