৪র্থ শ্রেণী হতে ২০% তৃতীয় শ্রেণী বা সমপদে পদোন্নতির বিধান।

চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারীদের চাকুরীর শর্তাবলীর উন্নতি বিধানকল্পে, সরকারী কর্মকমিশনের সহিত আলোচনা ক্রমে সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন যে, যে সকল চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নিয়োগ বিধি মোতাবেক প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা রহিয়াছে এবং যাহাদের কমপক্ষে তিন বৎসরের সন্তোষজনক চাকুরী হইয়াছে তাহাদের মধ্য হইতে সংশ্লিষ্ট অফিসে নিম্নমান সহকারী এবং সমপর্যায়ভূক্ত তৃতীয় শ্রেণীর পদের শতকরা কৃড়ি ভাগ পদোন্নতির মাধ্যমে পূরণ করা হইবে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রিপরিষদ সচিবালয়

সংস্থাপন বিভাগ

রেগুলেশন উইং

শাখা-১।

স্মারক নং-ইডি/রেগ-১/এস-২৫/৮০-৯৭ (২৫০); তারিখ: ২৪ শে অক্টোবর, ১৯৮০

চতুর্থ শ্রেণীর সরকারী কর্মচারীদের চাকুরীর শর্তাবলীর উন্নতি বিধানকল্পে, সরকারী কর্মকমিশনের সহিত আলোচনা ক্রমে সরকার এই মর্মে সিদ্ধান্ত গ্রহণ করিয়াছেন যে, যে সকল চতুর্থ শ্রেণীর কর্মচারীদের নিয়োগ বিধি মোতাবেক প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা রহিয়াছে এবং যাহাদের কমপক্ষে তিন বৎসরের সন্তোষজনক চাকুরী হইয়াছে তাহাদের মধ্য হইতে সংশ্লিষ্ট অফিসে নিম্নমান সহকারী এবং সমপর্যায়ভূক্ত তৃতীয় শ্রেণীর পদের শতকরা কুড়ি ভাগ পদোন্নতির মাধ্যমে পূরণ করা হইবে। তবে উপযুক্ত প্রার্থী পাওয়া না গেলে পদোন্নতির জন্য সংরক্ষিত পদগুলি সরাসরি পদ্ধতিতে পূরণ করা হইবে।

বাংলাদেশ পাবলিক সার্ভিস (কনসালটেশান) রেগুলেশন, ১৯৭৯ এর ৮ নম্বর ধারা পৃথকভাবে সংশোধন করা হইতেছে। সংশ্লিষ্ট পদসমূহের নিয়োগবিধি প্রশাসনিক মন্ত্রণালয় কর্তৃক উপরোক্ত মর্মে সংশোধন করা সাপেক্ষে উল্লেখিত সিদ্ধান্ত অবিলম্বে বাস্তবায়নের জন্য সকল মন্ত্রণালয়/বিভাগ এবং তাহাদের অধীনস্ত সকল নিয়োগকারী কর্তৃপক্ষকে অনুরোধ করা যাইতেছে।

এ.এ.খান

উপ-সচিব (রেগ-২

 

শিক্ষাগত যোগ্যতা সাপেক্ষে ৪র্থ শ্রেণী হতে ২০% তৃতীয় শ্রেণী বা সমপদে পদোন্নতির বিধান: ডাউনলোড

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

6 thoughts on “৪র্থ শ্রেণী হতে ২০% তৃতীয় শ্রেণী বা সমপদে পদোন্নতির বিধান।

  • 05/04/2021 at 4:18 pm
    Permalink

    আমরা কর্মসংস্থান ব্যাংকে অনতিবিলম্বে এর বাস্তবায়ন দাবি করছি। উল্লেখ যে এখানে কেউ কেউ ১০-১৫ বছর যাবত কর্মরত থাকলেও কেউ পদোন্নতি পায়নি। যোগ্যতা থাকার পরও

  • 06/04/2021 at 9:23 am
    Permalink

    এক্ষেত্রে নিয়োগ বিধিতে বিধান না থাকলে সংশোধন করতে হবে। তাই এ ব্যাপারে নিজেদের উদ্যোগী হওয়া জরুরী।

  • 23/07/2021 at 5:49 pm
    Permalink

    বিসমিল্লাহির রাহমানির রাহিম
    আমার ১০(দশ) বছর হয়েছে চাকুরি করছি কোনো পদন্নতি হয় নি আমি উপজেলা ভূমি ভফিসে কর্মরত আছি। যদি সরকার আমাকে যাচাই করে পদউন্নতি দেয়।
    তাহলে আমি এবং আমার পরিবারের সবাই খুশি হবো ইনশাআল্লাহ্ বর্তমান সরকারের কাছে চির ঋণী হয়ে থাকবো।

  • 23/07/2021 at 7:39 pm
    Permalink

    আপনি উচ্চতর গ্রেড প্রাপ্য। ভূমি অফিসের নিয়োগ বিধি দেখুন।

  • 28/08/2021 at 3:54 pm
    Permalink

    আসলামুআলাইকুম।
    পত্রের প্রথমে আমার সালাম ওশুভেচ্ছা । আমি 28/12/1998 ইং তারখে ইউনিয়ন ভূমি অফিসে এম,এলেএস,এস পদে যোগদান করি ।পদোন্নাতির আশায় আশায় চাকুরীর প্রায় শেষ পর্যায়ে এখনও আলোর মুখ দেখলাম নারে ভাই।বড় আশা নিয়ে চাকুরীতে যোগদান করে ছিলাম।সবাই চাই চাকুরীতে পদোন্নাতি আমি বুঝী আর পাইলাম না।

  • 28/08/2021 at 7:04 pm
    Permalink

    ইউনিয়ন ভূমি অফিসের নিয়োগ বিধিমালা দেখুন। যদি নিয়োগ বিধিমালায় না থাকে তবে কর্তাব্যক্তিরা অন্যান্য আদেশ অনুসরণ করেন না।

Leave a Reply

Your email address will not be published.