শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে প্রতি শিক্ষা বর্ষে শুধুমাত্র একবার প্রত্যয়ন পত্র গ্রহণ করতে হবে। প্রতি বছরই অধ্যয়নের প্রত্যয়ন গ্রহণ করতে হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি অনুবিভাগ

প্রবিধি অধিশাখা-৩

www.mof.gov.bd

নং-০৭.১৭৩.০৩১.০২.০০.০৩০.২০১০.৮৬(১৩৫); তারিখ: ১২/১২/২০১০ খ্রি:

বিষয়: জাতীয় বেতন স্কেল, ২০০৯ এর অনুচ্ছেদ-২৫ অনুযায়ী শিক্ষা সহায়ক ভাতা প্রদান সংক্রান্ত।

সূত্র: অর্থ বিভাগের স্মারক নং অম/অবি/প্রবিধি-৩/বিভাগ-০৩/২০০৫/৪১৬, তারিখ: ২৪/০৫/২০১০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের বরাতে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, জাতীয় বেতন স্কেল ২০০৯, এর অনুচ্ছেদ ৫ এ বর্ণিত শিক্ষা সহায়ক ভাতা প্রদান সহজীকরণের নিমিত্ত নিম্নোক্ত সিদ্ধান্ত গৃহীত হয়েছে:-

ক) সূত্রোল্লিখিত স্মারকের ১ (ii) উপ-অনুচ্ছেদে বর্ণিত সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের নিকট হতে প্রতি শিক্ষা বর্ষে শুধুমাত্র একবার প্রত্যয়ন পত্র গ্রহণ করতে হবে; এবং

খ) স্বামী ও স্ত্রী উভয়ই চাকরিজীবী হলে সেক্ষেত্রে যে কোন একজনের সন্তান সংখ্যা এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীদের সন্তান সংখ্যা গননার ক্ষেত্রে কর্মকর্তাদের বেলায় তাঁদের স্ব স্ব বেতন বিলে প্রত্যয়ন পত্র এবং কর্মচারীদের বেলায় তাঁদের নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ/ আয়ন ও ব্যয়ন কর্মকর্তা কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র গ্রহণ করতে হবে।

২। শিক্ষা সহায়ক ভাতা প্রদানের ক্ষেত্রে অর্থ বিভাগের ২৪/০৫/২০১০ তারিখে অম/অবি/প্রবিধি-৩/বিভাগ-০৩/২০০৫/৪১৬ নং স্মারকে বর্ণিত অন্যান্য বিষয়/ শর্তাবলী অপরিবর্তিত থাকবে।

এ.এম. আমিন চৌধুরী

উপ-সচিব

ফোন: ৭১৭০১৭৪

জাতীয় বেতন স্কেল, ২০০৯ এর অনুচ্ছেদ-২৫ অনুযায়ী শিক্ষা সহায়ক ভাতা প্রদান সংক্রান্ত: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2960 posts and counting. See all posts by admin

One thought on “শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান থেকে অধ্যয়ন প্রত্যয়নপত্র গ্রহণ!

  • Yes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *