সরকারি কর্মচারীগণ মাসিক এক সন্তানের জন্য ৫০০ টাকা দুই সন্তানের জন্য ১০০০ টাকা শিক্ষা সহায়ক ভাতা পেয়ে থাকেন। এছাড়াও ষষ্ঠ শ্রেণী হতে শিক্ষা বৃত্তির আবেদন করে বছরে ২৪০০-৬০০০ টাকা পেয়ে থাকেন-বিকেকেবি শিক্ষা বৃত্তি তথ্য যাাচাই ২০২৩

বাংলাদেশ কর্মচারী কল্যান বোর্ড শিক্ষাবৃত্তির হার কত? ৯ম ও ১০ম শ্রেণি বা সমমানের জন্য প্রতি মাসে ২০০/- টাকা। সে হিসেবে বার্ষিক ২৪০০ টাকা। একাদশ ও দ্বাদশ বা সমমানের শ্রেণির জন্য প্রতি মাসে ৩০০/- টাকা। সে হিসেবে বার্ষিক ৩৬০০ টাকা। স্মাতক বা সমমানের জন্য প্রতি মাসে ৪০০/- টাকা। সে হিসেবে বার্ষিক ৪৮০০ টাকা। স্মাতকোত্তর বা সমমানের জন্য প্রতি মাসে ৫০০/- টাকা। সে হিসেবে বার্ষিক ৬০০০ টাকা।

শিক্ষা বৃত্তি কবে দেওয়া হবে? আগামী জুন মাসের মধ্যেই বিকেকেবি শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। যাচাই বাছাই চলছে-আবেদনপত্র ও ডাটা সমূহ বিশ্লেষণ শেষে সভা বসবে। সভার সিদ্ধান্ত মোতাবেক শিক্ষা বৃত্তি কর্মচারীদের ব্যাংক হিসাবে ইএফটি’র মাধ্যমে অর্থ প্রেরণ করা হবে।

যারা অনলাইনে http://eservice.bkkb.gov.bd তে শিক্ষা বৃত্তির জন্য আবেদন করেছিলেন তাদের ব্যাংক ট্রান্সফাররের মাধ্যমে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড অর্থ প্রদান করা শুরে করেছে।

  • আবেদন করতে হয় বছরের শুরুর দিকে।
  • অনলাইনে আবেদন করতে হয়।
  • ষষ্ঠ শ্রেণী তে পড়ুয়া সন্তানেরা পেয়ে থাকেন।
  • বছরের শেষের দিকে এ অর্থ পাওয়া যায়।
  • মোবাইল ফোনের এসএমএস চেক করুন অথবা ব্যাংকে যোগাযোগ করুন।

আপনি যদি আবেদন করেও টাকা না পেয়ে থাকেন, তাহলে অনলাইনে আপনার আবেদনটি অনুমোদন হয়েছে কিনা দেখে নিতে পারেন। শিক্ষা বৃত্তির টাকা দেওয়া শুরু করেছে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড এর লগইন পেইজ দেখুন: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *