জনস্বার্থে বদলি হলেই বদলিজনিত ভ্রমণ ভাতা প্রাপ্য– Travelling Statement – ভ্রমণ বিবরণী নমুনা ২০২১

ভ্রমন বিল করতে কি ভ্রমন বিবরণী লাগে –বদলিকৃত কর্মস্থলে গিয়ে প্রথমেই আপনাকে ভ্রমণ বিবরণী বা ভ্রমণ বৃত্তান্ত তৈরি করে অনুমোদন করে নিতে হবে। অতপর আপনি নিজে বা কর্মস্থলের দক্ষ কাউকে দিয়ে ভ্রমণ বিল তৈরি করবেন। ভ্রমন বিধিগুলো অবশ্যই পড়ে নিবেন। ভ্রমণ ভাতা বিধি ২০২২ । দৈনিক ভাতা, ভ্রমন ভাতা ও বদলিজনিত ভ্রমন ভাতা পুনঃনির্ধারণ।

ভ্রমণ বৃত্তান্ত ছাড়া শুধু বদলির আদেশ দিয়ে ভ্রমণ বিল করা যায় না? না। যায় না। আপনি ঠিক বদলি জনিত ভ্রমণের কারণে কতটুকু এরিয়া বা কত কি:মি: ভ্রমণ করেছেন এবং আপনার গ্রেড সহ বিভিন্ন তথ্য বদলির আদেশ থাকে না। তাছাড়া উর্ধ্বতন কর্তৃপক্ষের ভ্রমন বৃত্তান্ত অনুমোদন ছাড়া ভ্রমণ বিল তৈরি করা যায় না।

ট্রেনিং বা একদিনের ভ্রমনের ক্ষেত্রেও কি ভ্রমণ বৃত্তান্ত তৈরি করে নিতে হবে? হ্যাঁ নিচের নমুনা মোতাবেক ভ্রমণ বৃত্তান্ত তৈরি করে নিবেন। নিচে বিভিন্ন ভ্রমণ বৃত্তান্ত PDF and Word ফাইল দেওয়া হলো যা অনুসরণ করে আপনি ভ্রমণ বৃত্তান্ত তৈরি করতে পারবেন। ২০২২ সালের নতুন ভ্রমণ আদেশ মোতাবেক আপনাকে ভ্রমণ বিবরণীতে কিছু পরিবর্তন আনতে হবে। PDF File ডাউনলোড

ভ্রমণ বিবরণী কিভাবে তৈরি করতে হয়? / ভ্রমন বৃত্তান্ত তৈরি করার নিয়ম ২০২২

Tour Details 2022

বদলিজনিত ভ্রমণ বিবরণী

Caption: Packaging Charge will be omitted and KM will be mentioned.

Tour Details বা ভ্রমণ বৃত্তান্ত তৈরি করতে যে সব বিষয় মাথায় রাখতে হবে।

  1. নাম, কর্মস্থল, গ্রেড মূল বেতন ইত্যাদি উল্লেখ করতে হবে।
  2. যে আদেশ বলে ভ্রমন করেছেন সেই আদেশ নম্বর ও তারিখ।
  3. ভ্রমণের উদ্দেশ্য।
  4. কত কি:মি: ভ্রমণ করেছেন।
  5. কোথা থেকে কোথায় গিয়েছেন।
  6. নিজে স্বাক্ষর করবেন এবং প্রতিষ্ঠান প্রধানের স্বাক্ষর নিবেন।

অনেকে তো ভ্রমন বৃত্তান্ত বা ট্যুর ডিটেলস না করে বিল করে?

হ্যাঁ করে –কর্তৃপক্ষ যদি ফ্লেক্সিবল হল তবে আপনি তা করতেই পারেন। তবে নিয়ম মোতাবেক ট্যুর ডিটেলস বা ভ্রমণ বৃত্তান্ত অবশ্যই করে নিতে হবে। একজন সরকারী কর্মচারী ঢাকা থেকে বরিশাল বদলী হইয়া তাহার স্ত্রী সহ নতুন কর্মস্থলে গমন করেন। তিনি টি, এ, ও ডি, এ, বাবদ কত টাকা প্রাপ্য হবেন উল্লেখ্য তিনি বাসে ভ্রমণ করেন। মূল বেতন ১০২৬০ টাকা মাত্র। পূর্বের ভ্রমণ বিলের নমুনা দেখে নিতে পারি। সরকারি কর্মচারীর বদলি জনিত ভ্রমণ বিল হিসাব করার নিয়ম ২০২২

সরকারি কর্মচারীদের বদলিজনিত ভ্রমণ বিবরণী নমুনা ২০২২: Word File ডাউনলোড

নতুন নিয়মে ভ্রমণ বিল নমুনা ও ভ্রমণ বৃত্তান্ত উদাহরণ সহ আসছে……………..

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3023 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *