বাংলাদেশ সিভিল সার্ভিস ক্যাডার ভূক্ত কর্মকর্তাদের সিনিয়র স্কেল পদোন্নতি পরীক্ষায়  উত্তীর্ণ হয়ে সিনিয়র স্কেল পাওয়া যায়। এক বা একাধিকবার এ পরীক্ষার প্রদানের মাধ্যমে সিনিয়র স্কেল অর্থাৎ ৯ম গ্রেড হতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি পাওয়া যায়। একটি পদোন্নতির মাধ্যমে বিসিএস ক্যাডারগণ ৩টি গ্রেড অতিক্রম করে থাকে।

পদোন্নতি বা পদোন্নয়ন বলতে কোনো কর্মীকে তার বর্তমানে আসীন পদ হতে উচ্চতর দায়িত্ব ও পদমর্যাদা সম্পন্ন পদে উন্নীত করাকে বুঝায়। যেকোনো প্রতিষ্ঠানেই পদোন্নয়ন কর্মীদের উত্তম কাজ হিসেবে গন্য করা হয়ে থাকে। এতে কর্মীদের মনোবল বৃদ্ধি পায় এবং যোগ্যতাসম্পন্ন কর্মীদের প্রতিষ্ঠানে ধরে রাখা সম্ভব হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

জনপ্রশাসন মন্ত্রণালয়

মাঠ প্রশাসন-১ শাখা

www.mopa.gov.bd

নম্বর- ০৫.০০.০০০০.১৩৭.০০.০৫১.২২.২৬৮ তারিখ: – ২৭ সেপ্টেম্বর ২০২২

বিষয়: সিনিয়র স্কেল পদে (৬ষ্ঠ গ্রেড: টাকা ৩৫,৫০০-৬৭,০১০/-) পদোন্নতি প্রদান

উপযুক্ত বিষয়ে নির্দেশক্রমে জানানাে যাচ্ছে যে, বিসিএস (প্রশাসন) ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে সিনিয়র স্কেল পদে (জাতীয় বেতনস্কেল, ২০১৫ এর ৬ষ্ঠ গ্রেড: টাকা ৩৫,৫০০-৬৭,০১০/-) পদোন্নতি প্রদানের সুপারিশ যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক অনুমােদিত হয়েছে।
সিনিয়র স্কেল পদে পদোন্নতি

০২। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাগণের মধ্যে যারা সিনিয়র স্কেলভুক্ত পদে কর্মরত আছেন, তারা স্ব স্ব পদে একই কর্মস্থলে কর্মরত থাকবেন এবং নিজ নিজ নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ বরাবর যােগদানপত্র দাখিল করবেন। পদোন্নতিপ্রাপ্ত যে সকল কর্মকর্তা সিনিয়র স্কেলভুক্ত পদে নেই, তারা বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) হিসেবে সিনিয়র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় বরাবর যােগদানপত্র প্রেরণ করবেন (Emailiapp@mopa.gov.bd) এবং পুনরাদেশ না দেয়া পর্যন্ত বর্তমান কর্মস্থলে স্ব স্ব পদে কর্মরত থাকবেন।

০৩। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

(শেখ শামছুল আরেফীন)

সিনিয়র সহকারী সচিব

ফোন: ২২৩৩৫৪৫৫৯ f

সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রজ্ঞাপন ২০২২ (১৩ জন কর্মকর্তা) : ডাউনলোড

সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রজ্ঞাপন ২০২২ (০৯ জন কর্মকর্তা): ডাউনলোড

সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রজ্ঞাপন ২০২২ (২০৫ জন কর্মকর্তা): ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3009 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *