গুগল অ্যাপের মাধ্যমে সরকারি বাসার জন্য আবেদন দাখিল নির্দেশনা ২০২২

সরকারি আবাসন পরিদপ্তর বাসা বরাদ্দের জন্য অনলাইন পোর্টাল চালু করেছে। বর্তমানে গুগল অ্যাপের মাধ্যমেও বাসা বরাদ্দের জন্য আবেদন করা যাবে। নোটিফিকেশন এবং অ্যাপের মাধ্যমে জানা যাবে আবেদনের অবস্থা। সরকারি বাসার আবেদনে আপনিও বাসার আবেদন করতে পারেন আপনার মোবাইল হতেই।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার 

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় 

সরকারি আবাসন পরিদপ্তর

প্রশাসন শাখা 

www.doga.gov.bd

স্মারক নম্বর: ২৫.৪৩.০০০০.০১৬.০১.০০২.১৮.৬১ তারিখ: ২৯ মে ২০২২

বিষয়ঃ “সরকারী আবাসন” অ্যাপ (Android App) এবং www. bashaonline.com ওয়েবসাইট ব্যবহার করে সরকারি বাসা/বাড়ির আবেদন দাখিল।

উপমুক্ত বিষয়ের প্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, সরকারি আবাসন পরিদপ্তরের আওতাধীন ই, ডি.১, ডি-২ শ্রেণি, অস্থায়ী এবং পরিত্যক্ত সমশ্রেণির বাসা/বাড়ী স্বয়ংক্রিয় (অটোমেশন) পদ্ধতিতে বরাদ্দ প্রদান করার জন্য www.bashaonline.com ওয়েবসাইটের মাধ্যমে বাসা বরাদ্দের আবেদন পত্র গ্রহণ করা হচ্ছে। বর্তমানে স্বয়ংক্রিয় পদ্ধতির পাশাপাশি বাসা বরাদ্দের সাধারণ আবেদনসমূহ অনলাইনে গ্রহণ এবং বরাদ্দ প্রদানের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ লক্ষ্যে সরকারী আবাসন” নামে একটি অ্যাক্তি অ্যাপ (গুগল প্লে স্টোর লিংক: https://play.google.com/store/apps/details? id=com.abashon.gov.bd) প্রস্তুত করা হয়েছে। সরকারি আবাসন পরিদপ্তর-এর আওতাধীন সকল শ্রেণির বাসা/বাড়ী বরাদ্দপ্রাপ্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ/দপ্তরের সরকারী বাসার প্রাধিকারভুক্ত কর্মকর্তা/কর্মচারীগণের আবেদন www.bashaonline.com ওয়েবসাইট এবং “সরকারী আবাসন” অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে (বর্তমান নােটিশ” অথবা “সাধারণ আবেদন” অপশন ব্যবহার করে) আবেদন গ্রহণ করা হচ্ছে।

এমতাবস্থায়, সরকারী আবাসন পরিদপ্তরের আওতাধীন বাসা বরাদ্দ প্রত্যাশীগণকে বর্ণিত ওয়েবসাইট এবং অ্যাপের মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরােধ করা হলো।

মােঃ মমতাজ উদ্দিন এনডিসি

পরিচালক (মতিরিক্ত দায়িত্ব)

ফোন: +৮৮০২৯48:30৩৭

গুগল অ্যাপের মাধ্যমে সরকারি বাসার জন্য আবেদন দাখিল নির্দেশনা ২০২২: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2983 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *