জটিল ও ব্যয়বহুল রোগের অনুদানের কাগজপত্র ২০২৩ । সরকারি কর্মচারীদের চিকিৎসার জন্য ০২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়

সরকারি চাকুরিজীবির জটিল ব্যয়বহুল চিকিৎসা বাবদ কর্মচারী কল্যাণ বোর্ড চিকিৎসা অনুদান দিয়ে থাকে। এ জন্য সারা চাকুরিকাল তাকে মূল বেতন হতে ১৫০ টাকা/ বোর্ড নির্ধারিত অর্থ কর্তন করতে হয়- জটিল ও ব্যয়বহুল রোগের অনুদানের কাগজপত্র ২০২৩

দেশে ও বিদেশে জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসা অনুদান:- এক বা একাধিকবারে সর্বোচ্চ ২ (দুই) লাখ টাকা আর্থিক সাহায্য প্রদান করা হয়। সাধারণত হার্ট ষ্ট্রোক, ব্রেইন ষ্ট্রোক, বাইপাস সার্জারী, হার্টে রিং পড়ানো, ক্যান্সার, কিডনী ডায়ালাইসিস, কিডনী ট্রান্সফার, মারাত্মক দূর্ঘটনাজনিত কারনে অঙ্গহানি ইত্যাদি রোগ এ সাহায্যের আওতায় পড়ে।

কোথায় আবেদন করতে হয়? এ সেবাটি বোর্ডের প্রধান কার্যালয় থেকে পরিচালনা করা হয়। উল্লেখ্য যে,  পরিবারের সদস্য যেমন ছেলে, মেয়ে, স্ত্রী এবং নির্ভরশীলদের জটিল ও ব্যয়বহুল রোগের ক্যাটাগরীতে কোন আর্থিক সাহায্য প্রদান করা হয় না।

অনুদানের জন্য আবেদন পদ্ধতি কি? চিকিৎসাকালীন সকল প্রেসক্রিপশন ও ঔষুধ ক্রয়ের রশিদ সংরক্ষণ করতে হবে।একটি তালিকা প্রস্তুত করে ফটোকপি সহ মূল কপি যুক্ত করে মহাপরিচালক, কর্মচারী কল্যাণ বোর্ড বরাবর আবেদন করতে হবে। আবেদন অবশ্যই আপনার দপ্তরের মাধ্যমে করতে হবে।

জটিল ও ব্যয়বহুল রোগের অনুদানের কাগজপত্র ২০২৩ । সরকারি কর্মচারীদের চিকিৎসার জন্য ০২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়

যে সকল সরকারি কর্মচারী জটিল ও ব্যয়বহুল রোগের চিকিৎসার জন্য আর্থিক সাহায্যের জন্য অনলাইনে আবেদন করবেন, তাদেরকে পরিপত্র মোতাবেক সকল তথ্যাদি পূরণ ও যথাযথভাবে আপলোড করতে হবে।

আর্থিক অনুদানের পরিমাণ কত? ২০,০০০-৫০,০০০ টাকাও হতে পারে। ১,৫০,০০০ -২,০০,০০০ টাকাও হতে পারে। আপনি যা আবেদন করবেন হুবহু তা অনুদান পাবেন না। আবেদন করার জন্য ফরম :  ফরম (PDF FORMAT) অথবা   ফরম (DOC FORMAT)।  উল্লেখ্য যে, জটিল ও ব্যয় বহুল রোগের চিকিৎসা অনুদানের জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সচিব হতে প্রধানমন্ত্রীর কার্যালয়েও আপনি সাহায্যের আবেদন জানাতে পারেন। 

আরও বিস্তারিত জানতে ভিজিট করুন: বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড

জটিল ও ব্যয়বহুল রােগে আর্থিক অনুদান প্রাপ্তির নিয়ম ২০২৩

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

2 thoughts on “জটিল ও ব্যয়বহুল রোগের অনুদানের কাগজপত্র ২০২৩ । সরকারি কর্মচারীদের চিকিৎসার জন্য ০২ লক্ষ টাকা অনুদান প্রদান করা হয়

  • ১ বছর হলো মেরুদন্ড ভাঙ্গে পড়ে আছি । আথিক অবস্থা না থাকার কারনে কোন চিকিৎসা করতে পারছি না । আপনার কাছে আমার জিবন ভিখা চাচ্ছি দয়া করে সাহায্য করেন ।

  • অনুগ্রহ করে সরকারি সংস্থায় সাহায্যের জন্য আবেদন করুন। ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *