অর্থ মন্ত্রণালয়ের ১১-১২-২০১৮ খ্রি: তারিখের ০৭. ১৫২ .০২৯. ০০. ০০০ (ভ্রমণনীতি-১). ২০০৮-১৭১ নম্বর বিদেশে অবস্থিত বাংলাদেশ মিশনসমূহে কর্মরত স্থানীয়ভিত্তিক কর্মচারীদের ১২ মাসের বেতনের অতিরিক্ত আরো এক মাসের বেতনের সমপরিমাণ ভাতা প্রদানের কথা বলা হয়েছে।

বাংলাদেশ মিশনসমূহে কর্মরত স্থানীয়ভিত্তিক কর্মচারীদেরকে প্রনোদনা (Incentive) হিসেবে বাৎসরিক ১২ মাসের বেতনের অতিরিক্ত এক মাসের বেতনের সমপরিমাণ অর্থ নিম্নোক্ত শর্তে প্রদানের কথা বলা হয়েছে।

ক. যে সকল দেশে স্থানীয় শ্রম আইনে উৎসব ভাতা প্রদানের বিধান আছে সে সকল দেশে এ প্রনোদনা ভাতা উৎসব ভাতা হিসেবে প্রযোজ্য হবে।

খ. ন্যূনতম ১২ (বার) মাস চাকরি করা কর্মচারীদের ক্ষেত্রে এটি প্রযোজ্য হবে।

গ. প্রনোদনা ভাতাকে দেশের মধ্যে নজির হিসেবে ব্যবহার করা যাবে না;

ঘ. এ আদেশ ০১ জানুয়ারি ২০১৮ তারিখ থেকে কার্যকর হবে।

আদেশটিতে স্বাক্ষর করেছেন উপ সচিব শেখ মোমেনা মনি।

মিশনে কর্মরতরা ১৩ মাসের মাসের বেতন পাবেন বছরে এ সংক্রান্ত আদেশের JPG কপি সংগ্রহ করতে পারেন: ডাউনলোড

পুরাতন পোস্ট

সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে এবং ঝুঁকিপূর্ণ, অসুস্থ্য কর্মচারী এবং সন্তান সম্ভাব্য নারীগণ কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন; 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মন্ত্রিপরিষদ বিভাগ

মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা

স্মারক নম্বর: ০৪.০০.০০০০.৫১৪.১৬.০০২.২০.১৪০; তারিখ: ০৩ আগস্ট ২০২০

বিষয়: করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে শর্তসাপেক্ষে সার্বিক কার্যাবলী/ চলাচল নিয়ন্ত্রনের মেয়াদ ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত বর্ধিতকরণ।

করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধ এবং পরিস্থিতির উন্নয়নের লক্ষ্যে সরকার নিম্নলিখিত শর্তসাপেক্ষে দেশের সার্বিক কার্যাবলি এবং জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ আলোপ করার করার সিদ্ধান্ত গ্রহণ করেছে:

১। আগামী ৪ আগস্ট ২০২০ হতে ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত এ নিয়ন্ত্রণ অব্যাহত থাকবে;

২। রাত ১০.০০ টা হতে সকাল ৫.০০ টা পর্যন্ত অতীব জরুরি প্রয়োজনী ব্যতীত (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, জরুির পরিসেবা, ঔষুদ ক্রয়, চিকিৎসা সেবা, মৃত দেহ দাফন/ সৎকার ইত্যাদি) বাসস্থানের বাহিরে আসা যাবে না;

৩। হাট-বাজার দোকান, শপিং মল স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে এবং ৮ টার মধ্যে বন্ধ করতে হবে।

৪। সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে খোলা থাকবে এবং ঝুঁকিপূর্ণ, অসুস্থ্য কর্মচারী এবং সন্তান সম্ভাব্য নারীগণ কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকবেন;

৫। গণপরিবগণ স্বাস্থ্য বিধি মেনে চলাচল করবে।

৭। স্বাস্থ্য বিধিগুলো মেনে মসজিদে জামায়াতে নামাজ আদায় ও অন্যান্য ধর্মীয় উপাসনালয় চলবে।

বিস্তারিত জানতে মন্ত্রিপরিষদের জারি কৃত আদেশ দেখুন: ডাউনলোড

০২। এমতাবস্থায়, তাঁর মন্ত্রণালয়/ বিভাগের আওতাধীন বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী)

উপসচিব

ফোন: ৯৫৫১১০৭

 

শর্তসাপেক্ষে সরকারি অফিস ও সার্বিক কার্যাবলী/ চলাচল নিয়ন্ত্রনের মেয়াদ ৩১ আগস্ট ২০২০ পর্যন্ত বর্ধিতকরণ: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *