বয়স্ক ভাতা হচ্ছে সরকারের একটি আর্থিক কর্মসূচি। যে কর্মসূচীর মাধ্যমে সরকারের পক্ষ থেকে বয়স্ক, দুস্থ, কর্মহীন ও স্বল্প আয়ের লোকদের আর্থিক সহযোগিতা দেওয়া হয়। এ আর্থিক সহযোগিতা পাওয়ার ক্ষেত্রে কিছু ক্রাইটেরিয়া পূরণ করতে হয়। কর্তৃপক্ষ যদি সব কাগজপত্র যাচাই বাছাই করে আপনাকে বয়স্ক ভাতার প্রাপ্তির জন্য বিবেচনা করে তবেই কেবল আপনি বয়স্ক ভাতা পাবেন। পরিচালক, বিভাগীয় সমাজ সেবা কার্যালয়ে বরাদ্দ প্রেরণ করা হয়েছে। ইউনিয়ন সমাজসেবা পর্যায়ে পৌছে ১ জুলাই ২২ তারিখ হতে এটি বন্টন শুরু হবে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

সমাজসেবা অধিদপ্তর

সামাজিক নিরাপত্তা শাখা

আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭।

স্বারক নম্বর: ৪১.০১.০০০০.০৪৯.১৬.০৪৫.২১.২৯৯ তারিখ : ২৬ এপ্রিল ২০২২

বিষয়: ২০২১-২২ অর্থ বছরে বয়স্ক ভাতা কর্মসূচিতে অতিরিক্ত বরাদ্দ প্রেরণা।

সূত্র: ১। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্মারক নং ৪১.০০.০০০০.০৪৩.০১.০১২.৪৮৩ তারিখ: ২৫ এপ্রিল ২০২২ খ্রি:।

উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, ২০২১-২২ অর্থবছরে বয়স্কভাতা কর্মসূচির আওতায় মন্ত্রণালয় হতে কিছু সংখ্যক ইউনিটে বিশেষ বরাদ্দ পাওয়া যায়। প্রশাসনিক মন্ত্রণালয় হতে নির্ধারিত এলাকার অনুকূলে ইউনিয়ন/পৌরসভা/সিটি কর্পোরেশন এর ওয়ার্ডভিত্তিক বিভাজন এতদসাথে প্রেরণ করা হলাে। 

বয়স্ক ভাতা কার্ড চেক, প্রতিবন্ধী ভাতা কয় মাস পর পর দেয়, বয়স্ক ভাতার তালিকা ২০২২, বয়স্ক ভাতা মোবাইল ব্যাংকিং,  অনলাইন বয়স্ক ভাতা কারা পাবেন,

২। সমাজসেবা অধিদপ্তর হতে ইউনিয়ন/ পৌরসভা/ ওয়ার্ডভিত্তিক প্রদত্ত বিভাজনের আলােকে বাস্তবায়ন নীতিমালা অনুযায়ী সংশ্লিষ্ট কমিটি কর্তৃক যাচাই বাচাইপূর্বক বাস্তবায়ন চূড়ান্ত অনুমােদিত তালিকা মােতাবেক উপকারভােগীদের প্রয়ােজনীয় তথ্য MIS এ সন্নিবেশন এবং এন্ট্রিকৃত ডাটার ভেলিডেশন ২০ মে, ২০২২ এর মধ্যে বিন ব্যর্থতায় সম্পন্ন করতে হবে।

৩। ইতােপূর্বে যেসকল ইউনিটে অনলাইনে আবেদন গ্রহণ করা হয়েছে কিন্তু বরাদ্দ স্বল্পতার কারণে ভাতা প্রদান করা সম্ভব হয়নি সেকল ইউনিটের অনুকূলে প্রদত্ত বরাদ্দ অনুযায়ী অতিরিক্ত আবেদনকারীদের অপেক্ষমাণ তালিকা বিবেচনায় নিয়ে বাস্তবায়ন নীতিমালা অনুযায়ী যাচাই বাচাইপূর্বক ভাতা প্রদানের ব্যবস্থা গ্রহণ করতে হবে।

৪। প্রদত্ত বরাদ্দ অনুযায়ী অনুমােদিত উপকারভােগী ০১ জুলাই ২০২১ খ্রিঃ তারিখ হতে ভাতা পাবেন।

৫। এমতাবস্থায়, তাঁর আওতাধীন সংশ্লিষ্ট ইউনিটের অনুকূলে প্রদত্ত বিভাজন অনুযায়ী ২০২১-২০২২ অর্থবছরের অতিরিক্ত ভাতাভােগীর তালিকা চুড়ান্ত পূর্বক হিসাব খােলার কাজ সম্পন্ন করে নির্ধারিত সময়ের মধ্যেই পে-রােল প্রেরণের প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরােধ করা হলাে।

(শেখ রফিকুল ইসলাম)

মহাপরিচালক

ফোন: ০২-৫৫০০৭০২৪

বয়স্ক ভাতা কর্মসূচিতে অতিরিক্ত বরাদ্দ তালিকা ২০২১-২২: ডাউনলোড

বয়স্ক ভাতা আবেদন ২০২২

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2986 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *