বাংলাদেশ প্রাইজবন্ড ফলাফল দেখবো কিভাবে – প্রাইজবন্ড চেক করার নিয়ম – বাংলাদেশ প্রাইজবন্ড ড্র ২০২৪

বাংলাদেশ প্রাইজ বন্ড (১০০ টাকা মূল্যমান)। পুরস্কার: প্রতি ড্র তে প্রতি সিরিজে পুরস্কার (ক) ৬,০০,০০০ টাকার প্রথম পুরস্কার ০১ (এক)টি; (খ) ৩,২৫,০০০ টাকার দ্বিতীয় পুরস্কার ০১ (এক)টি; (গ) ১,০০,০০০ টাকার তৃতীয় পুরস্কার ০২ (দুই)টি; (ঘ)৫০,০০০ টাকার চতুর্থ পুরস্কার ০২ (দুই)টি; (ঙ) ১০,০০০ টাকার পঞ্চম পুরস্কার ৪০ (চল্লিশ)টি।

বাংলাদেশ প্রাইজবন্ড সম্পর্কে আরও কিছু তথ্য- প্রতি তিন মাস অন্তর (৩১ জানুয়ারি, ৩০ এপ্রিল, ৩১ জুলাই ও ৩১ অক্টোবর) ‘ড্র’ অনুষ্ঠিত হয়। বন্ডে নির্দেশিত বিক্রয় তারিখ হতে ন্যূনতম ২ (দুই) মাস অতিক্রমের পর উক্ত বন্ড ‘ড্র’ এর আওতায় আসবে। পুরস্কারপ্রাপ্ত বন্ড ফেরৎ দেয়া হয় না, তবে বন্ডে অভিহিত মূল্য পুরস্কারের অর্থের সাথে প্রদান করা হয়। ‘ড্র’ অনুষ্ঠানের নির্ধারিত তারিখ হতে দুই বছরের মধ্যে পুরস্কারের টাকা দাবী করতে হয়।পুরস্কারপ্রাপ্ত অর্থ হতে ২০% উৎসে কর কর্তন করে পুরস্কারের টাকা প্রদান করা হয়।

জানুয়ারি’২৪ এ ৪৬টি পুরস্কার ঘোষণা করা হয়। সেগুলোর নম্বর বর্তমানে প্রচলনযোগ্য ১০০/- (একশত) টাকা মূল্যমানের ৭৩(তিয়াত্তর)টি সিরিজ যথা-যথা-কক, কখ, কগ, কঘ, কঙ, কচ, কছ, কজ, কঝ, কঞ, কট, কঠ, কড, কঢ, কথ, কদ, কন, কপ, কফ, কব, কম, কল, কশ, কষ, কস, কহ, খক, খখ, খগ, খঘ, খঙ, খচ, খছ, খজ, খঝ, খঞ, খট, খঠ, খড, খঢ, খথ, খদ, খন, খপ, খফ, খব, খম, খল, খশ, খষ, খস, খহ, গক, গখ, গগ, গঘ, গঙ, গচ, গছ, গজ, গঝ, গঞ, গট, গঠ, গড়, গঢ়, গথ, গদ, গন, গফ, গব, গম, গল, গশ, গষ, গপ, গস এবং গহ এই ‘ড্র’-এর আওতাভুক্ত। উপর্যুক্ত সিরিজ সমূহের অন্তর্ভুক্ত ৪৬ (ছেচল্লিশ)টি সাধারণ সংখ্যা পুরস্কারের যোগ্য বলিয়া ঘোষিত হয় । এগুলো দিয়ে আপনি বাংলাদেশ প্রাইজবন্ডের ‘ড্র’ -এর ফলাফল অনুসন্ধান সফটওয়্যারে ফলাফর দেখতে পারবেন। অভ্যন্তরীণ সম্পদ বিভাগ বাংলাদেশ প্রাইজবন্ডের “ড্র” এর ফলাফল অনুসন্ধানের সফটওয়্যার চালু করেছে।

পুরস্কার পেয়েছি কিনা তা কিভাবে চেক করবো / বাংলাদেশ ব্যাংকের ১০০ টাকা মূল্যমানের বাংলাদেশ প্রাইজ বন্ড ড্র রেজাল্ট ২০২৪

প্রতি তিন মাস অন্তর (৩১ জানুয়ারি, ৩০ এপ্রিল, ৩১ জুলাই ও ৩১ অক্টোবর) ‘ড্র’ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রাইজবন্ডের 'ড্র' -এর ফলাফল অনুসন্ধান করার নিয়ম ২০২২

অত্র রশিদ কেবল মাত্র একখানি প্রাপ্তিস্বীকার পত্র ও ইহা আবেদনকারীর পুরষ্কারের দাবীর স্বীকৃতি হিসাবে বিবেচ্য নয়। অত্র রশিদ খানি সযত্নে সংরক্ষন করিতে হইবে এবং বন্ড ও পুরষ্কার গ্রহনকালে ইহার অপর পৃষ্ঠায় স্বাক্ষর দান পূর্বক পেশ করিতে হইবে ।

বাংলাদেশ প্রাইজবন্ডে যে সকল পুরস্কার বা মূল্যমান অর্থ প্রদান করা হয়।

অটো প্রাইজবন্ড চেক করবে যে ওয়েবসাইট

কয় মাস পর পর বাংলাদেশ প্রাইজবন্ড ড্র হয়?

প্রতি তিন মাস অন্তর (৩১ জানুয়ারি, ৩০ এপ্রিল, ৩১ জুলাই ও ৩১ অক্টোবর) ‘ড্র’ অনুষ্ঠিত হয়। তাই আপনি বাংলাদেশ অভ্যন্তরীন সম্পদ বিভাগের সফটওয়্যারে এখন হতে খুব সহজেই আপনি লটারি পেয়েছেন কিনা তা চেক করতে পারেন এবং কত টাকা পেয়েছেন তাও আপনি এখানে দেখে নিতে পারেন। যদি আপনি  নির্ধারণ ফরম পূরণ করে মহাব্যবস্থাপক, বাংলাদেশ ব্যাংক বরাবর প্রেরণ করে পুরস্কার দাবী করতে পারেন। পুরস্কারের দাবি ফরম ডাউনলোড করার জন্য এখানে ক্লিক করুন

সর্বশেষ ১১৪ তম প্রাইজবন্ড লটারীর ফলাফল প্রকাশ হয় জানুয়ারি’২৪ : ডাউনলোড

সর্বশেষ ১১২ তম প্রাইজবন্ড লটারীর ফলাফল প্রকাশ হয় জুলাই’২৩ : ডাউনলোড

সর্বশেষ ১১১ তম প্রাইজবন্ড লটারীর ফলাফল প্রকাশ হয় এপ্রিল’২৩ : ডাউনলোড

সর্বশেষ ১১০ তম প্রাইজবন্ড লটারীর ফলাফল প্রকাশ হয় জানুয়ারি’২৩ : ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2985 posts and counting. See all posts by admin

2 thoughts on “Prize Bond Draw 2024 Bangladesh । বাংলাদেশ প্রাইজবন্ডের ‘ড্র’ -এর ফলাফল অনুসন্ধান করার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *