বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কর্মরত ১১-১৬ গ্রেডভূক্ত কর্মচারীগণ দীর্ঘদিন যাবৎ বর্তমান পদবিসমূহ পরিবর্তন করে বাংলাদেশ সচিবালয়ের ন্যায় পদ পদবি করার বিষয়ে আন্দোলন করে আসছে। দাবি আদায়ের নিমিত্তে কর্মচারীগণ কর্তৃক পূর্ণদিবস কর্মবিরতি পালন করায় মাঠ প্রশাসনের গুরুত্বপূর্ণ কার্যক্রমসহ জনসেবা ব্যাপকভাবে বিঘ্নিত হচ্ছে। এ বিষয়ে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়কে মন্ত্রিপরিষদ বিভাগ ৩০ নভেম্বর ২০২০ তারিখের ০৪.০.০০০০.৫১২.১৬.০০২.১৮.৫৭০ নম্বর পত্রের মাধ্যমে নির্দেশনা করা হয়। এরই ধারাবাহিকতায় জনপ্রশাসন মন্ত্রণালয় পুুন: আন্দোলনের প্রেক্ষিতে অর্থ মন্ত্রণালয়কে সম্মতি জ্ঞাপন করছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

প্রশাসন-৩ শাখা

www.mopa.gov.bd

স্মারক নম্বরঃ ০৫.০০.০০০০.১১২.১৫.০০৯.২১.১২৯ তারিখ: ১৬ মার্চ ২০২২

বিষয়: বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মচারীদের নাম পরিবর্তন সংক্রান্ত। 

উপযুক্ত বিষয় ও সূত্রাক্ত স্মারকের পরিপ্রেক্ষিতে জানানাে যাচ্ছে যে, সূত্রোক্ত স্মারকে বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নিবাহী অফিসারের কার্যালয়ের কর্মচারীদের পদনাম নিম্নবর্ণিতভাবে পরিবর্তনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংগঠন ও ব্যবস্থাপনা-২ শাখা হতে সম্মতি জাপন করা হয়েছে।

মাঠ পর্যায়ের কর্মচারীদের পদনাম পরিবর্তন

০৭। এমতাবস্থায়, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কামালয়ের কর্মচারীদের পদনাম পরিবর্তনের সম্মতি প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা

সংযুক্ত; বর্ণনামতে।

 রিপন চাকমা

উপসচিব

ফোনঃ ৫৫১০০৬৮৭ 

ইমেইল: adminfa@mopa.gov.bd

প্রাপক: সিনিয়র সচিব, অর্থ বিভাগ।

বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয় ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের কর্মচারীদের নাম পরিবর্তন সংক্রান্ত: ডাউনলোড

 

৩য় শ্রেণীর পদ পদবি পরিবর্তন ও বেতনগ্রেড উন্নীতকরণ!

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2984 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *