অবসর উত্তর ছুটি (পিআরএল) কাল পেনশনযোগ্য কিনা এবং সুযোগ সুবিধার প্রাপ্যতা।

অবসর উত্তর ছুটি (পিআরএল) কাল পেনশনযোগ্য চাকরি কিনা, অবসর উত্তর ছুটি কালে আর্থিক সুযোগ সুবিধার প্রাপ্যতা এবং অবসরের তারিখ তারিখ, এলপিআর শুরুর তারিখ, চূড়ান্ত অবসর শুরুর তারিখ ইত্যাদি বিষয়সমূহ নিম্নরূপভাবে স্পষ্টীকরণ করা হয়েছে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

অর্থ মন্ত্রণালয়, অর্থ বিভাগ

প্রবিধি-১ শাখা

www.mof.gov.bd

নং-০৭.০০.০০০০.১৭১.১৩.০০৬.১৩.২২; তারিখ: ০২ ফেব্রুয়ারি ২০২১

 

প্রজ্ঞাপন

অবসর উত্তর ছুটি (পিআরএল) কাল পেনশনযোগ্য চাকরি কিনা, অবসর উত্তর ছুটি কালে আর্থিক সুযোগ সুবিধার প্রাপ্যতা এবং অবসরের তারিখ তারিখ, এলপিআর শুরুর তারিখ, চূড়ান্ত অবসর শুরুর তারিখ ইত্যাদি বিষয়সমূহ নিম্নরূপভাবে স্পষ্টীকরণ করা হলো:

(১) অবসর উত্তর ছুটি (এলপিআর) অবসর উত্তর ছুটিতে (পিআরএল) রূপান্তর করায় অবসর উত্তর ছুটি (পিআরএল) কাল পেনশনযোগ্য চাকরি হিসেবে গণনাযোগ্য হবে না। তবে, অবসর প্রস্তুতিমূলক ছুটি (এলপিআর) কালীন প্রাপ্ত অন্যান্য সকল সুযোগ সুবিধা অবসর উত্তর (পিআরএল) ছুটিকালীনও বহাল থাকবে।

(২) জনাব “ক” এর জন্ম তারিখ ০১-০১-১৯৬২ খ্রি:। একটি উদাহরণের মাধ্যমে তার অবসরগ্রহণ, পিআরএল ও চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ নিম্নোক্তভাবে দেখানো হলো:

(ক) জনাব “ক” এর ৫৯ বছর বয়স পূর্তি হবে ৩১-১২-২০২০ খ্রি: তারিখে এবং ৩১-১২-২০২০ খ্রি: তারিখ অপরাহ্নে তিনি অবসর গ্রহণ করবেন।

(খ) ছুটি পাওনা সাপেক্ষে মঞ্জুরীকৃত অবসর উত্তর ছুটি (পিআরএল) আরম্ভ হবে তার অবসর গ্রহণের পরের দিন অর্থাৎ ০১-০১-২০২১ খ্রি: তারিখে। তিনি ১২ মাস অবসর উত্তর ছুটি (পিআরএল) ভোগ করলে তার ছুটি শেষ হবে ৩১/১২/২০২১ খ্রি: তারিখে এবং তার চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ হবে ০১-০১-২০২২ খ্রি:।

(গ) অবসর-উত্তর ছুটি (পিআরএল) ভোগ না করলে তার চূড়ান্ত অবসর গ্রহণের তারিখ হবে ৩১-১২-২০২০ খ্রি:।

 

রাষ্ট্রপতির আদেশক্রমে

(খালেদা নাছরিন)

সিনিয়র সহকারী সচিব

ফোন: ৯৫৪০১৮১

 

অবসর উত্তর ছুটি (পিআরএল) কাল পেনশনযোগ্য কিনা এবং সুযোগ সুবিধার প্রাপ্যতা: ডাউনলোড

 

 

admin

এই ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে বা কোন তথ্য যুক্ত করতে বা সংশোধন করতে চাইলে অথবা কোন আদেশ, গেজেট পেতে এই admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.