এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীগণের এর অর্থ বিতরণ সহজীকরণের লক্ষ্যে সচিব, অর্থ বিভাগ এর সভাপতিত্বে বিগত ০২.০৯.২০২০ খ্রি: তারিখে অনুষ্ঠিত সভায় কর্মচারীগণের এমপিও এর অর্থ প্রাপ্তির জন্য ব্যবহৃত ব্যাংক একাউন্টে G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়। ইতোমধ্যে অনলাইন এমপিও সিস্টেমে প্রয়োজনীয় আপগ্রেডেশনের উদ্যোগ নেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক কর্মচারীগণের এমপিও এর অর্থ EFT এর মাধ্যমে প্রেরণের ক্ষেত্রে শিক্ষক কর্মচারীগণের নিম্নে বর্ণিত তথ্য সঠিক থাকতে হবে।

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর

বাংলাদেশ, ঢাকা।

নং-৩বি/৭৪হি:/২০১৪/৮৯/১১; তারিখ: ০৭/০১/২০২১

বিষয়: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীগণের এমপিও এর অর্থ G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে প্রেরণের তথ্য হাল নাগাদ সংক্রান্ত।

সূত্র: নং-০৭.০০.০০০০.১০২.২০.০২৪.১৮.৩১৩; তারিখ: ২০/০৯/২০ খ্রি:

উপর্যুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, এমপিও ভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক-কর্মচারীগণের এর অর্থ বিতরণ সহজীকরণের লক্ষ্যে সচিব, অর্থ বিভাগ এর সভাপতিত্বে বিগত ০২.০৯.২০২০ খ্রি: তারিখে অনুষ্ঠিত সভায় কর্মচারীগণের এমপিও এর অর্থ প্রাপ্তির জন্য ব্যবহৃত ব্যাংক একাউন্টে G2P পদ্ধতিতে EFT এর মাধ্যমে প্রেরণের সিদ্ধান্ত গৃহীত হয়। ইতোমধ্যে অনলাইন এমপিও সিস্টেমে প্রয়োজনীয় আপগ্রেডেশনের উদ্যোগ নেয়া হয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) শিক্ষক কর্মচারীগণের এমপিও এর অর্থ EFT এর মাধ্যমে প্রেরণের ক্ষেত্রে শিক্ষক কর্মচারীগণের নিম্নে বর্ণিত তথ্য সঠিক থাকতে হবে:

১। শিক্ষক ও কর্মচারীগণের জাতীয় পরিচয়পত্রের নম্বর (এনআইডি)

২। এস.এস.সি/দাখিল/সমমান সনদ অনুযায়ী শিক্ষক কর্মচারীগণের নাম (এস.এস.সি /দাখিল/সমমান সনদপত্র, এমপিও শীট ও জাতীয় পরিচয়পত্রের নাম একই রকম থাকতে হবে);

৩। যে সকল কর্মচারীর এস.এস.সি/দাখিল/সমমান সনদ নেই তাদের সর্বশেষ শিক্ষাগত যোগ্যতা সনদ, এমপিও শীট ও জাতীয় পরিচয় পত্রের নাম একই রকম থাতে হবে);

৪। ব্যাংক হিসাবের নাম শিক্ষক কর্মচারীগণের নিজ নামে থাকতে হবে;

৫। ব্যাংকের নাম, শাখার নাম ও রাউটিং নম্বর;

৬। শিক্ষক কর্মচারীগণের ব্যাংক হিসাব নম্বর (অনলাইন ব্যাংক হিসাব নম্বর ১৩ থেকে ১৭ ডিজিট)

৭। শিক্ষ কর্মচারীগণের জন্ম তারিখ;

৮। শিক্ষক কর্মচারীগণের বেতন বোড ও বেতন কোডের ধাপ;

৯। শিক্ষক কর্মচারীগণের মোবাইল নম্বর;

সকল তথ্য সঠিক না থাকলে ইএফটি এর মাধ্যমে প্রেরিত এমপিও এর অর্থ শিক্ষক কর্মচারীর ব্যাংক হিসাবে জমা হবে না। উল্লিখিত তথ্যসমূহ প্রতিষ্ঠান প্রধানগণের মাধ্যমে অনলাইনে সংগ্রহের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে শীঘ্রই EMIS সফটওয়ারের লিংকসহ প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হবে।

এমতাবস্তায় , উল্লিখিত তথ্যসমূহ সঠিকভাবে সংগ্রহ করে প্রস্তুত থাকার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষক-কর্মচারীগণকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

(মো: রুহুল মমিন)

উপ পরিচালক (সা: প্রশা:)

ফোন: ৯৫৫৩৬০৭

 

MPO ভূক্ত শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতা শিঘ্রই EFT হচ্ছে!!: ডাউনলোড

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 2959 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *