সরকারি চালানের ঝামেলায় না গিয়েই ঘরে বসেই এনআইডি কার্ড সংশোধন ফি বিকাশ করা যায় – জাতীয় পরিচয়পত্রের যে কোনো ফি বিকাশ অ্যাপ থেকে দিন – Nid fee payment by bkash

এনআইডি ফি বিকাশ করার নিয়ম ২০২২ – বিকাশ অ্যাপ থাকলে আপনার জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন বা নতুন জাতীয় পরিচয়পত্রের আবেদন- সবকিছুর ফি পরিশোধ করতে পারবেন ঘরে বসেই। প্রথমে https://services.nidw.gov.bd/home এই ওয়েবসাইটে ভিজিট করে রেজিস্ট্রেশন করুন আর প্রয়োজনীয় সার্ভিসের আবেদন করুন। বিকাশ অ্যাপের ‘পে বিল’ অপশন > সরকারি ফি> NID Service সেবাটি সিলেক্ট করে যে সেবাটির জন্য আবেদন করেছেন তার পেমেন্ট করুন। ব্যাস! হয়ে গেলো!

কোন ক্ষেত্রে কত টাকা ফি গুনতে হয় জাতীয় পরিচয়পত্রের ক্ষেত্রে? জাতীয় পরিচয়পত্র সংশোধন এর জন্য সাধারণ ডেলিভারী ফি ৩৪৫ টাকা, জাতীয় পরিচয়পত্র সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ৩৪৫টাকা, অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ ডেলিভারী ফি ২৩০ টাকা, অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ২৩০ টাকা, জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ ডেলিভারী ফি ৫৭৫ টাকা, জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য তথ্য সংশোধন এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ৫৭৫টাকা, রিইস্যু এর জন্য সাধারণ ডেলিভারী ফি ৩৪৫ টাকা, রিইস্যু এর জন্য জরুরি ডেলিভারী ফি ৫৭৫ টাকা, রিইস্যু এর জন্য সাধারণ স্মার্ট কার্ড ডেলিভারী ফি ৩৪৫ টাকা, রিইস্যু এর জন্য জরুরি স্মার্ট কার্ড ডেলিভারী ফি ৫৭৫ টাকা। আপনি চাইলে নির্বাচন কমিশনের ওয়েবসাইট হতে নিজেই ক্যালকুলেশন করে দেখতে পারেন। এই হচ্চে লিংক: https://services.nidw.gov.bd/nid-pub/fees

জাতীয় পরিচয়পত্র নমবায়ন-জাতীয় পরিচয়পত্রের মেয়াদ হবে তা প্রদানের তারিখ হতে ১৫ (পনের) বছর। জাতীয় পরিচয়পত্রের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পূর্বে বা পরে তা নবায়নের জন্য প্রত্যেক নাগরিককে নির্ধারিত পদ্ধতি ও ফি অর্থাৎ ১০০-১৫০ টাকা প্রদান সাপেক্ষে কমিশনের নিকট আবেদন করতে হবে। তবে নবায়ন না করেও ব্যবহার করতে পারবেন এজন্য কোন জরিমানা প্রদান করতে হবে না।

ব্যক্তিগত বিকাশ নম্বর ব্যবহার করতে পারবেন / এজেন্ট বা অন্যের বিকাশ নম্বর ব্যবহার করেও ফি পরিশোধ করা যাবে।

জাতীয় পরিচয়পত্রের যে কোন ফি দিন বিকাশ অ্যাপ ব্যবহার করেই সহজেই! কোন রকম ব্যাংকিং ঝামেলা ছাড়াই।

এনআইডি কার্ড সংশোধন ফি বিকাশ করুন

Caption: NID Fess bkash Process 2022

যেভাবে ভোটার আইডি কার্ড সংশোধন ফি বিকাশ করবেন।

  1. প্রথমে আপনি আপনার বিকাশ অ্যাপ চালু করুন। বিকাশ অ্যাপ না থাকলে অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট খুলে নিন।
  2. পে বিল ট্যাপ করুন।
  3. সিলেক্ট সরকারি ফি
  4. ট্যাপ NID Service
  5. এনআইডি নম্বর লিখুন
  6. পে বিল করতে এগিয়ে যান ক্লিক করে টাকার পরিমান লিখুন।
  7. আপনার বিকাশ পিন নম্বর দিন।
  8. পে বিল করতে ট্যাপ করে ধরে রাখুন
  9. পে বিল সম্পন্ন হলে কনফর্মামেশন নোটিফিকেশন পাবেন।
  10. ফি জমার রিসিট ডাউনলোড করে নিন।

NID Service/জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত কি কি সেবার ফি বিকাশ করতে পারবেন?

এনআইডি সংক্রান্ত যে কোন সেবা যেমন –জাতীয় পরিচয়পত্রের তথ্য সংশোধন (NID Info Correction), অন্যান্য তথ্য সংশোধন (Other Info Correction), জাতীয় পরিচয়পত্র ও অন্যান্য- উভয় তথ্য সংশোধন (Both Info Correction), নিয়মিত পদ্ধতিতে ডুপ্লিকেট জাতীয় পরিচয়পত্র (Duplicate Regular), জরুরী ভিত্তিতে ডুপ্লিকেট জাতীয় পরিচয়পত্র (Duplicate Urgent) ইত্যাদি। মোট কথা শুধু সংশোধন নয়, রিইস্যু, ডুপ্লিকেট ইত্যাদি ফি বিকাশ করা যাবে। জাতীয় পরিচয়পত্রের যেকোনো ফি দিন বিকাশ অ্যাপ থেকে দেখে নিন।

NID Correction and Re-issue Fee Calculator 2022 । জাতীয় পরিচয়পত্র তথ্য সংশোধণ ও রিইস্যু ফি হিসাব করুন

admin

আমি একজন সরকারী চাকরিজীবি। দীর্ঘ ৮ বছর যাবৎ চাকুরির সুবাদে সরকারি চাকরি বিধি বিধান নিয়ে পড়াশুনা করছি। বিএসআর ব্লগে সরকারি আদেশ, গেজেট, প্রজ্ঞাপন ও পরিপত্র পোস্ট করা হয়। এ ব্লগের কোন পোস্ট নিয়ে বিস্তারিত জানতে admin@bdservicerules.info ঠিকানায় মেইল করতে পারেন।

admin has 3002 posts and counting. See all posts by admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *